বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Odisha: বিজেডির বিরুদ্ধে কমিশনে গেল বিজেপি, ওড়িশায় আসন সমঝোতা কি ভেস্তে গিয়েছে?

Odisha: বিজেডির বিরুদ্ধে কমিশনে গেল বিজেপি, ওড়িশায় আসন সমঝোতা কি ভেস্তে গিয়েছে?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও নবীন পট্টনায়ক(PTI/File) (HT_PRINT)

বিজেপি ও বিজেডি কিছুটা কাছাকাছি আসছিল। সেই পরিস্থিতিতে এবার বিজেডির বিরুদ্ধে কমিশনে নালিশ করল বিজেপি। হলটা কী? 

ওড়িশায় বিজেপি ও বিজেডির মধ্য়ে আসন সমঝোতা নিয়ে নানা জল্পনা জারি রয়েছে এখনও। রাজ্য বিধানসভা ও লোকসভায় আসন সমঝোতা তাদের মধ্য়ে হবে কি না তা নিয়ে এখনও চূড়ান্ত কিছু হয়নি। তবে তার মধ্য়েই এবার ওড়িশায় নির্বাচন কমিশনের কাছে জোরালো নালিশ করল বিজেপি। তাদের অভিযোগ, ওড়িশা সরকারের একাধিক পোস্টার, ব্যানার, হোর্ডিং ভূবনেশ্বর ও কটক থেকে এখনও সরানো হয়নি। কিন্তু গোটা দেশ জুড়েই মডেল কোড অফ কন্ডাক্ট চালু করা হয়েছে। কিন্তু সেটা লাগু করা হয়নি এখনও। 

বিজেপির ওড়িশা ইউনিটের সহ সভাপতি লেখাশ্রী সমন্তসিংঘর তাঁর পিটিশনে জানিয়েছেন, সরকারি পোস্টারে জগ মিশন ও মুক্ত যোজনার উপর জোর দেওয়া হয়েছে। ভুবনেশ্বর মিউনিসিপ্যাল কর্পোরেশনের ও কটক মিউনিসিপ্যাল কর্পোরেশনের বিজেডির ওয়ার্ড অফিসেও এই ধরনের পোস্টার দেখা যাচ্ছে। আমা ওড়িশা নবীন ওড়িশা প্রোগ্রাম নিয়েও প্রচার হচ্ছে বলে খবর। বিজেডির এই উদ্যোগে আপত্তি জানিয়েছে বিজেপি। 

সামগ্রিক পরিস্থিতি সম্পর্কে জানাতে গিয়ে তিনি জানিয়েছেন, বিরাট বিরাট হোর্ডিং রয়েছে। সেখানে মুখ্য়মন্ত্রীর ছবি রয়েছে। সেখানে পার্টির প্রতীক ও স্লোগানের মাধ্য়মে নানা সরকারি কর্মসূচিকে তুলে ধরা হয়েছে। 

এদিকে একাধিক লোকসভা কেন্দ্রে বিজেপি ও বিজেডির মধ্য়ে আসন সমঝোতা নিয়ে গত চারদিন ধরেই আলোচনা হচ্ছে। পুরী, কেন্দ্রাপাড়া, কোরাপুট, নবরংপুর, আস্কা, ব্রহ্মপুর, ভুবনেশ্বর সহ একাধিক কেন্দ্রে বিজেপি ও বিজেডি আসন সমঝোতা নিয়ে আলোচনা চলছে। কিন্তু সেগুলি নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে তার মধ্য়েই এবার বিজেডির বিরুদ্ধে আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নিয়ে নালিশ জানাল বিজেপি। 

 

ভোটযুদ্ধ খবর

Latest News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর পুদিনা চা খেয়ে দিন শুরু হলে পাবেন অতিরিক্ত সতেজতা বিয়ের পর মা-বাবার থেকে আলাদা ‘উচ্ছেবাবু’? জন্মদিনে আদৃতের বাড়িতে এলেন কারা ফুঁসছে রেমাল! কয়েক ঘণ্টায় বাড়বে শক্তি, বৃষ্টির লাল সতর্কতা কোন কোন জেলায়? আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের কেন রোহিতদের সঙ্গে T20 WC 2024-এর বিমান ধরলেন না কোহলি? সামনে এল বড় কারণ পুরুষদের মধ্যে কোলেস্টেরল বাড়লে এই লক্ষণগুলি দেখা যায়, আপনারও জানা উচিত মোদীর ‘মুজরা’ মন্তব্যে পাল্টা ‘শালীনতা’র পাঠ প্রিয়াঙ্কার!বললেন,‘দেশের ইতিহাসে..' ইতিহাস গড়ার পথে কোপা আমেরিকা, প্রথমবার ম্যাচ পরিচালনা করবেন মহিলা রেফারি! 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন

Latest IPL News

IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কান্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.