বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > 2024 T20 WC আয়োজনের জন্য ওয়েস্ট ইন্ডিজের ৭টি ভেন্যুর তালিকা দিল ICC, বাদ জামাইকা

2024 T20 WC আয়োজনের জন্য ওয়েস্ট ইন্ডিজের ৭টি ভেন্যুর তালিকা দিল ICC, বাদ জামাইকা

জামাইকাতে বসবে না 2024 T20 WC আসর

2024 T20 WC- আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য সহ আয়োজক দেশের ৭টি ভেন্যুর নাম চূড়ান্ত করা হয়েছে। তবে আশ্চর্যজনকভাবে এই ভেন্যু তালিকা থেকে বাদ পড়েছে জনপ্রিয়তম ভেন্যু জামাইকা! যা নিয়ে অবাক ক্রিকেট ভক্তরাও।

শুভব্রত মুখার্জি: ২০২৪ সালের পুরুষদের টি-২০ বিশ্বকাপের আয়োজন করার দায়িত্ব পেয়েছে আমেরিকা। তাদের সঙ্গে এই বিশ্বকাপের সহ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। দীর্ঘ ১৪ বছর পরে ফের ক্যারিবিয়ান মাটিতে ফিরছে বিশ্বকাপ ক্রিকেট। সেই জায়গায় দাঁড়িয়ে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির তরফে ইতিমধ্যেই আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য সহ আয়োজক দেশের ৭টি ভেন্যুর নাম চূড়ান্ত করা হয়েছে। তবে আশ্চর্যজনকভাবে এই ভেন্যু তালিকা থেকে বাদ পড়েছে জনপ্রিয়তম ভেন্যু জামাইকা! যা নিয়ে অবাক ক্রিকেট ভক্তরাও।

অ্যান্টিগা, বার্বাডোজ, ডমিনিকা, গায়ানা, ত্রিনিদাদ এবং টোবাগো, সেন্ট ভিনসেন্ট এবং গ্রেনাডাইনসকে ভেন্যু হিসেবে নিশ্চিত করেছে আইসিসি। পাশাপাশি আমেরিকার তিনটি ভেন্যুকেও নিশ্চিত করেছে আইসিসি।তারা জানিয়ে দিয়েছে ভারত বনাম পাকিস্তানের মহারণের ভেন্যু হিসেবে গুরু দায়িত্ব পেয়েছে নিউইয়র্ক। ২০২৪ সালে এই টুর্নামেন্ট শুরু হবে ৪ জুন থেকে, চলবে ৩০ জুন পর্যন্ত। আমেরিকাতে ২০টি দল মোট ৫৫টি ম্যাচ খেলবে ১০টি আলাদা আলাদ ভেন্যুতে ঘুরে ঘুরে। যার মধ্যে রয়েছে আমেরিকার ডালাস, ফ্লোরিডা এবং নিউ ইয়র্ক। পাশাপাশি ক্যারিবিয়ানভূমে রয়েছে ৭টি ভেন্যু।

সম্প্রতি এক মিডিয়া রিলিজে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। তবে কোন ভেন্যুতে কোন ম্যাচ খেলা হবে, নক আউটের ম্যাচ পড়ছে কিনা সেই সব বিষয়গুলো নিশ্চিত করা হয়নি আইসিসির তরফে। যা খবর তাতে করে সুপার-৮ এবং ফাইনাল ম্যাচ খেলা হতে পারে গায়ানা, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো এবং বার্বাডোজে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে কথা বলেই নাকি আপাতত ভেন্যুর নাম নিশ্চিত করেছে আইসিসি। মোট যে ৫৫টি ম্যাচ খেলা হবে তার ৩৯-৪০টি ম্যাচ খেলা হতে পারে ওয়েস্ট ইন্ডিজেই। এই নিয়ে তৃতীয়বার ওয়েস্ট ইন্ডিজে পুরুষদের বিশ্বকাপ আয়োজন হতে চলেছে। ২০০৭ ওডিআই বিশ্বকাপের পাশাপাশি ২০১০ টি-২০ বিশ্বকাপও আয়োজন করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপে খেলবে ২০টি দেশ। চারটি গ্রুপের প্রতিটিতে থাকছে পাঁচটি করে দল। এখান থেকে সুপার ৮ পর্যায়ে যাবে দলগুলো। সুপার ৮ পর্যায়ে দুটি গ্রুপে চারটি করে দলে ভাগ করে হবে খেলা। প্রতি গ্রুপের প্রথম দুই দল সরাসরি খেলবে সেমিফাইনাল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ঋতুপর্ণার টানেই ১৯ বছর পর কলকাতায় রাহুল বোস! ব্যাপার কী? ভাইয়ের জন্য প্রার্থনায় দিল্লির নিজামুদ্দিন দরগায় অর্পিতা, বাড়ি ছাড়ছেন সলমন! ‘‌পার্থ চট্টোপাধ্যায় পাপ–অপকর্ম করেছেন’‌, এসএসসি মামলার রায়ে বিস্ফোরক কুণাল মুসলিমদের নিয়ে 'বিদ্বেষপূর্ণ' মন্তব্য মোদীর, কমিশন বলল যে আমরা কিছু বলব না! গোলাপি পূর্ণিমা আসলে কী? রাশিচক্রকে কীভাবে প্রভাবিত করতে পারে এই পূর্ণিমা IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ভ্যাপসা গরমে আদুর গায়ে ছবি দিলেন রুবেল! দেখেই ফিদা ‘বউ’ শ্বেতা, কী লিখলেন নায়িকা ব্যবসায়ীকে লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চলল, ভরসন্ধ্যায় খড়্গপুরে শুটআউটে আলোড়ন বিশ্বের প্রথম বোলার হিসেবে IPL-এ উইকেটের ডাবল সেঞ্চুরি চাহালের মাধ্যমিকের রেজাল্ট কবে বেরোবে? মুখ খুললেন পর্ষদের সভাপতি, বললেন ‘প্রস্তুতি শেষ’

Latest IPL News

IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.