বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > Asansol Municipal Poll: বহিরাগতদের জমায়েতের অভিযোগ, ভোট শুরুর আগেই আসানসোলে আটক দুই BJP প্রার্থী
বহিরাগতদের জমায়েতের অভিযোগ আসানসোলে

Asansol Municipal Poll: বহিরাগতদের জমায়েতের অভিযোগ, ভোট শুরুর আগেই আসানসোলে আটক দুই BJP প্রার্থী

  • বিজেপির অভিযোগ, ভোট লুঠের জন্য আগে থেকে বহিরাগতদের আনিয়ে রেখেছে তৃণমূল।

পুরভোটের আগেই চরম উত্তেজনা আসানসোলে। পুরভোটের আগেই আসানসোলে বহিরাগতদের নিয়ে জমায়েত করানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। সেই নিয়ে প্রতিবাদ করতে গিয়ে পুলিশের হাতে আটক দুই বিজেপি প্রার্থী। ভোটের আগের সন্ধ্যায় এই নিয়ে চাপানউতোর দেখা যায় আসানসোলে।

জানা যায়, আসানসোলের ঘাঁঘরবুড়ি মন্দির এলাকায় একটি লজে বহিরাগত লুকিয়ে রয়েছে বলে অভিযোগ ওঠে। ঘটনাস্থলে পৌঁছান বিজেপি নেতা তথা আসানসোলের প্রাক্তন পুরপ্রধান জিতেন্দ্র তিওয়ারি, আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল, অজয় পোদ্দারসহ অন্যান্য বিজেপি নেতারা। পরে পুলিশ থানার সামনে বিক্ষোভ দেখান বিজেপি নেতারাষ। বিক্ষোভ প্রদর্শন করার সময়ই আটক হন ২০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী শুভাশিস দাস ও ২২ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী বিশ্বজিত্‍ মণ্ডল। এদিকে ভৃগু ঠাকুর নামে বিজেপির অন্য এক প্রার্থীর ছেলেকেও গ্রেফতার করেছে পুলিশ। ঝামেলা করার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ। এদিকে পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে হীরাপুর থানা ঘেরাও করে বাম নেতা-কর্মীরা। একযোগে প্রতিবাদে সামিল হয় কংগ্রেস, বিজপিও।

এদিকে আসানসোলে ভোট নির্বিঘ্নে অনুষ্ঠিত করার জন্য ১৮ জন সার্কেল ইন্সপেক্টর, ৬৭৫ জন সশস্ত্র পুলিশ ও ৩১৪২ জন সশস্ত্র কনস্টেবল মোতায়েন করা হয়েছে। থাকছেন পর্যবেক্ষক ও বিশেষ পর্যবেক্ষক। ১০৬ আসন বিশিষ্ট আসানসোল পুরনিগমে গতবার তৃণমূল বিশাল ব্যবধানে জিতেছিল। তবে গত বিধানসভা নির্বাচনের নিরিখে এখানে এগিয়ে বিজেপি। এই পরিস্থিতিতে দুই দলের কাছেই আসানসোল প্রেস্টিজ ফাইটে পরিণত হয়েছে। এই আবহে এখানে উত্তেজনা বৃদ্ধির সম্ভাবনা দেখা দিয়েছে।

বন্ধ করুন