বাংলা নিউজ > ক্রিকেট > WPL 2024: শুধু হরমন নয়, এবার স্মৃতিদের হোম গ্রাউন্ডেও হতে পারে উইমেন্স প্রিমিয়র লিগ!

WPL 2024: শুধু হরমন নয়, এবার স্মৃতিদের হোম গ্রাউন্ডেও হতে পারে উইমেন্স প্রিমিয়র লিগ!

আগামী বছর ফেব্রুয়ারিতে শুরু হতে পারে উইমেন্স প্রিমিয়র লিগ। ছবি- ডব্লিউপিএল টুইটার।

গত মরশুমে শুধুমাত্র মুম্বইয়ে উইমেন্স প্রিমিয়র লিগ আয়োজিত হয়। এবার মনে করা হচ্ছে বেঙ্গালুরু এবং মুম্বইয়ে এই দুই শহরে এই টুর্নামেন্টের আসর বসতে পারে।

বিশ্বকাপে দাপট দেখাচ্ছে ভারতীয় পুরুষ দল। এখনও পর্যন্ত সবকটি ম্যাচে জিতেই টেবিল টপার টিম ইন্ডিয়া। এবার সাফল্যের এই আবহাওয়ার মাঝে, সুখবর 'মহিলা ক্রিকেট' ক্রিকেটপ্রেমীদের জন্য। কি সেই সুখবর? খুব শীঘ্রই টিভির পর্দায় ক্রিকেটপ্রেমীরা দেখতে পাবেন 'উইমেন্স প্রিমিয়ার লিগ' (ডাব্লুপিএল)। এই টুর্নামেন্ট শুরুর সম্ভাবনা রয়েছে আগামী ফেব্রুয়ারি মাসে। সূত্রের খবর এই টুর্নামেন্টের আসর বসবে মুম্বই এবং বেঙ্গালুরুতে। গত বছর এই টুর্নামেন্ট প্রথমবার আয়োজিত হয়। প্রথমবার টুর্নামেন্টটি হয় মুম্বইয়ে। আইপিএলের মতো হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে এই টুর্নামেন্ট করার পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের।

এবারের উইমেন্স প্রিমিয়র লিগ কোথায় অনুষ্ঠিত হবে তা এখনও পর্যন্ত সরকারিভাবে কিছু ঘোষণা করা হয়নি। তবে এটা স্পষ্ট যে 'উইমেন্স প্রিমিয়ার লিগ' ফেব্রুয়ারি মাসে হতে পারে। গতবারের মতো এবারও পাঁচটি দল অংশগ্রহণ করবে এই প্রতিযোগিতা। একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে 'ডবল-রাউন্ড রবিন ফরম্যাট'য়ে। কি এই 'ডবল-রাউন্ড রবিন ফরম্যাট'? এরপর পরবর্তী নকআউট রাউন্ডে যায় তিনটি সেরা দল। সেখান থেকে টেবিল টপার সরাসরি চলে যায় ফাইনালে এবং আরেকটি দল 'এলিমিনেটর রাউন্ডে' জিতে ফাইনালে যায়। এখনও পর্যন্ত এই টুর্নামেন্টের সূচি প্রকাশ করেনি বিসিসিআই।

যদিও প্রথমদিকে জানা গিয়েছিল যে ২০২৪ সালের 'উইমেন্স প্রিমিয়ার লিগ' হোম ও অ্যাওয়ে দুই ফরম্যাটেই খেলা হবে। কিন্তু বর্তমান পরিস্থিতি দেখে মনে হচ্ছে এই প্রতিযোগিতা একমাত্র বেঙ্গালুরু ও মুম্বইতেই আয়োজিত হতে পারে। তবে এই বড় প্রতিযোগিতার আগে, টিম ইন্ডিয়া খেলবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মুম্বইয়ের মাঠে নভেম্বর থেকে জানুয়ারির মধ্যে। প্রসঙ্গত, ১৯ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ড রিটেনশন ক্রিকেটার তালিকা। এরমধ্যে পাঁচজন ফ্র্যাঞ্চাইজি দল মোট ৬০টি ক্রিকেটার ধরে রাখেন এবং ছেড়ে দেয় ২৯ জনকে। জানা গিয়েছে, আগামী ডিসেম্বর মাসে আয়োজন করা হবে নিলামের, যেখানে দলগুলিকে নিজেদের শিবিরে যোগ করার অনুমতি দেওয়া হবে।

উল্লেখ্য, 'উইমেন্স প্রিমিয়ার লিগ ২০২৩'য়ে অংশগ্রহণ করেছিল পাঁচটি দল - মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস, ইউপি ওয়ারিয়ার্স এবং গুজরাট টাইটানস। গত বছরের বিজয়ী দল হয় মুম্বই ইন্ডিয়ান্স। এবার দেখার বিষয় এই বছর তারা নিজেদের দাপট অব্যাহত রাখতে পারে কিনা? নাকি বিজয়ী হবে নতুন কোন দল?

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.