বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Cooch Behar Lok Sabha Vote Updates: রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি

Cooch Behar Lok Sabha Vote Updates: রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি

দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি

বর্তমান দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। এদিকে অপর এক ঘটনায় কোচবিহারে দেওচড়াই গ্রাম পঞ্চায়েতে ৮/২৬১ নং বুথে তৃণমূল-বিজেপির সংঘর্ষ ঘটে গতারাতে। এতে আহত হন একাধিক।

লোকসভা নির্বাচনের প্রথম পর্বের ভোটগ্রহণের শুরুতেই বিক্ষিপ্ত হিংসার ঘটনা বাংলায়। আজ সকালে দিনহাটা এক নম্বর ব্লক বি-এর তৃণমূল সভাপতি অনন্ত বর্মনকে মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনায় অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে। বর্তমান দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। আহত তৃণমূল নেতাকে দেখতে হাসপাতালে যন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের দাপুটে নেতা উদয়ন গুহ। হাসপাতাল থেকেই নির্বাচন কমিশন ও পুলিশের পুলিশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী।

এদিকে অপর এক ঘটনায় কোচবিহারে দেওচড়াই গ্রাম পঞ্চায়েতে ৮/২৬১ নং বুথে তৃণমূল-বিজেপির সংঘর্ষ ঘটে গতারাতে। এতে আহত হন একাধিক। আহতদের তুফানগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে ভোটের দিনও সকাল সকাল কোচবিহারে উত্তেজনা তৈরি হয়। কোচবিহার জেনকিন্স স্কুলের বুথে উত্তেজনা দেখা গেল সকাল সকাল। অভিযোগ, নির্বাচনী বিধিভঙ্গ করে বুথের ১০০ মিটারের মধ্যে মুখ্যমন্ত্রীর ছবি ও তৃণমূলের পতাকা লাগানো হয়েছে। এই বিষয়ে প্রিসাইডিং অফিসারের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি। পরে ছবি-পতাকা সরিয়ে দেয় তৃণমূল কংগ্রেস। এদিকে কোচবিহারের তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী নির্বাচনী কার্যালয় পুড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। এই ঘটনায় অভিযোগের তির আবার বিজেপির দিকে। (বাংলার ভোটের যাবতীয় লাইভ আপডেট)

পড়ুন: লোকসভা নির্বাচনের প্রথম দফায় দেশের ১০২টি আসনের সব আপডেট

এমনিতে আজ রাজ্যের ১০০ শতাংশ বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কোচবিহারে ৪৭টি, আলিপুরদুয়ারে ২৩টি, জলপাইগুড়িতে ১৩টি, শিলিগুড়িতে তিনটি কুইক রেসপন্স টিম রাখা হয়েছে। এ ছাড়া তিন কেন্দ্রে রাজ্য পুলিশের মোট ১২,৩১০ জন কর্মীকে নিযুক্ত করেছে কমিশন। এদিকে ভোটের দিন তিন জেলায় অবাধ নির্বাচন এবং নিরাপত্তা বজায় রাখতে পর্যবেক্ষকও নিয়োগ করেছে নির্বাচন কমিশন। বুথে বুথে ভোটগ্রহণ প্রক্রিয়ার ‘ওয়েব কাস্টিং’ হবে। কলকাতার কন্ট্রোল রুমে বসে তার ওপর নজর রাখবেন কমিশনের আধিকারিকরা।

রিপোর্ট অনুযায়ী, কোচবিহারে সাধারণ পর্যবেক্ষক হলেন আইএএস রবিকুমার সুরপুর। এ ছাড়া জলপাইগুড়িতে আইএএস সুধাংশুমোহন সমল এবং আলিপুরদুয়ারে আইএএস পাটিল যালাগৌদা শিবাংগৌদাকে সাধারণ পর্যবেক্ষক হিসাবে নিয়োগ করা হয়েছে। কোচবিহারের পুলিশ পর্যবেক্ষক হিসাবে থাকছেন আইপিএস কুমার বিশ্বজিৎ। আলিপুরদুয়ারের পুলিশ পর্যবেক্ষক আইপিএস পুনীত রাস্তোগি এবং জলপাইগুড়ির পুলিশ পর্যবেক্ষক আইপিএস সিএস রাও। পাশাপাশি ৭০০ জন মাইক্রো অবজার্ভারও থাকবেন এই তিন কেন্দ্রে।

এদিকে আজ সকালেই মাথাভাঙায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের অস্বাভাবিক মৃত্যু হয়। রিপোর্ট অনুযায়ী, মৃত জওয়ানের নাম নীলেশকুমার নীলু। বয়স ৪২ বছর। তিনি বিহারের বাসিন্দা। কোচবিহারের মাথাভাঙায় সিআরপিএফ জওয়ানের রহস্যমৃত্যু নিয়ে পুলিশ জানাচ্ছে, ভোটকেন্দ্রেই অসুস্থ হয়ে পড়েছিলেন নীলেশকুমার। আচমকা নাক-মুখ থেকে রক্ত বের হতে শুরু করে সেই জওয়ানের। পরে তাঁকে মাথাভাঙা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর দেহের ময়নাতদন্ত হবে বলে জানিয়েছে পুলিশ।

ভোটযুদ্ধ খবর

Latest News

আইপিএল ফাইনালের ঠিক আগে কাউন্টিতে ফের সেঞ্চুরি পূজারার, রান পেলেন না করুণ নায়ার রেমাল ঘূর্ণিঝড়ের জের, বাতিল মমতা,অভিষেক, সুকান্ত এবং শুভেন্দুর একাধিক কর্মসূচি রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী? গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানে শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ!

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.