বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC CWC PAK vs BAN: স্টার্ককে ছাপিয়ে তৃতীয় দ্রুততম বোলার হিসেবে ODI-তে ১০০ উইকেট শাহিনের, প্রথমে আছেন নেপালি!

ICC CWC PAK vs BAN: স্টার্ককে ছাপিয়ে তৃতীয় দ্রুততম বোলার হিসেবে ODI-তে ১০০ উইকেট শাহিনের, প্রথমে আছেন নেপালি!

উইকেট নেওয়ার পর শাহিন আফ্রিদি। ছবি-এএফপি (AFP)

বল হাতে মাঠে নামতেই রেকর্ড গড়লেন পাক পেসার শাহিন আফ্রিদি। তৃতীয় দ্রুততম বোলার হিসাবে নিলেন ১০০টি উইকেট।

নতুন হোক কিংবা পুরনো। যে কোনও বলেই তিনি ভয়ঙ্কর। বিশেষ নতুন বলে তাঁর পেস এবং সুইং বিপক্ষ দলের ব্যাটারের রাতের ঘুম কেড়ে নেন। প্রত্যেক ব্যাটারই পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদির বিরুদ্ধে খেলার জন্য আলাদা করে হোম ওয়ার্ক করেন। কারণ নতুন বলে আফ্রিদি কতটা ভয়ঙ্কর, তা কারোর অজানা নয়। আজ অর্থাৎ মঙ্গলবার বিশ্বকাপের বাংলাদেশ ম্যাচেও যা অন্যথা হয়নি।

প্রথম ওভারেই তানজিদ হাসানকে তুলে নেন আফ্রিদি। এলবিডব্লু হন তানজিদ। আম্পায়ার আউট দিলেও রিভিউ নেন বাংলাদেশের এই ওপেনার। কিন্তু লাভের লাভ কিছু হয়নি। আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে। খাতা খুলতে না পেরেই ফিরে যান তানজিদ। ম্যাচের প্রথম উইকেটটি তুলে নেন শাহিন। এই উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই রেকর্ড গড়েন বাংলাদেশের এই পেসার। ওডিআই ক্রিকেটে নিজের কেরিয়ারে শততম উইকেটটি তুলে নেন তিনি। শুধু তাই নয়, বিশ্বের তৃতীয় দ্রুততম বোলার হিসাবে ১০০টি উইকেট নিলেন তিনি।

শাহিনের আগে রয়েছেন সন্দীপ লামিছানে। যিনি ১০০ টি উইকেট নিয়েছেন ৪২টি ম্যাচ খেলে। দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের রশিদ খান। আফগান স্পিনার নিয়েছেন ৪৪টি ম্যাচ। রশিদের ঠিক পরেই রয়েছেন শাহিন আফ্রিদি। তিনি কৃতিত্বটি অর্জন করতে ৫১টি ম্যাচ খেলেছেন। সেদিক থেকে দেখতে গেলে প্রথম পাক বোলার হিসাবে দ্রুততম শততম উইকেট নিলেন শাহিন। পাক পেসারে পরে অর্থাৎ চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। যিনি ৫২টি ম্যাচ খেলে ১০০টি উইকেটের মালিক হন। পঞ্চম স্থানে রয়েছে পাকিস্তানের আরও এক ক্রিকেটার শাকলিন মুস্তাক। তিনি ৫৩টি ম্যাচ খেলে এই কৃতিত্ব অর্জন করেন। এবার শাকলিনকে টপকে এই রেকর্ড গড়লেন শাহিন।

আজ অর্থাৎ ৩১ অক্টোবর মঙ্গলবার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং পাকিস্তান। এই মুহূর্তে দুই দলের অবস্থাই একই। কেউ ভালো জায়াগায় নেই। পরপর ম্য়াচ হেরেছে তারা। যদিও এই টুর্নামেন্ট থেকে বাংলাদেশের বিদায় আগের ম্য়াচেই ঘটে গিয়েছে। কিন্তু পাকিস্তান দলের এখনও একটা সুযোগ রয়েছে। আজকের ম্যাচে তাদেরকে জিততেই হবে। সেই সঙ্গে বাকি ম্যাচেও জিততে হবে। তাকিয়ে থাকতে হবে বাকি দলের দিকেও। যদিও সেই দলগুলি হারে, তাহলেই পাকিস্তানের কাছে শেষ চারের একটা সুযোগ থেকে যাবে। কিন্তু সেই পথটা বেশ কঠিন, তা ভালো করেই জানেন বাবর আজমরা। এখন এটাই দেখার আজকের এই ম্যাচ জিততে পারে কিনা পাক দল।

ক্রিকেট খবর

Latest News

ঠিক খুলিতে লাগত গুলি, শেষমুহূর্তে ঘাড় ঘুরিয়ে নেওয়ায় বেঁচে গেলেন ট্রাম্প- ভিডিয়ো প্রকাশ্যে মাহি-যুবির দুরত্ব! নিজের পছন্দের একাদশে ধোনিকে জায়গা দিলেন না যুবরাজ ভিকি কৌশলের জন্য ‘প্লে-ব্যাক’ করল শিলিগুড়ির শুভ! খুদে অরিজিতে মুগ্ধ কুমার শানুও আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল শাহরুখ, প্রিয়াঙ্কা-সহ এইসব তারকারা থাকছেন না অনন্ত-রাধিকার রিসেপশন ! মাছ-মাংস হয়নি কেন? বিয়ে বাড়িতে তুমুল মারপিট, কনের পরিবারের উপর চড়াও বরযাত্রীরা পর্দার শত্রু যখন বন্ধু! নাচতে গিয়ে জামাল কুদু-র কথা বদলে একী বললেন দিব্যজ্যোতি! দ্বিপাক্ষিক T20I সিরিজে ৬ মারার অনন্য নজির গড়ল শুভমন গিলের টিম ইন্ডিয়া বিশ্বে নজির মোদীর! পার করলেন ১০০ মিলিয়নের মাইসল্টোন, ধারেকাছে নেই কেউই ট্রাম্পকে হত্যার চেষ্টা নিরাপত্তার গাফিলতি নাকি পুরোটাই সাজানো?নেটপাড়ায় শোরগোল

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.