বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > BJP Candidate: ভোটেই দাঁড়াব না! মহিলার সঙ্গে অশ্লীল ভিডিয়ো বিজেপি প্রার্থীর, পুরো 'ডিপফেক'

BJP Candidate: ভোটেই দাঁড়াব না! মহিলার সঙ্গে অশ্লীল ভিডিয়ো বিজেপি প্রার্থীর, পুরো 'ডিপফেক'

উপেন্দ্র সিং রাওয়াত। HT

শনিবার সন্ধ্য়ায় বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই তালিকায় রাওয়াতের নামও ছিল। এরপরই ওই প্রার্থীকে কেন্দ্র করে একটি ভিডিয়ো সামনে আসে।

মণীশ চন্দ্র পাণ্ডে

লোকসভায় বিজেপির প্রার্থী ছিলেন উপেন্দ্র রাওয়াত। সোমবার তিনি ঘোষণা করেছেন, তিনি লোকসভা ভোটে লড়াই করবেন না। যতদিন না পর্যন্ত তিনি নির্দোষ প্রমাণিত না হন ততদিন পর্যন্ত তিনি আর ভোটে লড়বেন না। একটি অশ্লীল ভিডিয়ো সংক্রান্ত ঘটনায় যেখানে ওই প্রার্থীকে দেখা গিয়েছে বলে দাবি করা হয়েছে সেই ভিডিয়ো চারদিকে ছড়িয়ে পড়ার পরেই তিনি আর ভোটে দাঁড়াতে চান না বলে জানিয়ে দিলেন। 

শনিবার সন্ধ্য়ায় বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছিল। সেই তালিকায় রাওয়াতের নামও ছিল। এরপরই ওই প্রার্থীকে কেন্দ্র করে একটি ভিডিয়ো সামনে আসে। তবে সেই ভিডিয়োটি ভুয়ো বলে উল্লেখ করেছিলেন বিজেপি প্রার্থী। এমনকী এই ভিডিয়ো এডিট করে বাজারে ছাড়া হয়েছে বলে দাবি করা হয়। এনিয়ে পুলিশের কাছে অভিযোগও দায়ের করা হয়। 

এফআইআরে অভিযোগ করা হয়েছে, বিজেপি প্রার্থী ঘোষণার পর সাংসদের ভাবমূর্তি নষ্ট করতেই কিছু লোক তাঁর বিকৃত করা আপত্তিকর ভিডিও প্রকাশ্যে আনে।

এদিকে ওই প্রার্থীর দাবি, ডিপফেক এআই প্রযুক্তি ব্যবহার করে এই ভিডিয়ো তৈরি করা হয়েছে। এনিয়ে তিনি অনুরোধ করেছেন দলের সর্বভারতীয় সভাপতি যেন এনিয়ে তদন্তের নির্দেশ দেন। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন আমি যতদিন না পর্যন্ত নির্দোষ প্রমাণিত না হচ্ছি ততদিন পর্যন্ত কোনও ভোটে আমি দাঁড়াব না। 

এক্স হ্যান্ডেলেও এনিয়ে তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ডিপ ফেক প্রযুক্তির মাধ্য়মে এই ভিডিয়ো তৈরি করা হয়েছে। এনিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। সেই সঙ্গেই এই ভিডিয়ো নিয়ে যতদিন না পর্যন্ত তিনি নির্দোষ প্রমাণিত না হচ্ছেন ততদিন পর্যন্ত তিনি কোনও ভোটে দাঁড়াবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। 

সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, অনলাইনে ছড়িয়ে পড়া ভিডিওতে এক ব্যক্তিকে এক মহিলার সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা যাচ্ছে। ভিডিওতে যাঁকে দেখা যাচ্ছে, তাঁর নাম উপেন্দ্র সিং রাওয়াত।

সাংসদ বলেন, "আমি বারাবাঁকি থেকে দলের টিকিট পাওয়ার সাথে সাথেই আমার বিরোধীরা এই কাজ করেছে", দাবি করেছেন যে ভিডিওটি সম্পূর্ণ এডিট করে  করা হয়েছে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বারাবাঁকি আসন থেকে বিজেপির তৎকালীন সাংসদ প্রিয়াঙ্কা সিং রাওয়াতের পরিবর্তে উপেন্দ্র সিং রাওয়াতকে প্রার্থী করেছিল বিজেপি।

বারাণসী থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, গান্ধীনগর থেকে অমিত শাহ এবং লখনউ থেকে রাজনাথ সিংয়ের মতো দলের হেভিওয়েটদের নাম ঘোষণা করে শনিবার আসন্ন লোকসভা নির্বাচনের জন্য ১৯৫ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে বিজেপি।

প্রসঙ্গত বিজেপির প্রথম তালিকায় রয়েছে উত্তরপ্রদেশের ৫১টি, মধ্যপ্রদেশের ২৪টি, পশ্চিমবঙ্গের ২০টি, গুজরাট ও রাজস্থানের ১৫টি করে, কেরালার ১২টি আসনে, তেলেঙ্গানার ৯টি, আসাম, ছত্তিশগড় ও ঝাড়খণ্ডের ১১টি করে আসন, দিল্লির ৫টি আসন। উত্তরাখণ্ড থেকে তিনজন, অরুণাচল প্রদেশ ও জম্মু ও কাশ্মীর থেকে দু'জন করে এবং গোয়া, ত্রিপুরা, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এবং দমন ও দিউ থেকে একজন করে।

প্রার্থী তালিকাকে আরও বৈচিত্র্যময় করতে বিজেপি ২৮ জন মহিলা এবং ২৭ জন তফসিলি জাতি থেকে নাম ঘোষণা করেছে। দলটি তাদের নির্বাচনী এলাকায় ৩৩ জন বর্তমান সংসদ সদস্যকে প্রতিস্থাপনের সিদ্ধান্ত নিয়েছে।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন সুখবিন্দরের ক্রেডিট চুরি করেছেন রহমান? 'জয় হো' নিয়ে রামগোপালের দাবি ওড়ালেন গায়ক মনোনয়ন জমা দিয়ে একী কাণ্ড ঘটালেন মহুয়া! কমিশনে নালিশ করল বিজেপি প্যারিস অলিম্পিক্সে যাবেন প্রতিবাদের অন্যতম মুখ ভিনেশ, টিকিট পেলেন আনসু-রীতিকা IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের বেআইনি নির্মাণ হলেই জল, বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করতে হবে, বিজ্ঞপ্তি পুরসভার IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা

Latest IPL News

IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.