বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP wins Surat before election: বাতিল কংগ্রেসের ২ প্রার্থীর মনোনয়ন, শেষদিনে নাম তুলল আরও ৪, সুরাটে জিতল BJP!

BJP wins Surat before election: বাতিল কংগ্রেসের ২ প্রার্থীর মনোনয়ন, শেষদিনে নাম তুলল আরও ৪, সুরাটে জিতল BJP!

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সুরাটে জিতে গেল বিজেপি। (ছবি সৌজন্যে, এক্স @CRPaatil)

আগামী ৭ মে ভোটগ্রহণের কথা ছিল। কিন্তু ভোট হওয়ার আগেই সুরাট থেকে জিতে গেলেন বিজেপি প্রার্থী। দুই কংগ্রেস প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করে দেওয়া হয়। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে নাম তুলে নেন চারজন প্রার্থী।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সুরাট লোকসভা আসন থেকে জিতে গেলেন বিজেপি প্রার্থী মুকেশ দালাল। আগামী ৭ মে ভোটগ্রহণের আগে সোমবার সুরাট লোকসভা কেন্দ্র থেকে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ছিল। সেদিন চারজন প্রার্থী মনোনয়নপত্র (তাঁদের মধ্যে বহুজন সমাজ পার্টির প্যায়ারেলাল ভারতীও ছিলেন) প্রত্যাহার করে নেন। আর প্রস্তাবকদের স্বাক্ষরের মধ্যে গরমিলের কারণে রবিবারই কংগ্রেসের প্রার্থী নীলেশ কুম্ভানির মনোনয়নপত্র বাতিল করে দেয় নির্বাচন কমিশন। তাঁর 'সাবস্টিটিউট' প্রার্থী সুরেশ পদসালার মনোনয়নপত্র বাতিল করে দেওয়া হয়েছে। তার ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি প্রার্থী মুকেশকে জয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে। আর সেই ঘটনাকে ‘ম্যাচ ফিক্সিং’ বলে কটাক্ষ করেছে কংগ্রেস।

নির্বাচন কমিশনের প্রতিক্রিয়া

নির্বাচন কমিশনের আধিকারিক সৌরভ পারোধি বলেন, ‘সুরাট লোকসভা কেন্দ্র সংসদে যে শূন্যস্থান আছে, সেটা পূরণের জন্য মুকেশকুমার চন্দ্রকান্ত দালাল নিয়মমাফিক নির্বাচিত হয়েছেন বলে আমি ঘোষণা করলাম।’

গুজরাটের বিজেপি সভাপতির প্রতিক্রিয়া

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সুরাট আসন থেকে জিতে এবার লোকসভা নির্বাচনে পদ্মফুল ‘খাতা খোলার’ পরে গুজরাটের বিজেপির সভাপতি সিআর প্যাটেল বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্রভাই মোদীকে প্রথম পদ্ম উপহার দিল সুরাট। বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের জন্য সুরাটের (বিজেপি) প্রার্থী মুকেশভাই দালালকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানাচ্ছি।' উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে সুরাট আসনে জিতে আসছে বিজেপি।

আরও পড়ুন: SSC Recruitment Scam and Abhijit Ganguly: ২০২১ সালে অভিজিতের হাতেই সূচনা, ৩০ মাস পরে SSC মামলায় ‘শেষ পেরেক’ হাইকোর্টের!

কংগ্রেসের প্রতিক্রিয়া

সুরাট থেকে বিজেপি প্রার্থীকে জয়ী ঘোষণা করা হওয়ার পরে কংগ্রেস অভিযোগ করেছে যে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্পের মালিক ও ব্যবসায়ীদের মধ্যে বিজেপির বিরুদ্ধে যে ক্ষোভ তৈরি হয়েছে, সেটার কারণে লোকসভা নির্বাচনে পদ্ম শিবিরের তরফে 'ম্যাচ ফিক্সিং' করা হয়েছে। কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ দাবি করেন, সুরাটে যে ঘটনা ঘটল, তা থেকেই বোঝা যাচ্ছে যে ভয়ংকর বিপদের মুখে দাঁড়িয়ে আছে গণতন্ত্র।

আরও পড়ুন: IT Jobs Latest Update: TCS, ইনফোসিস ও উইপ্রোয় ১ বছরে কর্মী কমেছে ৬৪,০০০! চাকরির বাজার খারাপ হবে এবার?

তিনি বলেন, 'আপ ক্রোনোলজি সামঝিয়ে। তিনজন প্রস্তাবকের স্বাক্ষর যাচাইয়ের সময় গরমিল থাকার অভিযোগে কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভানির মনোনয়নপত্র বাতিল করে দেন সুরাটের জেলা নির্বাচনী আধিকারিক। একই যুক্তি দর্শিয়ে সুরাট থেকে কংগ্রেসের বিকল্প প্রার্থী সুরেশ পদসালার মনোনয়নপত্রও খারিজ করে দেওয়া হয়েছে। (তার ফলে) কংগ্রেসের হাতে আর কোনও প্রার্থী পড়ে ছিল না।'

আরও পড়ুন: Abhijit Ganguly on SSC Scam: 'জোচ্চর, তোমাদের ফাঁসিতে চড়ানো উচিত', SSC রায়ের পরে বললেন ‘দুর্নীতি ধরা’ অভিজিৎ

ভোটযুদ্ধ খবর

Latest News

১১ বার আইপিএল ফাইনাল খেলেছেন ধোনি! প্রথম দশে নেই KKR বা SRH-এর কোনও প্লেয়ার পাতে রাখুন ফাইবারের এই ‘পাওয়ার হাউস’কে, দূরে পালাবে বহু রোগ কম্বোডিয়ায় অস্বাভাবিক মৃত্যু বীরভূমের যুবকের, দেহ আনতে বিপুল খরচ,আতান্তরে পরিবার অনির্বাণে ফিদা রাঘবের দুই সুন্দরী কন্যে, নায়ককে কাছে পেয়ে বাকরুদ্ধ আহিরী-আনন্দী ব্যর্থ হয়েও সুপারিশের সৌজন্যে কেন দলে আজম…সাংবাদিকের প্রশ্নে চটলেন ফখর জামান 'মে মাসেই বেরিয়েছে বসিরহাটের ফলাফল,' সন্দেশখালি ক্ষত মেরামতিতে মরিয়া অভিষেক ‘বিয়ের পর বরগুলো এমনই হয়ে যায়…’, রাজার কোন কাজে রাগল মধুবনী? মিল পেল নেটপাড়া সৌভাগ্য এনে দিতে পারে দরজাও! তবে তার সাজ সজ্জায় এই ৪ জিনিস রাখতে ভুলবেন না Video: রেমালের চোখ রাঙানি! কালো মেঘে ঢাকল সুন্দরবনের আকাশ আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.