বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > Player Of The Month: বিশ্বকাপের ভারত-পাক মহারণের আগে ICC-র ঐতিহ্যশালী পুরস্কার জিতলেন শুভমন গিল

Player Of The Month: বিশ্বকাপের ভারত-পাক মহারণের আগে ICC-র ঐতিহ্যশালী পুরস্কার জিতলেন শুভমন গিল

শুভমন গিল। ছবি- এএফপি।

ICC Player Of The Month For September 2023: মেয়েদের বিভাগে সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন চামারি আতাপাত্তু।

ডেঙ্গির জন্য বিশ্বকাপ ২০২৩-এ ভারতের প্রথম ২টি ম্যাচে মাঠে নামতে পারেননি শুভমন গিল। তবে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের মহারণের তাঁর মাঠে ফেরার সম্ভাবনা প্রবল। শাহিন আফ্রিদিদের বিরুদ্ধে ব্যাট হাতে মাঠে নামার আগে নিজেকে উদ্দীপ্ত করার বাড়তি উপকরণ পেয়ে গেলেন শুভমন। সেপ্টেম্বরের সেরা ক্রিকেটারের পুরস্কার হাতে পেলেন টিম ইন্ডিয়ার তরুণ ওপেনার।

শুক্রবার আইসিসির তরফে সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করা হয়। ছেলেদের বিভাগে শুভমন গিল ও মেয়েদের বিভাগে শ্রীলঙ্কার ক্যাপ্টেন চামারি আতাপাত্তুর হাতে ওঠে খেতাব। ছেলেদের বিভাগে গিলের সঙ্গে লড়াইয়ে ছিলেন ভারতের মহম্মদ সিরাজ ও ইংল্যন্ডের ডেভিড মালান। শুভমন টেক্কা দেন দুই প্রতিদ্বন্দ্বীকে। মেয়েদের বিভাগে আতাপাত্তু খেতাবের দৌড়ে পিছনে ফেলেন দক্ষিণ আফ্রিকার দুই তারকা লরা উলভার্ট ও নাদিন ডি'ক্লার্ককে।

গিল সেপ্টেম্বর মাসে মোট ৮টি ওয়ান ডে ম্যাচে মাঠে নেমে ২টি শতরান ও ২টি অর্ধশতরান-সহ সাকুল্যে ৪৮০ রান সংগ্রহ করেন। তাঁর দুই প্রতিদ্বন্দ্বীর পারফর্ম্যান্সও ছিল চমকপ্রদ। গিলের সঙ্গে সেপ্টেম্বরের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে মনোনীত হওয়া মহম্মদ সিরাজ গত মাসে ৬টি ওয়ান ডে ম্যাচে মাঠে নেমে সাকুল্যে ১১টি উইকেট দখল করেন। তিনি এশিয়া কাপের ফাইনালে ২১ রানে ৬ উইকেট নিয়ে একার হাতে বিধ্বস্ত করেন শ্রীলঙ্কাকে।

আরও পড়ুন:- World Cup 2023: গাজার ‘ভাই-বোনেদের’ জয় উৎসর্গ করে জোর বিতর্কে রিজওয়ান, তাদের এক্তিয়ারের বাইরে বলে হাত ধুয়ে ফেলল ICC

অন্যদিকে ডেভিড মালান সেপ্টেম্বর মাসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩টি টি-২০ ও ৩টি ওয়ান ডে ম্যাচে মাঠে নামেন। ৬টি ম্যাচে ১টি শতরান ও ২টি অর্ধশতরান-সহ সাকুল্যে ৩০৫ রান সংগ্রহ করেন মালান। ৩টি ওয়ান ডে ম্যাচে মালানের ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ৫৪, ৯৬ ও ১২৭ রান। তবে শেষমেশ গিলের ব্যক্তিগত পারফর্ম্যান্স স্বীকৃতি পায়।

যদিও আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ নির্বাচিত হওয়া গিলের এই প্রথম নয়। চলতি বছরেই তিনি আরও একবার মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন। গিল ২০২৩ সালের জানুয়ারি মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন। এবার সেপ্টেম্বরের সেরা হয়ে গিল গড়ে ফেলেন অনবদ্য এক নজির। আসলে ভারতের প্রথম ক্রিকেটার হিসেবে দু'বার প্লেয়ার অফ দ্য মনথের খেতাব হাতে তোলেন শুভমন।

আরও পড়ুন:- IND vs AFG: বিশ্বকাপের ইতিহাসে ‘দ্রুততম’ শতরান, কপিল দেবের ৪০ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা

গিলের জোড়া খেতাব ছাড়া একবার করে আইসিসির প্লেয়ার অফ দ্য মনথ নির্বাচিত হন ভারতের ঋষভ পন্ত (জানুয়ারি, ২০২১), রবিচন্দ্রন অশ্বিন (ফেব্রুয়ারি, ২০২১), ভুবনেশ্বর কুমার (মার্চ, ২০২১), শ্রেয়স আইয়ার (ফেব্রুয়ারি ২০২২) ও বিরাট কোহলি (২০২২)।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল শোণিতপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘বাচ্চার বাচ্চা আসছে…’,দিদিমা হচ্ছেন নীনা গুপ্তা! ২য় বিয়ের এক বছর,গর্ভবতী মাসাবা গর্ভাবস্থাতেই ‘ঢিসুম ঢিসুম’ দীপিকার, ছেলে না মেয়ে চাই? মনের ইচ্ছে জানালেন রণবীর ব্যবসায়ীকে খুনের চেষ্টা, বারে ভাঙচুর, বাকি ৮৭ হাজারের বিল! জেল হতে পারে পরীমনির? লখিমপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য ‘খ্যাঁকখ্যাঁক করে…’,শিমুলের নামে রচনার কাছে নালিশ ঠুকল শ্রীতমা, পালটা মানালি গবাদি পশুও সন্তান! অপহৃত মেয়ে ও গৃহপালিত প্রাণীদের ফিরে পেতে হাইকোর্টে মা ‘ধর্ম যার যার উৎসব সবার’ মমতার সুর লকেটের মুখে, ‘রাম BJP-র একার নয়’ বললেন রচনা জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.