বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP Lok Sabha Candidates in WB: মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% আসনের প্রার্থীর নাম

BJP Lok Sabha Candidates in WB: মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% আসনের প্রার্থীর নাম

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি জেপি নড্ডা (PTI)

রাত ১১টার পরে শুরু হয়ে এই বৈঠক চলে ভোররাত ৩টে ১৫ মিনিট পর্যন্ত। আসন ধরে ধরে প্রার্থী নিয়ে আলোচনা হয় এই বৈঠকে। মোদী, নড্ডা ছাড়াও বৈঠকে ছিলেন শাহ এবং রাজনাথ। 

আজ পশ্চিমবঙ্গে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হুগলির আরামবাগে সভা করতে চলেছেন তিনি। এই লোকসভা আসনে গতবার বেশ হাড্ডাহাড্ডা লড়াই দিয়েছিল বিজেপি। এই আবহে ২০২৪ সালে আসনটি দখলের দিকে মন দিয়েছে গেরুয়া শিবির। তেমনই ভাবে কৃষ্ণনগর, বসিরহাটের মতো যে আসনে গতবার বিজেপি হেরে গিয়েছিল, সেগুলি জেতার জন্য অঙ্ক কষছে পদ্মবাহিনী। আর এই সবের মাঝেই সামনে এল একটি বড় আপডেট। রিপোর্ট অনুযায়ী, গতকাল দিল্লিতে বিজেপির শীর্ষ নেতৃত্ব এক বৈঠকে বসেছিল। দলের নির্বাচনী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন সেখানে। দলীয় সভাপতি জেপি নড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংরা ছিলেন সেখানে। ১৭টি রাজ্যের কোর টিম গিয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখাও করেন এই বৈঠকের আগে। আর এই বৈঠকেই নাকি বহু আসনের প্রার্থীর নাম চূড়ান্ত করে ফেলেছে বিজেপি। রাত ১১টার পরে শুরু হয়ে এই বৈঠক চলে ভোররাত ৩টে ১৫ মিনিট পর্যন্ত। আসন ধরে ধরে প্রার্থী নিয়ে আলোচনা হয় এই বৈঠকে। (আরও পড়ুন: মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর!)

আরও পড়ুন: এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে

রিপোর্টে দাবি করা হচ্ছে, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, তেলাঙ্গানা, রাজস্থান, ত্রিপুরার মতো রাজ্যগুলির ৫০ শতাংশ আসনের প্রার্থী ইতিমধ্যেই চূড়ান্ত করে ফেলেছে বিজেপি। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এই সব আসনের প্রার্থী তালিকা ঘোষণাও করে দিতে পারে বিজেপি। জানা যাচ্ছে, পশ্চিমবঙ্গে যে সব আসনে আগেরবার বিজেপি জেতেনি, সেই সব আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হতে পারে। এই আবহে আরামবার, কৃষ্ণনগর থেকে মোদী নিজেই প্রার্থীর নাম ঘোষণা করেন কি না, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন: মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা

উল্লেখ্য, আজ বাংলার আরামবাগে ৭ হাজার ২০০ কোটি টাকার একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী। রেল, বন্দর, তেলের পাইপলাইন, গ্যাস সরবরাহ এবং জল পরিশোধনের প্রকল্পের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিকে রিপোর্টে দাবি করা হচ্ছে, আরামবাগ, কৃষ্ণনগর আসন দুটিকে টার্গেট করেছে বিজেপি। গতবার কৃষ্ণনগর আসনটি জিতেছিলেন মহুয়া মৈত্র। আর আরামবাগ লোকসভা কেন্দ্র জেতেন অপরূপা পোদ্দার। এর মধ্যে মহুয়াকে সংসদ থেকে বহিষ্কার করা হয়েছে। এদিকে নারদ কাণ্ডে নাম জড়িয়েছে অপরূপার। এদিকে অপরূপা পোদ্দার ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আরামবাগ আসনটি জিতেছিলেন মাত্র ১১৪২ ভোটে। এদিকে কৃষ্ণনগরেও মতুয়া ভোটকে একজোট করে জয়ের আশা দেখছে বিজেপি। এই আবহে এই আসনগুলিতে গেরুয়া শিবির কাদের প্রার্থী করে, সেদিকে নজর থাকবে সবার।

ভোটযুদ্ধ খবর

Latest News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের

Latest IPL News

ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.