বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-এর দ্বিতীয় পর্ব কি ভারতের বাইরে অনুষ্ঠিত হবে? হঠাৎ কেন উঠছে এই দেশের নাম

IPL 2024-এর দ্বিতীয় পর্ব কি ভারতের বাইরে অনুষ্ঠিত হবে? হঠাৎ কেন উঠছে এই দেশের নাম

IPL 2024-এর দ্বিতীয় পর্ব কি ভারতের বাইরে অনুষ্ঠিত হবে? (ছবি:এক্স)

প্রথম পর্বে ৭ এপ্রিল পর্যন্ত ভারতে ২১টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে ১৭তম আসরের দ্বিতীয় পর্ব ভারতের বাইরে আয়োজন করা হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে।

২২ মার্চ থেকে শুরু হতে চলেছে IPL 2024। লোকসভা নির্বাচনকে সামনে রেখে আইপিএলের প্রথম পর্বের সূচি এখনও ঘোষণা করেছে বিসিসিআই। প্রথম পর্বে ৭ এপ্রিল পর্যন্ত ভারতে ২১টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে ১৭তম আসরের দ্বিতীয় পর্ব ভারতের বাইরে আয়োজন করা হতে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। শনিবার লোকসভা নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে, যার পরে বিসিসিআই এই বিষয়ে বড় সিদ্ধান্ত নিতে পারে। আইপিএল সংযুক্ত আরব আমির শাহিতে (ইউএই) স্থানান্তরিত হতে পারে। ২০২০ সালে, করোনা অতিমারির কারণে সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল আয়োজন করা হয়েছিল।

আরও পড়ুন… কোহলি নাকি T20 WC 2024 খেলবেন না! এই খবরে রেগে লাল প্রাক্তন তারকা, বললেন গুজব ছড়াবেন না

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ‘ভারতীয় নির্বাচন কমিশন শনিবার বিকেল ৩টায় নির্বাচনের তফসিল ঘোষণা করবে। এর পরে, বিসিসিআই সিদ্ধান্ত নেবে আইপিএল ম্যাচগুলি দুবাইতে স্থানান্তর করা হবে কি না। বর্তমানে, বিসিসিআইয়ের কিছু শীর্ষ কর্মকর্তা আইপিএলের দ্বিতীয় পর্বের আয়োজনের সম্ভাবনা অন্বেষণ করতে দুবাইতে রয়েছেন। একই সময়ে, অনেক মিডিয়া রিপোর্টে বলা হয়েছিল যে আইপিএলের কিছু দল তাদের খেলোয়াড়দের পাসপোর্ট জমা দিতে বলেছে।’

আরও পড়ুন… IPL 2024: গত মরশুমে পন্তকে খুব মিস করেছিলাম, তবে এবারে ঋষভ আগের মতই হিট করছে- রিকি পন্টিং

আমরা আপনাকে বলি যে লোকসভা নির্বাচনের কারণে, আইপিএল আগেও স্থানান্তরিত হয়েছে। ২০০৯ সালে নির্বাচনের কারণে, সমস্ত আইপিএল ম্যাচ দক্ষিণ আফ্রিকায় খেলা হয়েছিল। আইপিএলের প্রথম পর্ব ২০১৪ সালে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু ২০১৯ সালে, নির্বাচন সত্ত্বেও, টুর্নামেন্টটি সম্পূর্ণরূপে ভারতে খেলা হয়েছিল। আইপিএল চেয়ারম্যান অরুণ সিং ধুমাল গত মাসে সম্ভাবনা ব্যক্ত করেছিলেন যে ১৭ তম মরশুমটি বিদেশে স্থানান্তরিত হবে না, কারণ সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণার পরে সেই অনুযায়ী সময়সূচী প্রস্তুত করা হবে।

আরও পড়ুন… কলকাতা আমার দ্বিতীয় বাড়ি- IPL 2024 এর আগে KKR এর হয়ে নিজের কাজ শুরু করে দিলেন গৌতম গম্ভীর

এর আগে ধুমাল বলেছিলেন, ‘লিগ ভারতে অনুষ্ঠিত হয় তা নিশ্চিত করতে আমরা সরকার এবং সংস্থাগুলির সঙ্গে কাজ করব। আমরা সাধারণ নির্বাচনের তফসিলের জন্য অপেক্ষা করছি এবং তারপর সে অনুযায়ী পরিকল্পনা করব। নির্বাচনের সময় কোন রাজ্যে কোন দলের ম্যাচ আয়োজন করবে। নির্বাচনের সময় এমন পরিকল্পনা করা হবে।’ IPL 2024-এর প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস (CSK) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) মধ্যে খেলা হবে। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। IPL 2023-এ চেন্নাই সুপার কিংস ট্রফি জিতেছিল।

ক্রিকেট খবর

Latest News

Texas Super Kings বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.