বাংলা নিউজ > ভোটযুদ্ধ > গ্রামের লড়াই > রাজ্যপালের জরুরি তলবেও সাড়া দিলেন না রাজ্য নির্বাচন কমিশনার, জানালেন কী?

রাজ্যপালের জরুরি তলবেও সাড়া দিলেন না রাজ্য নির্বাচন কমিশনার, জানালেন কী?

রাজ্যপাল সিভি আনন্দ বোস-রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা।

কিন্তু সেই ডাকে সাড়া দিলেন না রাজীব সিনহা। গতকাল শুক্রবার সন্ত্রাস বিধ্বস্ত ভাঙড় পরিদর্শনে করেন রাজ্যপাল। সেখানে কড়া পদক্ষেপের বার্তা দেন রাজ্যপাল। এরপরই আজ, শনিবার রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করা হয়। সেখানে তিনি আজ আসতে পারছেন না বলে জানাতেই ক্যানিং রওনা দিলেন তিনি।

পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব ঘিরে জেলায় হিংসার ঘটনা ঘটেছে বলে অভিযোগ বিরোধীদের‌। তার মধ্যেই রাজ্যপাল সিভি আনন্দ বোসকে গিয়ে নালিশ ঠুকেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তারপরই রাজ্য নির্বাচন কমিশনারকে জরুরি তলব করেন রাজ্যপাল। কিন্তু রাজ্যপালের ডাকে সাড়া দিলেন না রাজীব সিনহা। তাই বৈঠক যখন হবেই না তখন নিজেই পরিস্থিতি বিচার করে দেখতে ক্যানিং রওনা দিলেন বড়লাট।

আজ, শনিবার নিজের সমস্ত সূচি বাতিল করে ক্যানিংয়ের উদ্দেশ্যে রওনা হন রাজ্যপাল। মনোনয়নপত্র জমাকে ঘিরে ক্যানিংয়ে তপ্ত পরিবেশ তৈরি হয়েছিল বলে অভিযোগ করেছেন সুকান্ত মজুমদার। তাই ওখানকার এলাকা পরিদর্শন এবং স্থানীয় মানুষদের সঙ্গেও কথা বলবেন রাজ্যপাল। এদিন রাজভবনে এসে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন–পর্বকে কেন্দ্র করে যে হিংসা ঘটেছে সে বিষয়ে রাজ্যপালকে রিপোর্ট দিয়ে নালিশ করেন সুকান্ত। বিরোধীদের প্রার্থীপদ প্রত্যাহারের হুমকি দেওয়ার অভিযোগ করেন।

এদিকে কেন্দ্রীয় বাহিনী নিয়ে কলকাতা হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ইতিমধ্যেই গিয়েছে রাজ্য নির্বাচন কমিশন ও রাজ্য সরকার। কেন সুপ্রিম কোর্টে গেল কমিশন তা জানতে চেয়ে তলব করেছিলেন রাজ্যপাল। কিন্তু সেই ডাকে সাড়া দিলেন না রাজীব সিনহা। গতকাল শুক্রবার সন্ত্রাস বিধ্বস্ত ভাঙড় পরিদর্শনে করেন রাজ্যপাল। রাজ্যপাল সাধারণ মানুষের কাছ থেকে হিংসার বিবরণ শোনেন। সেখানে কড়া পদক্ষেপের বার্তা দেন রাজ্যপাল। এরপরই আজ, শনিবার রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনারকে তলব করা হয়। সেখানে তিনি আজ আসতে পারছেন না বলে জানাতেই ক্যানিং রওনা দিলেন তিনি।

ঠিক কী কথা হল দু’‌পক্ষের?‌ অন্যদিকে এই তলবের বেশ কিছুক্ষণ পর রাজ্যপাল সিভি আনন্দ বোসকে টেলিফোন করেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। টেলিফোনে রাজীব সিনহা রাজ্যপালকে বলেন, ‘‌নির্বাচনের কাজে ব্যস্ত থাকায় আজ যেতে পারবেন না। নির্বাচন সংক্রান্ত কাজে ব্যস্ততা রয়েছে। পরে কোনও একদিন সময় চেয়ে নিশ্চয়ই দেখা করে আসবেন।’‌ সেই সাক্ষাতের দিনক্ষণ এখনও ঠিক হয়নি। তবে রাজীব সিনহা আজ না যাওয়ায় রাজ্যপাল সব কর্মসূচি বাতিল করে ক্যানিং চলে গেলেন। এরপরের পরিস্থিতি নিয়ে ভাবতে শুরু করেছেন সবাই। প্রথম থেকেই নির্বাচন বিষয়ে সমস্ত খবর রাখছেন রাজ্যপাল।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভাইপোকে নিয়ে ইউটার্ন BSPর মায়াবতীর! আকাশকেই ফের রাজনৈতিক উত্তরাধিকারী করলেন পিসি দশমিকের ডানদিকে 'এত্ত বড় সংখ্যা', আচমকাই ডিএ বাড়ল এই রাজ্য সরকারি কর্মীদের জলাশয় বাঁচাতে জিও ট্যাগ করছে বিধাননগর পুরনিগম, অ্যাপ তৈরি করা হচ্ছে ভরাট ঠেকাতে ভিডিয়ো: বাউন্ডারি আটকাতে গিয়ে সংঘর্ষ! অল্পের জন্য রক্ষা পেলেন জানসেন-রাবাদা স্বর্ণমন্দিরে যোগ ব্যায়াম করে ‘মর্যাদা লঙ্ঘন’ মহিলার, তুমুল বিতর্ক, থানায় SGPC দেরি করা চলবে না, বিয়ের দিন বা আগেই দিতে হবে রূপশ্রীর টাকা, নির্দেশ রাজ্যের BJP করায় টুম্পার স্বামীকে রাস্তায় ফেলে মার, বুকে পা তুলে দিল TMC-র দুষ্কৃতীরা স্কুলের পানীয় জলে মদের গন্ধ, ট্যাঙ্ক খুলতে মিলল বোতল, আরামবাগে তোলপাড় কাণ্ড টাকা কাটলেও... জনপ্রিয় শেয়ার ব্রোকারেজ অ্যাপ 'Groww'-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযাগ অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানিস্তানের ইতিহাস গড়ার ম্যাচে গুলবদিনের একাধিক নজির

T20 WC 2024

Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.