বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > ICC ODI WC: ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারে না ভারত, রোহিতদের ভীতু বললেন প্রাক্তন কিউয়ি

ICC ODI WC: ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারে না ভারত, রোহিতদের ভীতু বললেন প্রাক্তন কিউয়ি

ভারতীয় দল। ছবি-এপি (AP)

অনেকেই বলেছেন বিশ্বকাপ জিততে হলে ভারতকে ভয়ডরহীর ভাবে খেলতে হবে। এবার আরও একধাপ এগিয়ে প্রাক্তন কিউয়ি ক্রিকেটার বললেন, ভারত ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারে নি।

সামনেই বিশ্বকাপ। খুব একটা বেশি দিন বাকি নেই টুর্নামেন্ট শুরু হতে। ইতিমধ্যেই সব দল নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে। ভারতও পিছিয়ে নেই। তবে এবারের বিশ্বকাপ ভারতীয় দলের জন্য বেশ অ্যাডভান্টেজ হতে চলেছে। কারণ এবার ভারতের মাটিতে বসছে ওডিআই বিশ্বকাপ। ২০১১ সালের পর এবার বিশ্বকাপের আসর বসছে ভারতে। ফলে বিশ্বকাপ জয়ের সুযোগ রয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলিদের সামনে।

দীর্ঘদিন ভারতীয় দল এই আইসিসির কোনও ট্রফি জিততে পারেনি। শেষবার ২০১৩ সালে ভারত চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে। তারপর আর কোনও আইসিসি ট্রফি নেই টিম ইন্ডিয়ার কাছে। একাধিকবার কাছে গিয়েও তা হাতছাড়া করতে হয়েছে। পরপর দুই বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে গিয়েও রানার্স হয়ে ফিরে আসতে হয়েছে। দলে কোচ এবং অধিনায়ক পরিবর্তন হলেও ট্রফি আসেনি। স্বাভাবিক ভাবেই বেশ কিছুটা হলেও চাপে রয়েছে টিম ইন্ডিয়া। সেই সঙ্গে বলতেই হবে, এবার রোহিতদের জন্য ট্রফি জয়ের সুযোগ রয়েছে।

অনেক প্রাক্তন ক্রিকেটার এবং ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন এই টুর্নামেন্ট ভালো থেকে জিততে গেলে ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে। বিভিন্ন সময় তারা এই বিষয়টাকে রপ্ত করতে না পারার ফলেই কাছে গিয়ে খালি হাতে ফিরে আসতে হয়েছে। এই বিষয়ে নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল বিস্ফোরক মন্তব্য করেছেন। তিনি জানান ভারত কতটা ভয়ডর হীন ক্রিকেট খেলতে পারবে সেই বিষয়ে সংশয় রয়েছে। সম্প্রতি স্কাই স্পোর্টসের সঙ্গে একটি সাক্ষাৎকারে তিনি বলেন, 'ভারতীয় দলের কাছে ভয়ডরহীন ক্রিকেট একটা প্রধান বিষয়। কিন্তু ওরা এই ধরনের ক্রিকেট খেলে না। পরিসংখ্যান ভিত্তিক ক্রিকেট বেশি খেলতে চাই ওরা। সংখ্যাগত দিক থেকেও ওরা বেশ চাপে থাকে। এই দিক থেকে ওদের ব্যাটিং দল নিয়ে আমি চিন্তিত। ওদের কাছে অনেক প্রতিভা সম্পন্ন ক্রিকেটার আছে তাদের মধ্যে কয়েকজন বিশ্বের সেরা ক্রিকেটার। তবে যে কোনও টুর্নামেন্টের সঠিক সময়ে ভয়ডরহীন ক্রিকেট খেলাটাই ওদের আগের কয়েকটা বিশ্বকাপে বেশ নিচে নামিয়ে নিয়ে এসেছে।'

তিনি আরও বলেন, 'ভারতীয় ক্রিকেটাররা ঝুঁকি নিতে চায় না। তারা ভাবে অন্যরা কি বলবে। তাদের সম্পর্কে কি লেখালেখি হবে। দলে তাদের জায়গা নিয়ে প্রশ্ন উঠবে এই সমস্ত ভেবে পিছিয়ে আসে এই জায়গাটাতেই ওদের দল নিয়ে আমি চিন্তিত।' আজ এশিয়া কাপের ফাইনালে ভারত শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে। বিশ্বকাপে নামার আগে যা নিঃসন্দেহে ভারতের কাছে একটা বড় সুযোগ নিজেদের মনোবল বাড়িয়ে তোলার। এখন দেখার বিষয় এটাই তারা এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলতে পারে কিনা।

ক্রিকেট খবর

Latest News

বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.