বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP Lok Sabha Candidate in Diamond Harbour: অবসান অপেক্ষার, অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ড হারবারে BJP-র প্রার্থী অভিজিৎ!

BJP Lok Sabha Candidate in Diamond Harbour: অবসান অপেক্ষার, অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ড হারবারে BJP-র প্রার্থী অভিজিৎ!

অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ড হারবারের প্রার্থী BJP-র অভিজিৎ

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্যে অবশ্য কোনও তারকা বা পরিচিত মুখকে বেছে নেয়নি বিজেপি। বরং স্থানীয় নেতৃত্বের কাঁধেই এই দায়িত্ব দেওয়া হয়েছে।

রাজ্যের ৪১টি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর নাম ঘোষণা হয়ে গিয়েছিল আগেই। তবে ডায়মন্ড হারবারের প্রার্থীর নাম ঘোষণা আটকে ছিল এতদিন। তবে আজ, মঙ্গলবার অবশেষে ডায়মন্ড হারবার কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। এই কেন্দ্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্যে অবশ্য কোনও তারকা বা পরিচিত মুখকে বেছে নেয়নি বিজেপি। বরং স্থানীয় নেতৃত্বের কাঁধেই এই দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগে ডায়মন্ড হারবার থেকে রুদ্রণীল ঘোষ বা কংগ্রেস থেকে আসা কৌস্তভ বাগচীকে প্রার্থী করার বিষয়ে চর্চা চলছিল। তবে সব জল্পনা উড়িয়ে এই কেন্দ্রে প্রার্থী করা হল দক্ষিণ ২৪ পরগনার প্রাক্তন জেলা সভাপতি অভিজিৎ দাসকে। (আরও পড়ুন: 'শুভেন্দুকে জানাই', দলের অনুমতি নিয়েই নাকি অভিষেকের সঙ্গে বৈঠক করেছিলেন হিরণ!)

আরও পড়ুন: টর্নেডোর ক্ষতিপূরণের অঙ্কে 'হেরফের' ১ লাখের! এই কারণেই মেলেনি কমিশনের অনুমতি?

জানা গিয়েছে, অভিজিৎ দাস ওরফে ববি রাজ্য বিজেপির ইলেকশন ম্যানেজমেন্টের কো-কনভেনার হিসাবে কাজ করছেন এর আগে। এই মুহূর্তে বিজেপির নির্বাচন সংক্রান্ত যে ম্যানেজমেন্ট টিম, তাতেও গুরুত্বপূর্ণ ভূমিকায় তিনি। এই আবহে গেরুয়া শিবিরের দাবি, ডায়মন্ড হারবারকে হাতের তালুর মত চেনেন অভিজিৎ। আর তাই স্থানীয় নেতাতে ভরসা রেখে 'চমক' দিল বিজেপি। উল্লেখ্য, এর আগে পশ্চিমবঙ্গের প্রার্থী বাছাই নিয়ে নানান বিড়ম্বনায় পড়তে হয়েছে বিজেপিকে। প্রথম দফায় আসানসোলের প্রার্থীর নাম ঘোষণা করে দিলেও পরে তা বদলাতে হয়েছে গেরুয়া শিবিরকে। দার্জিলিঙে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে লড়ছেন দলেরই বিধায়ক। বারাসতে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ করেছেন দলেরই কর্মীরা। এত সবের মাঝে ডায়মন্ড হারবারের প্রার্থী নিয়ে জল্পনা জিইয়ে রেখেছিল বিজেপি। (আরও পড়ুন: কলকাতার পারদ ছোঁবে ৪১-এর গণ্ডি! এর মধ্যে বাংলায় কবে কোথায় হবে বৃষ্টি?)

আরও পড়ুন: এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন কোন বার্তা?

আরও পড়ুন: গঙ্গার নীচ দিয়ে হাওড়া-এসপ্ল্যানেড মেট্রোর ১ মাস পূর্তি,এখনও কতজন চড়েছেন জানেন?

রিপোর্ট অনুযায়ী, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার নিজে নাকি অভিজিৎ দাসের নাম প্রস্তাব করেছিলেন ডায়মন্ড হারবারের প্রার্থী হিসেবে। এই আবহে দলের 'আদি' নেতার ওপরে ভরসা রাখল দিল্লির হাইকমান্ড। উল্লেখ্য, ২০১৪ সালেও অভিষেকের বিরুদ্ধে লড়েছিলেন অভিজিৎ দাস। সেবার ৫ লক্ষের বেশি ভোট পেয়ে জয়ী হয়েছিলেন অভিষেক। আর অভিজিৎ সেবারে পেয়েছিলেন মাত্র ২ লক্ষের কিছু বেশি ভোট। এরপর ২০১৯ সালে তাঁকে দল টিকিট দেয়নি। তবে তিনি দলের একনিষ্ঠ কর্মী হিসেবে থেকেছেন। এই আবহে তাঁকেই এই কঠিন আসনে প্রার্থী করার পক্ষে মত দেন সুকান্ত। বিজেপির নির্বাচনী কমিটি সেই প্রস্তাবের ওপর দীর্ঘ আলোচনার পরে তাতে সায় দিয়েছে।

আরও পড়ুন: বন্দে ভারত স্লিপার ট্রেনে বাংলার 'ছোঁয়া', ২৭০ কোটির বরাত পেল কলকাতার সংস্থা

প্রসঙ্গত, মঙ্গলবার দেশের মোট ৭ কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয় দিল্লিতে বিজেপির সদর দফতর থেকে। মহারাষ্ট্রের ১টি, পঞ্জাবের ৩টি, উত্তরপ্রদেশের ২টি আসনেরও প্রার্থীর নাম আজ ঘোষণা করে বিজেপি। এছাড়া তেলাঙ্গানার একটি বিধানসভা আসন এবং উত্তরপ্রদেশের চারটি বিধানসভা আসনের উপনির্বাচনের প্রার্থী এবং ওড়িশা বিধানসভা ভোটের ২১ জন প্রার্থীর নামও ঘোষণা করে বিজেপি।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.