বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Chandigarh Mayor Election: গোহারা হারল ইন্ডিয়া জোট! চন্ডীগড় মেয়র ভোটে বিরাট জয় বিজেপির

Chandigarh Mayor Election: গোহারা হারল ইন্ডিয়া জোট! চন্ডীগড় মেয়র ভোটে বিরাট জয় বিজেপির

চন্ডীগড় মেয়র ভোটে বিরাট জয় বিজেপির(ANI Photo) (HT_PRINT)

লোকসভা ভোটের আগে বড় ধাক্কা খেল ইন্ডিয়া জোট। চন্ডীগড় মেয়র পদে জয় পেল বিজেপি। 

চন্ডীগড়ে মেয়র পদের নির্বাচনে বড় জয় পেল ভারতীয় জনতা পার্টি। বিজেপির মনোজ সোঙ্কার চন্ডীগড়ে মেয়র পদের ভোটে আম আদমি পার্টিকে পরাজিত করেছে। আম আদমি পার্টির কুলদীপ কুমার পরাজিত হয়েছেন। এদিকে এবার এই ভোটে কংগ্রেস ও আপের মধ্য়ে আসন সমঝোতা হয়েছিল। কিন্তু এই ভোটে কংগ্রেস ও আপের এই জোটকে কার্যত গোল দিয়ে দিল বিজেপি।

এনডিটিভির প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে মনোজ পেয়েছেন ১৬টি ভোট। কুলদীপ কুমার পেয়েছেন ১২টি ভোট। এদিকে আটটি ভোটকে বাতিল বলে ঘোষণা করা হয়েছিল। এরপরই এনিয়ে সরব হন কংগ্রেস ও আপ নেতৃত্ব। তাদের দাবি, কৌশলে বিজেপি নেতৃত্ব এসব করছে। সোজা পথে তারা ভোটে জিততে পারছে না।

এদিকে বিজেপির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলে সরব হয়েছেন আপ নেতৃত্ব। আপ নেতা তথা দিল্লির মুখ্য়মন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দাবি, মেয়র পদের নির্বাচনেই এই মানুষগুলো যদি এতটা নীচে নামতে পারে তবে আমাদের কিছু বলার নেই। তাহলে এরা জাতীয় স্তরে যখন ভোট হবে তখন কতটা নীচে নামবে…কেজরিওয়াল এক্স হ্যান্ডেলে পোস্ট করে বিজেপির বিরুদ্ধে একহাত নিয়েছে।

সামনেই লোকসভা ভোট। তার আগে আপ ও কংগ্রেসের মধ্য়ে এই জোটকে ঘিরে অনেকেই আশার আলো দেখেছিলেন। কিন্তু বাস্তবে দেখা গেল এই জোট বিশেষ কাজ করল না।

এদিকে এবার আপের পক্ষ থেকে মেয়র পদের জন্য় প্রার্থী দেওয়া হয়েছিল। অন্য়দিকে কংগ্রেস সিনিয়র ডেপুটি মেয়র ও ডেপুটি মেয়র পদের জন্য় প্রার্থী দিয়েছিল।

সিনিয়র ডেপুটি মেয়র পদে দেখা যাচ্ছে বিজেপির কুলজিত সান্ধু দাঁড়িয়েছে কংগ্রেসের গুরপ্রীত সিং গবির বিরুদ্ধে। আবার ডেপুটি মেয়র পদে বিজেপির রাজিন্দর শর্মা ও কংগ্রেসের নির্মলা দেবীর মধ্য়ে জোর টক্কর হচ্ছে।

তবে লোকসভা ভোটের আগে মেয়র পদে বিজেপির এই জয় কার্যত বাড়তি অক্সিজেন দিচ্ছে গেরুয়া শিবিরকে। এদিকে সামনেই লোকসভা ভোট। তার আগে হেরে গেল কংগ্রেস আপের যৌথ শিবির। দেশের একাধিক রাজ্যে কংগ্রেস ও আপের মধ্য়ে বিশেষ বনিবনা নেই। তবুও চন্ডীগড়ের ক্ষেত্রে বিজেপিকে আটকাতে কৌশল নিয়েছিল কংগ্রেস ও আপ। ভোট ভাগাভাগি রুখতে এই কৌশল নেওয়া হয়েছিল। কিন্তু বাস্তবে তা কাজ করল না।

 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা IPL 2024: ধোনি দুম করে নেতৃত্ব ছাড়ায় কি তাল কাটে?কেন প্লে-অফে উঠতে পারল না CSK? মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.