বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023 Final IND vs AUS Predicted XI- অশ্বিন নাকি সিরাজ, স্টইনিস না ল্যাবুশান! কোন একাদশ নিয়ে মাঠে নামতে পারে দুই দল

CWC 2023 Final IND vs AUS Predicted XI- অশ্বিন নাকি সিরাজ, স্টইনিস না ল্যাবুশান! কোন একাদশ নিয়ে মাঠে নামতে পারে দুই দল

ফাইনাল ম্যাচে কি অশ্বিন খেলবেন! ছবির সৌজন্যে-পিটিআই

ভারতের প্লেয়িং একাদশে মহম্মদ সিরাজের স্থলাভিষিক্ত হতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। তবে অনেকেই মনে করেন উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবেন না রোহিত শর্মা। সেক্ষেত্রে সেমির ম্যাচের একাদশই মাঠে নামতে পারে। ফলে সিরাজকেই মাঠে দেখা যেতে পারে। তবে সবকিছু পিচের চরিত্রের উপর নির্ভর করবে।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর ফাইনাল অনুষ্ঠিত হবে রবিবার (১৯ নভেম্বর)। এই ম্যাচে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (আমদাবাদ) পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। এমন পরিস্থিতিতে ইতিহাসের বইয়ে নাম লেখাতে চাইবেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। এটি চতুর্থবার, যখন টিম ইন্ডিয়া আইসিসি- ওডিআই বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছে। তবে অস্ট্রেলিয়া তার ষষ্ঠ ক্রিকেট বিশ্বকাপ শিরোপার দিকে তাকিয়ে আছে। তবে এখন প্রশ্ন হল দুই দল ফাইনাল ফাইটে কোন একাদশ নিয়ে মাঠে নামতে পারে।

ভারতের কথা বললে, মনে করা হচ্ছে আমদাবাদের উইকেট যদি স্পিনারদের জন্য সহায়ক হয়, তাহলে টিম ইন্ডিয়া রবিচন্দ্রন অশ্বিনকে খেলতে পারে। এর কারণ হিসাবে বলা হচ্ছে অস্ট্রেলিয়ার দুই বাঁ-হাতি খেলোয়াড় দারুণ ফর্মে রয়েছেন। ওয়ার্নার ও ট্র্যাভিস হেডের জন্য বিশেষ পরিকল্পনা করতে পারেন রোহিত-রাহুল জুটি। সেই পরিস্থিতিতে ভারতের প্লেয়িং একাদশে মহম্মদ সিরাজের স্থলাভিষিক্ত হতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। তবে অনেকেই মনে করেন উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবেন না রোহিত শর্মা। সেক্ষেত্রে সেমির ম্যাচের একাদশই মাঠে নামতে পারে। ফলে সিরাজকেই মাঠে দেখা যেতে পারে। তবে সবকিছু পিচের চরিত্রের উপর নির্ভর করবে।

একই সময়ে, যদি আমদাবাদের উইকেট স্লো বোলারদের জন্য অনুকূল হলে অস্ট্রেলিয়া দলেও পরিবর্তন দেখা যেতে পারে। যদি নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচ স্লো বোলারদের পক্ষে যায় তাহলে আশা করা হচ্ছে অস্ট্রেলিয়ার প্লেয়িং একাদশে জায়গা পেতে পারেন মার্কাস স্টইনিস বা ক্যামেরন গ্রিন। ভারতের বিরুদ্ধে ব্যাটিং অপশানের সংখ্যা বাড়িয়ে মাঠে নামতে চাইবে অস্ট্রেলিয়া। এবং কামিন্সও পিচের চরিত্র দেখেই নিজের সিদ্ধান্ত নেবেন।

চলুন দেখে নেওয়া যাক ভারত বনাম অস্ট্রেলিয়া প্লেয়িং একাদশ কী হতে পারে-

ভারতের সম্ভাব্য প্লেয়িং একাদশ-

রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ/রবিচন্দ্রন অশ্বিন।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য প্লেয়িং একাদশ-

ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, মার্নাস ল্যাবুশান/মার্কাস স্টইনিস/ক্যামেরন গ্রিন, গ্লেন ম্যাক্সওয়েল, জোশ ইংলিশ, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, জোশ হেজেলউড।

ভারত বনাম অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে-

ভারত ও অস্ট্রেলিয়া ১৫০টি ওডিআই ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে মেন ইন ব্লুরা ৫৭ বার জিতেছে, অস্ট্রেলিয়া ৮৩টি ম্যাচে জিতেছে এবং ১০টি ম্যাচে কোন ফলাফল হয়নি।

ফাইনাল ম্যাচের লাইভ টস কখন হবে?

বিশ্বকাপের ফাইনাল ম্যাচটির লাইভ টস ১৯ নভেম্বর ভারতীয় সময় ১টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ফাইনাল ম্যাচ শুরু হবে ভারতীয় সময় দুপুর ২টায়। আপনি স্টার স্পোর্টসে এই ম্যাচটি দেখতে পারবেন। এছাড়াও, Hotstar ভারতে বিনামূল্যে ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচ লাইভ স্ট্রিম করতে পারেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

Tea Brewing Tips: চা বানানোর সময় এই ভুলগুলো করবেন না। ইতিহাস আয়ারল্যান্ডের,আফগানিস্তানকে ৬উইকেটে হারিয়ে প্রথম বার টেস্ট জয় বলবির্নিদের হবু স্ত্রীর নামে মেহেন্দি কাঞ্চনের হাতে, সঙ্গীতে বরকে জড়িয়ে নাচ শ্রীময়ীর লিপ ইয়ারই একমাত্র কারণ, কাজই বন্ধ করে দিয়েছিল এই দেশের পেট্রোল পাম্পগুলো 'এটা মোহনলালের, অজয়ের নয়', দৃশ্যমের রিমেক ঘোষণা হলিউডের,তারপরই উসকে গেল বিতর্ক চ্যানেল সেরা হওয়া পরবর্তী লক্ষ্য! প্রথমবার জল থই থই…কে হারিয়ে আত্মবিশ্বাসী আলোরা শিক্ষকদের বেতন বাড়ছে! ঘোষণা রাজ্যের, কত টাকা? পার্মানেন্ট করা হবে অস্থায়ীদের কিছুক্ষণ গল্প করলাম! মিষ্টি নিয়ে রাজভবনে মোদীর সঙ্গে দেখা মমতার, সামনেই ভোট! আগামিকাল শনিবার দিনটি ভালো কাটবে কি? জেনে নিন আপনার রাশির ২ মার্চের রাশিফল বেশি বয়সের প্লেয়ারদের নামিয়ে ব্যান হল ইস্টবেঙ্গলের U17 দল! লাভ মোহনবাগানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.