বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পুরভোটের লড়াই > শিলিগুড়ি পুরসভার ডেপুটি মেয়র কে?‌ একাধিক নাম ঘিরে জল্পনা চরমে উঠেছে
গৌতম দেবকে পাশে নিয়ে উত্তরকন্যায় নবনির্বাচিত কাউন্সিলরদের সঙ্গে ফটোসেশনে যোগ দেন মুখ্যমন্ত্রী।

শিলিগুড়ি পুরসভার ডেপুটি মেয়র কে?‌ একাধিক নাম ঘিরে জল্পনা চরমে উঠেছে

  • আর এই পদে কে আসবেন তা নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। একাধিক নাম ভেসে আসছে।

শিলিগুড়ি পুরসভা তৃণমূল কংগ্রেস জয়লাভ করতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন মেয়র হবেন গৌতম দেব। তারপর তিনি এখন উত্তরবঙ্গ সফরে রয়েছেন। আজ, কলকাতায ফিরে আসার কথা তাঁর। আর তাঁর সফরকালেই গুঞ্জন শুরু হয়েছে কে হবেন শিলিগুড়ি পুরসভার ডেপুটি মেয়র?‌ শিলিগুড়িতে গৌতম দেবকে মেয়র ঘোষণা করলেও এখনও বাকি ডেপুটি মেয়রের নাম ঘোষণা।

আর এই পদে কে আসবেন তা নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। একাধিক নাম ভেসে আসছে। যদিও ডেপুটি মেয়র হওয়ার দৌড়ে সবার থেকে এগিয়ে রয়েছেন রঞ্জন সরকার। এছাড়া আরও অনেক নাম চলে আসছে। এই বিষয়ে মুখ খুলছেন না স্বয়ং গৌতম দেব। তবে এখানের অনেকেই বলছেন কোনও মহিলাকে করা হবে ডেপুটি মেয়র। তিনি কে?‌ তাও জানানো হচ্ছে না।

এদিকে ডেপুটি মেয়রের দৌড়ে রঞ্জন সরকারের পাশাপাশি নাম উঠে আসছে রামভজন মহাতো, দুলাল দত্ত, রঞ্জন শীলশর্মা, কুন্তল রায় এবং মহিলাদের মধ্যে শ্রাবনী দত্তের নাম। অনেকে প্রতুল চক্রবর্তীর নাম বলছেন। ফলে কোনটিতে সিলমোহর পড়বে তা এখনই বোঝা যাচ্ছে না। মুখ্যমন্ত্রী ফেরার আগে গৌতম দেবকে বলে আসবেন কিনা জেপুটি মেয়রের নাম তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

অন্যদিকে এই প্রথম এককভাবে শিলিগুড়ি পুরসভা বোর্ড গঠন করেছে তৃণমূল কংগ্রেস। তাই সব নেতারাই উত্তেজনায় কার্যত ফুটছেন। ইতিমধ্যেই কাজ নিয়ে নিজের দলের সব কাউন্সিলরদের সঙ্গে আলোচনা করে নিয়েছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব। আগামী দু’‌দিনের মধ্যে শিলিগুড়ি পুরনিগমের বোর্ড গঠনে নোটিফিকেশন জারি হতে পারে বলে সূত্রের খবর।

বন্ধ করুন