বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC AUS vs AFG: মুজিবকে সহানুভূতি দেখানোর প্রয়োজন মনে করি না, আফগান ক্রিকেটারের উপর চটলেন নাকি ম্যাক্সি?

ICC CWC AUS vs AFG: মুজিবকে সহানুভূতি দেখানোর প্রয়োজন মনে করি না, আফগান ক্রিকেটারের উপর চটলেন নাকি ম্যাক্সি?

গ্লেন ম্যাক্সওয়েল ও মুজিব উর রহমান। ছবি-এপি (AP)

গ্লেন ম্যাক্সওয়েলকে জীবন দান করেন মুজিব। আর তাতেই ম্যাচ জিতিয়ে দেন ম্যাক্সি। এবার অজি তারকার দাবি, মুজিবকে সহানুভূতি দেখানোর কোনও প্রয়োজন নেই।

এবারের বিশ্বকাপে অন্যতম সেরা ম্যাচগুলির তালিকায় অবশ্যই প্রথমের দিকে নাম থাকবে আফগানিস্তান বনাম অস্ট্রেলিয়া ম্যাচের। জেতা ম্যাচ হাতছাড়া করে আফগানিস্তান। ৯১ রানে বিপক্ষের সাত উইকেট ফেলে দেওয়ার পরও সেই ম্যাচ জিততে পারেনি রশিদ খানরা। আফগানদের সামনে ভিলেন হয়ে দাঁড়ান গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিশতরান করেন তিনি। তবে এই ম্যাচে শুধু ম্যাক্সওয়েলকে ভিলেন বলা ঠিক হবে না। কারণ এই ম্যাচে মুজিব উর রহমান ম্যাক্সওয়েলের সহজ ক্যাচ মিস করেন। জীবনদান পান অজি তারকা। আর তাতেই ওয়াংখেড়ের পিচে আরও জাঁকিয়ে বসেন তিনি।

ইনিংসের ২০.১ ওভারে রশিদ খানের বলে স্লগ সুইপ মারার চেষ্টা করেন ম্যাক্সওয়েল। বল ব্যাটের উপরের কানা নিয়ে হাওয়ায় ভেসে যায়। কভার থেকে দৌড়ে এসে ক্যাচ ধরার চেষ্টা করেন হাশমতউল্লাহ শাহিদি। তবে তিনি শরীর ছুঁড়েও একহাতে ক্যাচ ধরতে পারেননি। ম্যাক্সওয়েল তখন ২৪ রানে ব্যাট করছিলেন।

পরে ২২.১ ওভারে নূর আহমেদের বলে ম্যাক্সওয়েলকে এলবিডব্লি আউট দেন আম্পায়ার। গ্লেন রিভিউ নিলেও আত্মবিশ্বাসী ছিলেন না। টেলিভিশন রিপ্লেতে বল ব্যাটের কানা ছোঁয়নি দেখেই ম্যাক্সওয়েল সাজঘরের পথে হাঁটা লাগান। তবে বল ট্র্যাকারে দেখা যায় যে, বল স্টাম্পে লাগছিল না। ফলে আম্পায়ারকে তাঁর সিদ্ধান্ত বদলাতে হয়। গ্লেন হাসি মুখে ক্রিজে ফেরেন পুনরায়। সেই সময় ম্যাক্সওয়েল ব্যাট করছিলেন ব্যক্তিগত ২৭ রানে।

নূর আহমেদের সেই ওভারেই মুজিব উর রহমানের হাত থেকে অতি সহজ জীবনদান পান ম্যাক্সওয়েল। ২১.৫ ওভারে নূরের বলে শর্ট ফাইন-লেগে মুজিব যে ক্যাচটি মিস করেন, স্কুল পর্যায়ের ফিল্ডাররাও এমন ভুল করবেন বলে মনে হয় না। ম্যাক্সওয়েল সময় ৩৩ রানে ব্যাট করছিলেন। গ্লেন তখন আউট হলে অস্ট্রেলিয়া ১১২ রানে ৮ উইকেট হারাত।

তবে এই ইনিংস খেলার পর মুজিবের প্রতি কোনও সহানুভূতি দেখাতে চাইছেন না ম্যাক্সি। ক্লাব প্রেইরি ফায়ারে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, 'মুজিব-উর-রহমানের প্রতি আমার কোনও সহানুভূতি নেই। কারণ অনেক দিন পর আমাকে দেওয়া সুযোগটা আমি পুরোপুরি কাজে লাগাতে পেরেছি। অতীতে বেশ কিছু সুযোগ পেয়েছি কিন্তু তা কাজে লাগাতে পারিনি। আমি ভাবছিলাম যে মুজিব আমার ক্যাচ ছেড়ে দেওয়ার পরে আমি আরও ৩০ রান যোগ করব। কিন্তু সবকিছুই আমার পক্ষে গিয়েছে এবং আমি এগিয়ে যাই।'

ম্যাক্সওয়েল আরও বলেন, 'আপনি যখন ব্যাট করতে নেমে এই রকম বেশ কয়েকটি সুযোগ পান, তখন আপনার কাজটি অনেকটাই সহজ হয়ে যায়, তাই না। আমার সঙ্গে একই ঘটনাই ঘটে। প্রথম ১৫-২০ ওভারে তাদের যে শক্তি ছিল তা অসাধারণ ছিল। ওরা খুব ভালো বল করেছে।' সেই সঙ্গে তিনি কামিন্সের প্রশংসা করেন। ম্যাক্স বলেন, 'এটি বলার অপেক্ষা রাখে না প্যাট নেতা হিসাবে এমন একজন উজ্জ্বল ব্যক্তি, সে যেভাবে তাঁর ক্রিকেটারদের সঙ্গে সামগ্রিকভাবে আচরণ করে, আমার মনে হয়, শেষ ম্যাচে সেটাই বেরিয়ে এসেছে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘আমি যে কত লোকের সঙ্গে লিভ ইন করেছি…’, জাতীয় পুরস্কার নিয়ে কটাক্ষে জবাব ইমনের থারুরকে হারাতে IT মন্ত্রীকে নামাল BJP, ভোট ময়দানে সুষমার মেয়ে,একাধিক প্রাক্তন CM কেমন কাটবে রবিবার দিনটি? জেনে নিন ৩ মার্চের রাশিফল, ১২টি রাশির জন্য নন্দীমুখ থেকে দধিমঙ্গল, সবটাই নিয়ম মেনে সারলেন কাঞ্চন-শ্রীময়ী দুর্ঘটনার পর প্রাক্তন সংসার টানতে ফের পরাগকেই বিয়ে করবে শিমুল! বিরক্ত দর্শকরা ঝাড়খণ্ডে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ করা হল, কারা স্থান পেলেন প্রথম দফায়? আম্বানিদের পার্টিতে যাওয়ার আগে আর পরে কী হাল সোনমের! ছবি না দেখলে বিশ্বাস হবে না খালি পায়ে অনন্ত-রাধিকার পার্টিতে পারফর্ম রিহানার, নাচলেন জাহ্নবীর সিনেমার গানেও EPL 2023 (Tottenham Hotspur vs Crystal Palace) Live Updates: EPL 2023 (Nottingham Forest vs Liverpool) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.