বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > CWC 2023- প্রথম ম্যাচেই ইতিহাস লিখল ইংল্যান্ড! নিউজিল্যান্ডের বিরুদ্ধে গড়ল ODI ক্রিকেটের নতুন রেকর্ড

CWC 2023- প্রথম ম্যাচেই ইতিহাস লিখল ইংল্যান্ড! নিউজিল্যান্ডের বিরুদ্ধে গড়ল ODI ক্রিকেটের নতুন রেকর্ড

প্রথম ম্যাচেই ইতিহাস লিখল ইংল্যান্ড

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ একটি ছক্কা দিয়ে শুরু হয়েছিল। প্রথম ওভারেই ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে ছক্কা মেরে স্কোরবোর্ডকে গতিশীল করেছিলেন জনি বেয়ারস্টো। এই ম্যাচে ইংল্যান্ড দল এমন এক বিশ্ব রেকর্ড গড়েছে, যা একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আগে কখনও হয়নি।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ একটি ছক্কা দিয়ে শুরু হয়েছিল। প্রথম ওভারেই ট্রেন্ট বোল্টের বিরুদ্ধে ছক্কা মেরে স্কোরবোর্ডকে গতিশীল করেছিলেন জনি বেয়ারস্টো। এই ম্যাচে ইংল্যান্ড দল এমন এক বিশ্ব রেকর্ড গড়েছে, যা একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আগে কখনও হয়নি। ২০২৩ বিশ্বকাপের প্রথম ম্যাচেই ক্যারিশ্মা দেখিয়েছে ইংল্যান্ড দল। ওয়ানডে ক্রিকেটে প্রথমবারের মতো ডাবল ফিগার পেরিয়েছেন দলের সব ব্যাটসম্যান। অর্থাৎ এই ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ড দলের সব ক্রিকেটার ব্যাট করার সুযোগ পেয়েছিলেন, এবং প্রত্যেক ব্যাটারই স্কোর বোর্ডে ডাবল ফিগারের রান করেন।

ইংল্যান্ডের ব্যাটসম্যানরা নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩০০ রানের স্কোর পার করতে না পারলেও ওয়ানডে ক্রিকেটে বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছে। ইংল্যান্ড দলের প্রত্যেক ব্যাটসম্যানই করেছেন ব্যাক্তিগত অন্তত ১১ রান। একভাবে বলা যায়, প্রতিটি ব্যাটসম্যানই ভালো সূচনা পেলেও ইংল্যান্ড দল কিন্তু ৩০০ ছুঁতে পারেনি। এই ম্যাচে ইংল্য়ান্ডের হয়ে সর্বাধিক ৭৭ রা করেন জো রুট। ৮৬ বলে চারটি বাউন্ডারি ও একটি ছক্কার সাহায্যে ৭৭ রান করেন তিনি। আর যদি দলের সর্বনিম্ন রানের কথা বলা যায়, তাহলে মইন আলি ও ক্রিস ওকস এদিন দলের হয়ে সবথেকে কম রান করেন। এদিন তারা ইংল্যান্ডের হয়ে স্কোর বোর্ডে ১১ রান করেন। অর্থাৎ দলের প্রত্যেক ক্রিকেটার ডাবল ফিগার ক্রস করে বাইশ গজে নতুন ইতিহাস লিখলেন।

এদিনের ম্যাচে ইংল্যান্ডের হয়ে জনি বেয়ারস্টো ৩৫ বলে ৩৩ রান করেন। ডেভিড মালান ২৪ বলে ১৪ রান, জো রুট ৭৭ রান, হ্যারি ব্রুক ১৬ বলে ২৫ রান করেন। এরপরে মইন আলি ১৭ বলে ১১ রান, জোস বাটলার ৪২ বলে ৪৩ রান করেন। লিয়াম লিভিংস্টোন ২০ রান, স্যাম কারান ১৪ রান, ক্রিস ওকস ১১, আদিল রশিদ ১৩ বলে ১৫ রান করেন। ইংল্যান্ডের হয়ে ১১ নম্বরে ব্যাট করতে নেমে ১৪ বলে ১৩ রান করেন মার্ক উড। এদিনের ম্যাচে ইংল্যান্ডের প্রতিটি ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে সফল হয়েছেন। এইভাবে, এটি একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের একটি নতুন অনন্য বিশ্ব রেকর্ড গড়ে উঠেছে। এই সমান করা যেতে পারে তবে এই রেকর্ড অন্য দলের কাছে ভাঙা কঠিন হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘পঞ্চায়েত’ প্রিয়? জেনে নিন আরও কয়েকটি অনুরূপ সিরিজ অবৈধ বিয়ের দায়ে কারাবন্দি ইমরান খানের পাল্টা মামলার রায় অঘোষিতই রইল ক্রিকেট থিমের পোশাকে তাক লাগাচ্ছেন পর্দার মাহি জাহ্নবী 'চরিত্রটা খুব একটা...' ‘হীরামান্ডি’র প্রিমিয়ারের মাসপূর্তিতে কেন এমন বললেন রিচা? দিনে রেকর্ডভাঙা ৫২.৩ ডিগ্রির জ্বালাপোড়া গরমের পর বিকেলে দিল্লিতে স্বস্তির বর্ষণ পাত্তাবং, সান্তুক, লুংচু: হাঁসফাঁস গরমে ভিড় এড়াতে পৌঁছে যান এই অফবিট জায়গায় ‘‌আমি আপনাদের পাশে আছি’‌, হেঁটে স্বামীজির বাড়ি গিয়ে সন্ন্যাসীদের আশ্বাস মমতার কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা IPL 2024: ধোনি দুম করে নেতৃত্ব ছাড়ায় কি তাল কাটে?কেন প্লে-অফে উঠতে পারল না CSK? মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.