বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > অসম বিধানসভা নির্বাচন ২০২১ > হেমন্ত বিশ্বশর্মাকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন, বিরোধী নেতাকে হুমকির জের
অসমের মন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। ছবি সৌজন্য–এএনআই।
অসমের মন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। ছবি সৌজন্য–এএনআই।

হেমন্ত বিশ্বশর্মাকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন, বিরোধী নেতাকে হুমকির জের

  • আর তাই নোটিস জারি করে নির্বাচন কমিশনের সচিব অজয় কুমার ভার্মা জানিয়েছেন, নির্বাচন চলাকালীন কাউকে হুমকি দেওয়া আদর্শ আচরণবিধির পরিপন্থী।

বৃহস্পতিবার অসমের বিজেপি নেতা তথা মন্ত্রীকে নোটিস পাঠালো নির্বাচন কমিশন। কারণ তিনি বোরোল্যান্ড পিপলস পার্টির নেতা হাগরামা মহিলারি–কে হুমকি দিয়েছেন বলে অভিযোগ। আর তাই নোটিস জারি করে নির্বাচন কমিশনের সচিব অজয় কুমার ভার্মা জানিয়েছেন, নির্বাচন চলাকালীন কাউকে হুমকি দেওয়া আদর্শ আচরণবিধির পরিপন্থী। তাই বিষয়টি নিয়ে শুক্রবার বিকেল ৫টার মধ্যে জবাব দিতে হবে অসমের মন্ত্রী হেমন্ত বিশ্বশর্মাকে।

নির্বাচন কমিশন সূত্রে খবর, গত ৩০ মার্চ কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে নোটিস জারি করা হয়েছে। অভিযোগ করা হয়েছে, অসমের মন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা প্রকাশ্যে হুমকি দেন, জাতীয় তদন্তকারী সংস্থার অপব্যবহার করে জেলে পাঠানো হবে হাগরামা মহিলারিকে। এই খবর প্রকাশ্যে আসতেই কংগ্রেস ফের অভিযোগ তুলেছে, হেমন্ত বিশ্বশর্মা এই হুমকির পাশাপাশি ভোটারদেরও প্রভাবিত করছেন যাতে কংগ্রেসকে ভোট দেওয়া না হয়।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে হেমন্ত বিশ্বশর্মার পুরো বক্তব্য সামনে নিয়ে আসা হয়। যে অভিযোগ করা হযেছিল তার ভিত্তিতেই হেমন্তের বক্তব্য সামনে নিয়ে আসা হয়। এই বিষয়ে মুখ্য নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, যে অভিযোগ করা হয়েছে তার প্রেক্ষিতে ২, ৪ ও ১ ধারায় নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে। এই নিয়ে এখন ভোটের বাজারে জোর শোরগোল পড়ে গিয়েছে অসমে। কারণ সরাসরি এক মন্ত্রীর পক্ষ থেকে আর এক রাজনৈতিক ব্যক্তিত্বকে হুমকি দেওয়া নজিরবিহীন ঘটনা।

ঠিক কী বলেছেন হেমন্ত বিশ্বশর্মা?‌ নির্বাচন কমিশনে দায়ের হওয়া অভিযোগ সূত্রে খবর, ‘‌যদি বাথা নিয়ে হেগরামা উগ্রপন্থার পথ নেয়, তাঁকে জেলে পাঠানো হবে। এটা খুব পরিষ্কার কথা। আমরা ইতিমধ্যেই অনেক তথ্যপ্রমাণ পেয়েছি। এই বিষয়টি এনআইএ’‌র হাতে তুলে দেওয়া হবে।’‌ কংগ্রেস নেতৃত্বাধীন জোটে ১২টি আসনে লড়াই করছে বোরোল্যান্ড পিপলস ফ্রন্ট। সম্প্রতি হেমন্ত বিশ্বশর্মা টুইট করেছিলেন, বিপিএফের প্রার্থী রাংঝা খুনগার বসুমাতারি বিজেপিতে যোগ দিতে চান। তাঁর সঙ্গে দেখা করে এই ইচ্ছাপ্রকাশ করেছেন প্রার্থী। তারপরেই এই হুমকি এবং নোটিস জারি নির্বাচন কমিশনের।

বন্ধ করুন