বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ > অজিদের বিরুদ্ধে সিরিজে প্রথম দুই ম্যাচ মিস করতে পারেন অক্ষর, শ্রেয়স ৯৯ শতাংশ ফিট- বিশ্বকাপের আগে উদ্বেগ বাড়ালেন রোহিত

অজিদের বিরুদ্ধে সিরিজে প্রথম দুই ম্যাচ মিস করতে পারেন অক্ষর, শ্রেয়স ৯৯ শতাংশ ফিট- বিশ্বকাপের আগে উদ্বেগ বাড়ালেন রোহিত

অক্ষর প্যাটেল এবং শ্রেয়স আইয়ার।

শ্রেয়স আইয়ার সাত মাস ২২ গজে বাইরে থাকার পর দলে ফিরেছিলেন। এশিয়া কাপে মাত্র একটি ম্যাচেই ব্যাট করেছেন তিনি। তার পরে ফের তাঁর পিঠে অস্বস্তি শুরু হয়। অন্যদিকে গত শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অক্ষর চোট পেয়ে এশিয়া কাপের ফাইনাল থেকে ছিটকে যান।

রবিবার কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে উড়িয়ে অষ্টমবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন ভারতীয় দল। বলের নিরিখে ভারতের এটা সবচেয়ে বড় জয়। ২৬৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় ভারত। দিনটা ছিল মহম্মদ সিরাজের। ৭ ওভার বল করে ২১ রান দিয়ে ৬ উইকেট তুলে নেন হায়দরাবাদের পেসার। পাঁচ বছর পর ভারত কোনও বহুজাতিক টুর্নামেন্টে ট্রফি জিতল। তাও ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপের তিন সপ্তাহ আগে।

এই জয় নিঃসন্দেহে ভারতের আত্মবিশ্বাস বাড়াবে। তবে টিম ম্যানেজমেন্টকে চিন্তায় রাখবে প্লেয়ারদের চোটের তালিকা। রবিবার কলম্বোতে রেকর্ড জয়ের পরে অক্ষর প্যাটেল এবং শ্রেয়স আইয়ারের চোট নিয়ে বড় আপডেট দিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। প্রসঙ্গত, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে একটি ওডিআই সিরিজ খেলবে ভারত। পাঁচ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ২২ সেপ্টেম্বর থেকে মোহালিতে। দ্বিতীয় খেলা ইন্দোরে ২৪ সেপ্টেম্বর এবং ২৭ তারিখ বরোদায় তৃতীয় ওডিআই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন: প্রোটিয়াদের কাছে মুখ পুড়িয়ে ODI Ranking-এ তিনে নামল অজিরা, ফের শীর্ষে উঠল পাকিস্তান

৫ অক্টোবর থেকে শুরু হতে চলা বিশ্বকাপের আগে ভারতের একাদশ ঠিক করার জন্য এই সিরিজটি ভারতের কাছে একটি বড় ফ্যাক্টর হবে। আর তাই, ভারত চাইবে তাদের ১৫ জন প্লেয়ারই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ফিট থাকুন। কিন্তু শ্রেয়স আইয়ার এবং অক্ষর প্যাটেল কি এই সিরিজে খেলতে পারবেন?

শ্রেয়স আইয়ার সাত মাস ২২ গজে বাইরে থাকার পর দলে ফিরেছিলেন। এশিয়া কাপে মাত্র একটি ম্যাচেই ব্যাট করেছেন তিনি। তার পরে ফের তাঁর পিঠে অস্বস্তি শুরু হয়। অন্যদিকে গত শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অক্ষর চোট পেয়ে এশিয়া কাপের ফাইনাল থেকে ছিটকে যান। তাঁর জায়গায় দলে ঢুকেছিলেন ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন: বল সুইং করছিল, ব্যাটের সামনে বল ফেলার চেষ্টা করেছি- সাফল্যের রহস্য ফাঁস সিরাজের

