বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > NZ vs NED-দুরন্ত মিচেল স্যান্টনার, বিশ্বকাপে যুবরাজ-শাকিবদের নজির স্পর্শ করলেন কিউয়ি তারকা

NZ vs NED-দুরন্ত মিচেল স্যান্টনার, বিশ্বকাপে যুবরাজ-শাকিবদের নজির স্পর্শ করলেন কিউয়ি তারকা

বিশ্বকাপে যুবরাজ-শাকিবদের নজির স্পর্শ করলেন মিচেল স্যান্টনার (ছবি-REUTERS)

এই জয়ের অন্যতম নায়ক ছিলেন মিচেল স্যান্টনার। তাঁর অলরাউন্ড পারফরম্যান্সে ভর করেই ডাচদের বিরুদ্ধে বড় জয় পেয়েছে নিউজিল্যান্ড। আর বল হাতে প্রথম কিউয়ি স্পিন বোলার হিসেবে বিশ্বকাপের এক ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তিনি স্পর্শ করেছেন যুবরাজ সিং এবং শাকিব আল হাসানের নজিরকে।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছে নিউজিল্যান্ড দল। প্রথম দুটি ম্যাচেই দুরন্ত পারফরম্যান্স করেছে কিউয়ি বিগ্রেড। প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন দল ইংল্যান্ডকে তারা কার্যত উড়িয়ে দিয়েছে। ৯ উইকেটের বিরাট বড় ব্যবধানে জয় পেয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচেও হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তারা ডাচদের বিরুদ্ধে ৯৯ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে। তাদের এই জয়ের অন্যতম নায়ক ছিলেন মিচেল স্যান্টনার। তাঁর অলরাউন্ড পারফরম্যান্সে ভর করেই ডাচদের বিরুদ্ধে বড় জয় পেয়েছে নিউজিল্যান্ড। আর বল হাতে প্রথম কিউয়ি স্পিন বোলার হিসেবে বিশ্বকাপের এক ম্যাচে পাঁচ উইকেট নিয়ে তিনি স্পর্শ করেছেন যুবরাজ সিং এবং শাকিব আল হাসানের নজিরকে।

ওডিআই বিশ্বকাপের ইতিহাসে এর আগে মাত্র দুজন বাঁহাতি বোলার ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার নজির গড়েছিলেন। তারা হলেন যুবরাজ সিং এবং শাকিব আল হাসান। সেই নজির এবার স্পর্শ করেছেন মিচেল স্যান্টনার। ২০১১ সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিরুদ্ধে যুবরাজ সিং বেঙ্গালুরুতে ৩১ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন। ২০১৯ সালে সাউদাম্পটনে আফগানিস্তানের বিরুদ্ধে শাকিব আল হাসান ২৯ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছিলেন। আর এদিন হায়দরাবাদে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৫৯ রান দিয়ে পাঁচ উইকেট নেন স্যান্টনার।

প্রসঙ্গত এর আগে বাঁহাতি কিউয়ি স্পিনার হিসেবে বিশ্বকাপের ম্যাচে সেরা স্পেল ছিল ড্যানিয়েল ভেট্টোরির। তিনি ৪ উইকেট নিয়েছিলেন এক ম্যাচে। এদিন ম্যাক্স ও'ডাউড, কলিন অ্যাকারম্যান, স্কট এডওয়ার্ডস, রউলেফ ভ্যান ডার মারওয়ে এবং রায়ান ক্লেইনকে আউট করে দেন স্যান্টনার। পাশাপাশি এদিন নিউজিল্যান্ডের স্পিনার হিসেবে ওডিআইতে সর্বাধিক পাঁচ উইকেট নেওয়ারও নজির স্পর্শ করেছেন তিনি। দুইবার এই কৃতিত্ব দেখিয়ে তিনি স্পর্শ করেছেন নিউজিল্যান্ডের ড্যানিয়েল ভেট্টোরিকে। এই তালিকায় একবার করে পাঁচ উইকেট নিয়ে জায়গা করে নিয়েছেন ইশ সোধি এবং ম্যাথু হার্টও। তবে এদিন শুধু বল হাতেই নয় ব্যাট হাতে ঝোড়ো ইনিংস উপহার দিয়েছেন মিচেল স্যান্টনার। মাত্র ১৭ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল তিনটি চার এবং দুটি ছয় দিয়ে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ফুলের বদলে চিপস দিয়ে সাজল বরের গাড়ি, বিয়ের মিছিল দেখে হতভম্ব কনের বাড়ি স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ আততায়ীর রাস্তা রোখেন সাধারণ যুবক, মহিলা পুলিশ করেন গুলি! সিডনি-মল হামলায় কী ঘটল? হলিউডি ছবির কায়দায় চুমু খেতে গিয়ে একী করে বসলেন 'আলোর কোলে'র 'জামাইদাদা'! বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ব্যবস্থা ভোটের পরে, সিদ্ধান্ত নিয়েছে বিজেপি নেতৃত্ব প্রথমবার মেয়েকে কোলে নিয়ে আবেগতাড়িত পপি! একরত্তির কী নাম রাখল ইউটিউবার মা? Dressing Table Tips: বাড়ির এই দিকে রাখুন ড্রেসিং টেবিল, তবেই সুখ আসবে সাবধান! সুযোগ করে দেওয়ার নামে পাতা হয়েছে প্রতারণার ফাঁদ, সতর্ক করল জি বাংলা অভিজিতের বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিকে প্রার্থী করল আইএসএফ, খেলা হবে তমলুকে! কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Latest IPL News

স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.