বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC 2023: অজিদের হারাতে না পারলে অনিশ্চিত চ্যাম্পিয়ন্স ট্রফি- সেই ম্যাচের আগেই চোট পেয়ে ছিটকে গেলেন শাকিব

ICC CWC 2023: অজিদের হারাতে না পারলে অনিশ্চিত চ্যাম্পিয়ন্স ট্রফি- সেই ম্যাচের আগেই চোট পেয়ে ছিটকে গেলেন শাকিব

চোট পেয়ে ছিটকে গেলেন শাকিব আল হাসান।

বাঁ-হাতের আঙুলের চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন বাংলাদেশের অধিনায়ক। যদিও বিশ্বকাপে বাংলাদেশের আর একটি ম্যাচই বাকি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তবে সেই ম্যাচের উপর সেমির অঙ্ক নির্ভর করবে। যদিও বাংলাদেশের সেমিতে যাওয়ার কোনও সুযোগ নেই, তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শাকিবদের ভাগ্য এই ম্যাচের উপর নির্ভর করবে।

‘টাইমড আউট’এর ঘটনাকে কেন্দ্র করে বিতর্কের ঝড় বয়ে চলেছে বিশ্বকাপ জুড়ে। শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে টাইম-আউট করে এখন গোটা ক্রিকেট বিশ্বের সমালোচনার শিকার শাকিব আল হাসান। আউটটি আইনসিদ্ধ হলেও, এর আগে কখনও কোনও ব্যাটসম্যানকে টাইমড আউট হয়ে মাঠ ছাড়তে হয়নি। যে কারণে এই নিয়ে জোর বিতর্ক চলছে। তবে শাকিবের দাবি, তিনি কোনও ভুল করেননি।

এই সব কেন্দ্র করে নানা বিতর্ক-আলোচনা-সমালোচনার মাঝেই বড় ধাক্কা খেলেন শাকিব নিজেই। বাঁ-হাতের আঙুলের চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন বাংলাদেশের অধিনায়ক। যদিও বিশ্বকাপে বাংলাদেশের আর একটি ম্যাচই বাকি। আর সেটা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তবে সেই ম্যাচের উপর কিন্তু সেমিফাইনালের অঙ্ক নির্ভর করবে। যদিও বাংলাদেশের সেমিতে যাওয়ার কোনও সুযোগ নেই, তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শাকিবদের ভাগ্য এই ম্যাচের উপরই নির্ভর করবে। আর সেই গুরুত্বপূর্ণ ম্যাচেই শাকিব আল হাসানকে পাবে না বাংলাদেশ। এই চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে খেলতে পারবেন না তিনি। বাঁ-হাতে তর্জনীতে চোট লেগেছে শাকিবের।

আরও পড়ুন: যা ঘটল, তা মোটেও ভালো বিজ্ঞাপন নয়- ম্যাথিউজের টাইম-আউট নিয়ে গর্জে উঠল ক্রিকেট মহল

শ্রীলঙ্কার বিপক্ষে বহু আলোচিত ম্যাচে দলকে জেতাতে শাকিব ৬৫ বলে ৮২ রানের দুরন্ত একটি ইনিংস খেলেছিলেন। সেই ইনিংসটি খেলার সময়েই তর্জনীতে চোটে পান শাকিব। ম্যাচের পর এক্স–রে করা হয়ে শাকিবের চোট পাওয়া আঙুলে। জানা গিয়েছে, তাঁর আঙুলে চিড় ধরেছে। যে কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১১ নভেম্বর ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

আরও পড়ুন: অষ্টম বারের চেষ্টায় ICC-র কোনও টুর্নামেন্টে লঙ্কাকে হারাল বাংলাদেশ, নজির গড়লেন শাকিবরা

বাংলাদেশ টিমের ফিজিয়ো আয়জেদুল ইসলাম খানই মঙ্গলবার শাকিবের চোটের কথা জানিয়েছেন। দলের ফিজিয়োর তরফে জানানো হয়েছে, ‘শাকিব তাঁর ইনিংসের শুরুতেই বাঁ-হাতের তর্জনীতে চোট পেয়েছিলেন। কিন্তু টেপ লাগিয়ে এবং ব্যথানাশক ওষুধ খেয়ে ব্যাটিং চালিয়ে গিয়েছিলেন শাকিব। খেলা শেষ হওয়ার পরে জরুরি ভিত্তিতে দিল্লিতে একটি এক্স-রে করা হয়েছিল। আর তাতে বাঁ-দিকের পিআইপি জয়েন্টে ফ্র্যাকচার ধরা পড়েছে। সুস্থ হতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে বলে অনুমান করা হচ্ছে। তিনি তাঁর পুনর্বাসন শুরু করতে আজই বাংলাদেশ ফিরে যাবেন।’

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে ১১ নভেম্বর শনিবার অজিদের বিপক্ষে ম্যাচের জন্য শাকিবের বদলি হিসাবে টাইগাররা নাসুম আহমেদ বা মেহেদি হাসানকে উড়িয়ে আনতে পারে। শাকিবের অনুপস্থিতিতে ভারতের বিপক্ষে দলকে নেতৃত্ব দিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচেও শান্তই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন বলে জানা গিয়েছে। দুই বছর পর অনুষ্ঠিত হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের জায়গা নিশ্চিত করতে শেষ ম্যাচে জিততে হবে বাংলাদেশকে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌বিজেপির ১০ জন বিধায়ক তৃণমূলে যোগ দেওয়ার অপেক্ষায়’‌, বিস্ফোরক দাবি অভিষেকের গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? শামি 'আদ্যোপান্ত দুশ্চরিত্র'! অন্য 'মহিলাদের পিছনে ছুকছুক করতেন'! বেফাঁস হাসিন ভারতের চিকেন টিক্কা এবং পাও ভাজিতে মজেছেন SRH অধিনায়ক, এই দেশের আর কী মনে ধরেছে? কলকাতায় বড় বিপদ! বাড়িতে থাকলেও গরমে নিরাপদ নন এই সব অসুখে আক্রান্তরা 'কাজ করলে প্রচার কই'! ভোটারের প্রশ্নে মেজাজ হারালেন শতাব্দী, আঙুল উঁচিয়ে ধমক বক্তব্য রাখার সময় সভামঞ্চেই জ্ঞান হারালেন নীতীন গড়কড়ি, মহারাষ্ট্রে তোলপাড় ঘটনা মুঠোর মধ্যে যখন কিছু ধরেন, সবচেয়ে বেশি খাটে কে? কোন আঙুল, জানলে চমকে যাবেন রিঙ্কু, হার্দিক T20 বিশ্বকাপে থাকবেন? রবি বা সোমেই হতে পারে ঠিক, থাকবেন রোহিতও ১৪ বার এসেছেন দার্জিলিঙে, কতটা পালটেছে ‘পাহাড়ের রানি’? ভোটের আগে শুনল HT বাংলা

Latest IPL News

গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ? যদি তখন এরকম করতে পারতাম.... নাইটদের সঙ্গে কাটানো দিনগুলি নিয়ে আক্ষেপ কুলদীপের IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.