কলম্বোতে ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে অক্ষরের চোট নিয়ে রোহিত বলেছেন, ‘অক্ষরের একটি ছোট টিয়ার রয়েছে। দেখে মনে হচ্ছে, এটা সারতে হয়তো এক সপ্তাহ বা ১০ দিন সময় লাগবে। আমি সঠিক বলতে পারব না। আমাদের দেখতে হবে, সেই চোটের পরিস্থিতি কী হয়। কেউ কেউ এরকম চোট থেকে দ্রুত সেরে ওঠে। আমি আশা করব, অক্ষরের ক্ষেত্রেও তাই হবে।’ সঙ্গে ভারত অধিনায়ক যোগ করেছেন, ‘তবে আমি নিশ্চিত নই যে, ও ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দু'টি ম্যাচ খেলতে পারবে কিনা। তবে আমরা অপেক্ষা করে দেখব।’

শ্রেয়স আইয়ার এখন নেটে ব্যাটিং করেছেন এবং গত কয়েক দিন ধরে কিছু ফিল্ডিং অনুশীলনও করেছেন। রোহিত স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন যে, শ্রেয়স এখনও পুরো ফিট হননি। তাই শ্রীলঙ্কা ম্যাচের জন্য একাদশে তাঁকে অন্তর্ভুক্ত করা হয়নি। হিটম্যানের দাবি, ‘শ্রেয়স এই খেলার জন্য ফিট ছিল না। কারণ ও এখনও কিছু নির্দিষ্ট প্যারামিটারে টিক দিতে পারেনি। আমি মনে করি, ও অনেকটাই ফিট হয়ে উঠেছে। আর বেশির ভাগ প্যারামিটারেই টিক চিহ্ন দিয়েছে। তবে সবগুলোতে দিতে পারিনি। ও এখনও পর্যন্ত ৯৯ শতাংশ ফিট। কিন্তু ওকে দেখে ভালো বোধ হচ্ছে। ও দীর্ঘ সময় ধরে ব্যাটিং এবং ফিল্ডিং করেছে। আমি মনে করি না, এটি আমাদের জন্য উদ্বেগের বিষয়।’

যদি অক্ষর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম দু'টি ম্যাচ মিস করে, তবে বিসিসিআই সম্ভবত তাঁর বদলি ঘোষণা করবে। এবং সেক্ষেত্রে পরিবর্তে ওয়াশিংটন সুন্দরের দলে ঢোকার সম্ভাবনা নেই। কারণ তিনি এই মাসের শেষের দিকে চিনে অনুষ্ঠিত এশিয়ান গেমস খেলতে যাবেন। তবে অক্ষরের পরিবর্তে কাকে নেওয়া হবে দলে? শুরু নতুন চর্চা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অদিতি মুন্সির স্বামী দেবরাজকে ফের তলব করল সিবিআই, ভোট মরশুমে বাড়তি টেনশন ব্রিজভূষণের ছেলের কনভয়ের গাড়ির ধাক্কা, মৃত ২, ‘ধর্ষকের জায়গা খুনিকে আনল BJP?’ পাইলট মোডে 'গার্ল পাওয়ার', এবার মহিলা যাত্রীদের জন্য নয়া উদ্যোগ ইন্ডিগোর তৃণমূল কংগ্রেস নেতাকে লক্ষ্য করে চলল গুলি–বোমা, সপ্তম দফার আগেই তপ্ত জয়নগর Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মাঝ আকাশে বিমানে নগ্ন হয়ে দৌড় যাত্রীর, ধাক্কা মারলেন ফ্লাইট অ্যাটেনডেন্টকে ইশতেহারে রাজনৈতিক দলগুলির প্রতিশ্রুতি ‘দুর্নীতিমূলক প্রথা নয়’, সাফ জানাল SC তাঁকে বাংলা শিখিয়েছেন, ‘মা’এর সেটে কলকাতার এই রূপকথা-কেই বড় পছন্দ কাজলের চায়ের সঙ্গে ভুলেও নয় এই সব খাবার! খেলেই বাজবে পেটের বারোটা দম ফেলার সময় নেই, IPL 2025-এর আগে পর্যন্ত রোহিতদের ঠাসা ক্রীড়াসূচিতে চোখ রাখুন

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.