বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI CWC: ঢাকায় সমর্থকদের রোষের মুখে শাকিব, BCB-র চাপে তড়িঘড়ি কলকাতায় বাংলাদেশ অধিনায়ক

ICC ODI CWC: ঢাকায় সমর্থকদের রোষের মুখে শাকিব, BCB-র চাপে তড়িঘড়ি কলকাতায় বাংলাদেশ অধিনায়ক

শাকিব আল হাসান। ছবি-এএনআই (ANI )

দক্ষিণ আফ্রিকা ম্যাচের পরের দিন সকালেই দলকে ভারতে রেখে দেশে ফিরে যান শাকিব। ফর্মে ফিরতে ছোটবেলার কোচের কাছে যান তিনি। ঢাকায় বাংলাদেশ সমর্থকদের রোষের মুখেও পড়তে হয়। বোর্ডের চাপে বাধ্য হয়েই দলের সঙ্গে যোগ দেন শাকিব।

গত মঙ্গলবার মুম্বইয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারের পরের দিন সকালেই দলকে ভারতে রেখে দেশে ফিরে যান শাকিব আল হাসান। এমনটা যে তিনি এই প্রথম করেছেন, একেবারেই তা নয়। এশিয়া কাপের মাঝেই দলকে ফেলে রেখে দেশে ফিরে যান তিনি। এবারও তেমনই করলেন শাকিব। বাংলাদেশ অধিনায়কের এমন সিদ্ধান্ত যা কেউ মেনে নিতে পারছে না। গোটা বাংলাদেশের ক্রিকেট মহল জুড়ে সমালোচনা চলছে। দলের এমন পরিস্থিতির পরও তিনি কেন বাংলাদেশে চলে এলেন, অনেকেই প্রশ্ন ছুড়ে দিয়েছে।

পরে জানা যায়, ছোটবেলার কোচ নাজমুল আবেদিন ফাহিমের কাছে নিজের টেকনিক ফিরে পেতে ঢাকায় ফিরে যান শাকিব। এমনকী মীরপুরে তাঁকে অনুশীলনও করতে দেখা যায়। ফর্মে ফিরতে মরিয়া বাংলাদেশ অধিনায়ক। যে জন্য তিনি ছুঁটে এসেছেন নিজের দেশে ছোটবেলার কোচের কাছে। প্রথমে শাকিব দেশে ফিরে আসার খবর কেউ না জানলেও, বেলা বাড়তেই তা ছড়িয়ে পড়ে। বাংলাদেশের ক্রিকেট ভক্তরা জমায়েত করেন মীরপুর স্টেডিয়ামের বাইরে। আর সেখানেই বাংলাদেশ সমর্থকদের রোষের মুখে পড়েন তিনি।

অনুশীলন শেষ করে স্টেডিয়াম ছাড়ার সময় তাঁকে লক্ষ্য করে সমর্থকরা বলতে থাকেন, 'ভুয়ো, ভুয়ো।' সমর্থদের রোষের মুখে পড়লেও তিনি কোনও উত্তর দেননি। নিস্তব্ধে গাড়ি নিয়ে বেরিয়ে চলে যান শাকিব। বাংলাদেশ অধিনায়কের দেশে ফিরে আসাকে মোটেই ভালো চোখে দেখছে না ক্রিকেট মহল। এই মুহূর্তে পরপর ম্যাচ হেরে বেশ চাপেই রয়েছেন টাইগাররা। শেষ চারে জায়গা করে নিতে হলে পরের সব ম্যাচেই জিততে হবে বাংলাদেশকে। আগামী শনিবার অর্থাৎ ২৮ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশ খেলতে নামবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। ফলে এই ম্যাচ ডাচদের না হারাতে পারলে এবারের মতো শেষ চারের দৌড় থেকে কার্যত ছিটকে যেতে পারে বাংলাদেশ।

নেদারল্যান্ডস ম্যাচের ঠিক আগেই অর্থাৎ ২৬ অক্টোবর কলকাতা দলের সঙ্গে যোগ দেন শাকিব। সূত্রের খবর, বিসিবির প্রতিনিধি এবং বাংলাদেশ দলের ডিরেক্টর খালেদ মাহমুদের নির্দেশেই তড়িঘড়ি দলের সঙ্গে কলকাতায় যোগ দেন তিনি। বৃহস্পতিবার ইডেনে বাংলাদেশ দল অনুশীলন করলেও শাকিব ছিলেন না। কারণ তিনি রাত সাড়ে আটটা নাগাদ টিম হোটেলে পৌঁছন। ইডেনে বাংলাদেশ দুটি ম্যাচ খেলবে, একটি নেদারল্যান্ডসের সঙ্গে অপরটি পাকিস্তানের বিরুদ্ধে। এই দুই ম্যাচ দেখতে অনেক বাংলাদেশ সমর্থক ভিড় জমিয়েছেন শহরে। ইডেন চত্বরে তাঁদের দেখাও যায়। স্বাভাবিক ভাবেই এটা স্পষ্ট হয়েছে, টাইগাররা ইডেনে বেশ সমর্থন পাবেন।

এবারের বিশ্বকাপে এটাই প্রথম ম্যাচ হচ্ছে ইডেনে। ফলে নজর রয়েছে ২২ গজের দিকে। যে কারণে বাংলাদেশ কোচকে দেখা যায়, মাঠে প্রবেশ করেই পিচ দেখতে চলে যান তিনি। হালকা ঘাস রয়েছে। এই প্রসঙ্গে ইডেনের পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায় জানান, 'হালকা ঘাস রয়েছে। এই পিচে বড় রান হবে। বোলার এবং ব্যাটাররা যাতে সমান ভাবে সাহায্য় পায়, সেই কথা মাথায় রেখেই এই পিচ তৈরি করা হয়েছে।'

ক্রিকেট খবর

Latest News

আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন ৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের পদ থেকে সরছেন রাজ, নতুন দায়িত্বে কে? যশস্বী ওপেনিং করবেই!বিরাট-রোহিতের অনুপস্থিতিতে T20র টপ অর্ডার বেছে দিলেন কার্তিক রণক্ষেত্র বাংলাদেশ নিয়ে সতর্ক নবান্ন, দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যোগাযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.