বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > শুভেন্দু অধিকারীকে আবার শুনতে হল ‘‌চোর চোর’‌ স্লোগান, সরগরম জঙ্গলমহল

শুভেন্দু অধিকারীকে আবার শুনতে হল ‘‌চোর চোর’‌ স্লোগান, সরগরম জঙ্গলমহল

জঙ্গলমহলে নির্বাচনী প্রচারে এসে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

আক্রান্ত বিজেপি প্রার্থী শুভঙ্কর মাহাতোর পরিবারের সঙ্গে দেখা করে গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের তফসিয়া এলাকায় মানুষের সঙ্গে কথা বলেন শুভেন্দু। তারপর সুবর্ণরেখা নদী পেরিয়ে গোপীবল্লভপুর এক নম্বর ব্লকে চেকপোস্ট এলাকা থেকে হাতিবাড়ি মোড় পর্যন্ত পদযাত্রার করেন এবং পথসভা করেন শুভেন্দু অধিকারী।

একুশের বিধানসভা নির্বাচনের ফলাফলের পর শুভেন্দু অধিকারীকে শুনতে হয়েছিল একটি স্লোগান—চোর চোর চোরটা শিশিরের ছেলেটা। তারপর অনেকটা সময় কেটে গিয়েছে। এখন আর এই স্লোগান শুনতে হয় না। বরং শিক্ষায় নিয়োগ দুর্নীতি কাণ্ডে তৃণমূল কংগ্রেসের নেতাদের ইডি–সিবিআই ধরতেই এখন তিনি প্রাক্তন দলকে চোরেদের দল বলে চিৎকার করেন। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে জঙ্গলমহলে নির্বাচনী প্রচারে এসে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আবার শুনতে হল ‘চোর চোর’ স্লোগান। তাতে তিনি খানিকটা অস্বস্তিতে পড়ে যান।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ দলীয় কার্যালয়ের গা দিয়ে মিছিল করে যাওয়ার সময় ছাদে দাঁড়িয়ে বিজেপির বিরুদ্ধে স্লোগান তোলেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা। দলীয় পতাকা হাতে শুভেন্দু অধিকারীকে নিশানা করে ‘‌চোর চোর’‌ স্লোগান দেওয়া হয়। অভিযোগ, বৃহস্পতিবার ঝাড়গ্রামের নয়াগ্রামে ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি রমেশ রাউতের বাড়ির ছাদ থেকেই এই স্লোগান দেওয়া হয়েছিল। এই ঘটনায় অস্বস্তিতে পড়ে শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসের সঙ্গে পুলিশকেও নিশানা করেন।

তারপর ঠিক কী ঘটল?‌ এই ঘটনার পর সভা শেষে হুঁশিয়ারি দেন বিরোধী দলনেতা। সরাসরি রাস্তায় দাঁড়িয়ে শুভেন্দু বলেন, ‘‌আমি রমেশ রাউতকে বলে দিয়ে গেলাম, আমার নাম শুভেন্দু অধিকারী। কিষেনজিকে সোজা করা লোক আমি। লালগড়ের অনুজ পাণ্ডে, ডালিম পাণ্ডেকে সোজা করেছি। আমার সঙ্গে এসব করে কোনও লাভ হবে না। জঙ্গলমহলে পুলিশিরাজ চলবে না।’‌ আক্রান্ত বিজেপি প্রার্থী শুভঙ্কর মাহাতোর পরিবারের সঙ্গে দেখা করে গোপীবল্লভপুর ২ নম্বর ব্লকের তফসিয়া এলাকায় মানুষের সঙ্গে কথা বলেন শুভেন্দু। তারপর সুবর্ণরেখা নদী পেরিয়ে গোপীবল্লভপুর এক নম্বর ব্লকে চেকপোস্ট এলাকা থেকে হাতিবাড়ি মোড় পর্যন্ত পদযাত্রার করেন এবং পথসভা করেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন:‌ ইডি তৈরি করে রেখেছে প্রশ্নপত্র, উপোস করা দুর্বল সায়নী ঘোষ কি যাবেন সিজিও কমপ্লেক্সে?

ঠিক কে, কি বলছেন?‌ এই ঘটনার কথা অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। এই বিষয়ে নয়াগ্রামের বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি দুলাল মুর্মু সংবাদমাধ্যমে বলেন, ‘ওই সভায় লোকজন ছিল না। তাই মাথা খারাপ হয়ে উল্টোপাল্টা বকছেন।’ আর শুভেন্দু পথসভা থেকে বলেন, ‘‌ওসি যেভাবে একজন জেলা পরিষদের প্রার্থীকে আক্রমণ করেছেন, তাতে প্রমাণিত এই রাজ্যে পুলিশ নিরপেক্ষ নয়। তাঁরা পার্টির ক্যাডারেরও অধম। শুভঙ্কর মাহাতো একজন কুড়মি সমাজের মানুষ এবং ক্যানসার রোগী। এই পরিবার যাতে বিচার পায় সেই ব্যবস্থা করব। জঙ্গলমহলে যত অত্যাচার হবে, তত প্রতিরোধ হবে।’‌

ভোটযুদ্ধ খবর

Latest News

মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম ‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি মাথায় ‘কুডুলের কোপ’, সুন্দরবনে চোরা শিকারিদের হাতে খুন বনকর্মী তিন হাত লম্বা বাঁশ কেটে রাখুন, ভোট দিতে বাধা দিলেই ধোলাইয়ের নিদান BJP নেতার লখনউ থেকে চিনুক চপারের মডেল কি সত্যি চুরি গিয়েছে? মুখ খুলল কেন্দ্রীয় সরকার দাম্পত্য জীবনে অশান্তিতে ভুগছেন? আগামিকাল মোহিনী একাদশীতে অবশ্যই করুন এই কাজ

Latest IPL News

শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.