বাংলা নিউজ > ভোটযুদ্ধ > নির্বাচনের ফল ঘোষণার আগের দিন বেটিং অ্যাপ বন্ধ নিয়ে PM–কে চিঠি ভূপেশ বাঘেলের

নির্বাচনের ফল ঘোষণার আগের দিন বেটিং অ্যাপ বন্ধ নিয়ে PM–কে চিঠি ভূপেশ বাঘেলের

ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। (HT_PRINT)

চিঠিতে তিনি লিখেছেন, ‘অনলাইন বেটিংয়ের অবৈধ ব্যবসার সঙ্গে সম্পর্কিত প্ল্যাটফর্ম, ওয়েব, অ্যাপ, টেলিগ্রাম, ইনস্টাগ্রাম, ইউআরএল প্রভৃতিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপ করা উচিত।’ নিজের এক্স হ্যান্ডেলে চিঠির প্রতিলিপি শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী।

অনলাইন বেটিং অ্যাপ নিয়ে ছত্তিশগড়ের রাজনীতি উত্তপ্ত। মহাদেব বেটিং অ্যাপের মালিকের কাছে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বিরুদ্ধে।সেই আবহে বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার ঠিক আগের দিন বেটিং অ্যাপ নিষিদ্ধ করার দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। দুই পাতার চিঠিতে বাঘেল দাবি করেছেন, অবৈধ বেটিং অ্যাপ এখন দেশব্যাপী ব্যবসায় পরিণত হচ্ছে, যা বিদেশ থেকে নির্দিষ্ট ব্যক্তিদের মাধ্যমে পরিচালিত হচ্ছে। অবিলম্বে এই বেটিং অ্যাপ বন্ধ করা প্রয়োজন।

আরও পড়ুন: 'মহাদেবকেও ছাড়ছে না কংগ্রেস', বেটিং অ্যাপ কাণ্ডে বাঘেলকে আক্রমণ মোদীর

চিঠিতে তিনি লিখেছেন, ‘অনলাইন বেটিংয়ের অবৈধ ব্যবসার সঙ্গে সম্পর্কিত প্ল্যাটফর্ম, ওয়েব, অ্যাপ, টেলিগ্রাম, ইনস্টাগ্রাম, ইউআরএল প্রভৃতিতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপ করা উচিত।’ নিজের এক্স হ্যান্ডেলে চিঠির প্রতিলিপি শেয়ার করেছেন মুখ্যমন্ত্রী। চিঠিটি শেয়ার করার সময় ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজিকে একটি চিঠি লিখে আমি অনলাইন বেটিংয়ের অবৈধ ব্যবসার সঙ্গে সম্পর্কিত প্ল্যাটফর্ম, ওয়েব, অ্যাপ, টেলিগ্রাম, ইনস্টাগ্রাম, ইউআরএল সম্পূর্ণ নিষিদ্ধ করার দাবি জানিয়েছি।’ তিনি আরও জানান, অবৈধ জুয়া এবং অনলাইন বেটিং ও গেমিং দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। এর অপারেটর এবং মালিকরা বিদেশ থেকে এই অবৈধ ব্যবসা পরিচালনা করছে।

এর পাশাপাশি অনলাইন বেটিং নিয়ে রাজ্য সরকার যে পদক্ষেপ করেছে সেই বিষয়গুলিও তিনি উল্লেখ করেন। তিনি বলেন, পুলিশ ২০২২ সালের মার্চ থেকে অনলাইন বেটিংয়ের সঙ্গে যুক্ত ৯০ টিরও বেশি ফৌজদারি মামলা নথিভুক্ত করেছে। এছাড়াও ৪৬০ জন অভিযুক্তকে গ্রেফতার করেছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৬ কোটি টাকা  এবং বেশ কয়েকটি ল্যাপটপ ও মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে ।

উল্লেখ্য, অভিযোগ উঠেছে ছত্রিশগড়ের মুখ্যমন্ত্রী বাঘেল মহাদেব অ্যাপের মালিকের কাছ থেকে ৫০৮ কোটি টাকা নিয়েছেন। বিজেপির এক নেতা একজন ব্যক্তির একটি ভিডিয়ো প্রকাশ করে এই দাবি করেছিলেন। তারপরে মুখ্যমন্ত্রীর প্রধানমন্ত্রীকে চিঠি দেওয়ার বিষয়টি তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল।

উল্লেখ্য, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মহাদেব বুক অনলাইন বেটিং অ্যাপ সিন্ডিকেটের তদন্ত করছে। জানা গিয়েছে, এই অ্যাপের মালিকরা বিদেশ থেকে ভারত জুড়ে হাজার হাজার প্যানেল চালাচ্ছে। তদন্ত সংস্থা গত মাসে একটি তথ্য পেয়েছিল যে বিধানসভা নির্বাচনের মধ্যে অ্যাপের মালিকরা ছত্তিশগড়ে বিপুল পরিমাণ নগদ টাকা স্থানান্তরিত করেছে। এই ঘটনায় ইডি ৪ অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে। ৪৫০ কোটিরও বেশি টাকা বাজেয়াপ্ত করেছে এবং ১৪ অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

২৩ ওভার বল করে কি কেউ ক্লান্ত হয়ে যায়- বুমরাহর বিশ্রাম নিয়ে গাভাসকরের প্রশ্ন এবার এসফিএফের ছাতায় ফ্যাব ফোর! সৃজিত সহ চার বড় পরিচালকের সঙ্গে ছবির ঘোষণা অবৈধ লেনদেন ঘটেছে মতুয়া মহাসঙ্ঘের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, ডিজিকে চিঠি মমতাবালার এই সপ্তাহে কাদের বড় অর্থের লেনদেন এড়িয়ে চলা উচিত হবে? দেখুন সাপ্তাহিক রাশিফল প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই নিজেকে ‘বিরোধী দলনেতা’ বলে ফেললেন নয়া পাক PM! আম্বানিদের অনুষ্ঠানে রোলস রয়েস থেকে BMW, সারি সারি দামি গাড়ির বহর চোখ ধাঁধাবে সকাল সকাল হাসি মাস্ট! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর সোমবার সকালটা হোক মজাদার আম্বানিদের অনুষ্ঠানে ফের একসঙ্গে বচ্চন পরিবার, ঢোলের তালে মজে ঐশ্বর্য-অভিষেক পথ দুর্ঘটনার পর আজই নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, প্রার্থী তালিকায় চমক বীর জারার গানে রোম্যান্টিক মুডে শাহরুখ, গৌরীকে নিয়ে নাচলেন জমিয়ে,দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.