বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > মালদায় তৃণমূল কংগ্রেস নেতাকে পিটিয়ে–কুপিয়ে খুন, অভিযোগের তির কংগ্রেসের দিকে

মালদায় তৃণমূল কংগ্রেস নেতাকে পিটিয়ে–কুপিয়ে খুন, অভিযোগের তির কংগ্রেসের দিকে

তৃণমূল কংগ্রেসের কর্মীরা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন।

আজ দুপুরে মসজিদে নামাজ পড়ে বাড়ি ফিরছিলেন মোস্তাফা। তখন একদল কংগ্রেস কর্মী তাঁকে ঘিরে ধরে বেধড়ক মারধর করতে থাকে। লাঠি, রড, দিয়ে বেধড়ক মারা হয়। তাতে মোস্তাফা মাটিতে পড়ে যান। তখন তাঁকে কুপিয়ে খুন করা হয়, সূত্রের খবর। সাইকেলে চেপে বাড়ি ফিরছিলেন মোস্তাফা। দেহ ময়নাতদন্তে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। 

পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব শেষ হয়ে গিয়েছে। এখন চলছে স্ক্রুটিনির কাজ। কিন্তু সেটাও হল না রক্তপাতহীন। আজ, শনিবার মালদার কালিয়াচকে এবার খুন হলেন তৃণমূল কংগ্রেস নেতা। নবগ্রামের ছায়া দেখা গেল মালদায়। ওই তৃণমূল কংগ্রেস নেতাকে বাঁশ, লাঠি, লোহার রড দিয়ে পিটিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় কাঠগড়ায় তোলা হয়েছে কংগ্রেসকে। সুতরাং আজকের ঘটনা নিয়ে গত একসপ্তাহে রাজ্যে ভোটের বলি হল ছয়। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে এই খুনকে ঘিরে ব্যাপক আলোড়ন পড়ে গিয়েছে।

এদিকে সুজাপুর গ্রাম পঞ্চায়েতের প্রার্থী হয়েছিলেন এই তৃণমূল কংগ্রেস নেতা। এদিন তাঁকে ধারাল অস্ত্র দিয়ে মারা হয়। তাতেই মৃত্যু হয় এই তৃণমূল কংগ্রেস নেতার। তিনি আগে প্রাক্তন পঞ্চায়েত প্রধান ছিলেন। এবারও প্রার্থী হয়েছেন। কিন্তু নির্বাচনে লড়াই করার আগেই প্রাণ দিতে হল তাঁকে। এদিন দুপুরে বাড়ি ফেরার সময় তাঁর উপর অতর্কিতে হামলা করা হয়। এই ঘটনার পর সেখানে ছুটে গিয়েছেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন। এই খুনের ঘটনার প্রতিবাদে তৃণমূল কংগ্রেসের কর্মীরা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ অন্যদিকে পুলিশ সূত্রে খবর, নিহত তৃণমূল কংগ্রেস নেতার নাম মোস্তাফা খান। সুজাপুর গ্রাম পঞ্চায়েত থেকে এবারও তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছিলেন তিনি। দুষ্কৃতীরা বাঁশ–লাঠি–ধারাল অস্ত্র খুন করেছে বলে প্রাথমিক অনুমান। এই ঘটনার পর রাস্তায় লুটিয়ে পড়েন মোস্তাফা খান। আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁকে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। সাইকেলে চেপে বাড়ি ফিরছিলেন মোস্তাফা। দেহ ময়নাতদন্তে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আর কী জানা যাচ্ছে?‌ আজ দুপুরে মসজিদে নামাজ পড়ে বাড়ি ফিরছিলেন মোস্তাফা। তখন একদল কংগ্রেস কর্মী তাঁকে ঘিরে ধরে বেধড়ক মারধর করতে থাকে। লাঠি, রড, বাঁশ দিয়ে বেধড়ক মারা হয়। তাতে আক্রান্ত হয়ে মোস্তাফা মাটিতে পড়ে যান। তখন তাঁকে কুপিয়ে খুন করা হয় বলে সূত্রের খবর। এই খুনের ঘটনা নিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের রাষ্ট্রমন্ত্রী সাবিনা ইয়াসমিন সংবাদমাধ্যমে বলেন, ‘‌এই দুষ্কৃতীরা পঞ্চায়েত নির্বাচনে অশান্তি সৃষ্টি করতেই এসেছিল। পরে এরা কংগ্রেসে যোগ দিয়ে তৃণমূলের সদস্যদের উপর হামলা করছে। রাস্তায় ঘিরে কুপিয়ে খুন করা হয়েছে মোস্তাফাকে। দুষ্কৃতীদের শনাক্ত করা হয়েছে। তাদের দ্রুত গ্রেফতার করুক পুলিশ।’‌

ভোটযুদ্ধ খবর

Latest News

ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.