বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > 'বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার,' বিজেপির প্রার্থী তালিকা দেখে লিখলেন দেবাংশু, ধুয়ে দিচ্ছে নেটপাড়া

'বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার,' বিজেপির প্রার্থী তালিকা দেখে লিখলেন দেবাংশু, ধুয়ে দিচ্ছে নেটপাড়া

দেবাংশু ভট্টাচার্য ও মমতা বন্দ্যোপাধ্য়ায়।  ফাইল ছবি ফেসবুক দেবাংশু ভট্টাচার্য দেব 

কার্যত বিজেপির প্রার্থী তালিকাকে কটাক্ষ করেছেন দেবাংশু। তবে তৃণমূল অবশ্য় এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি। সেই দিক থেকে আগাম পা ফেলে দিল গেরুয়া শিবির।

বাংলার একাধিক আসনে বিজেপি প্রার্থী তালিকা ঘোষণা করেছে। সিংহভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে, যে সাংসদরা ছিলেন তাঁদেরকেই ফের প্রার্থী করা হয়েছে। কেবলমাত্র আলিপুরদুয়ার আসনে জন বার্লাকে প্রার্থী করা হয়নি। বাকি বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে যাঁরা আগের বার জিতেছিলেন সেখানেই তাঁদের প্রার্থী করা হয়েছে বিজেপির তরফে। তবে একাধিক নতুন নামও রয়েছে। 

তবে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ হওয়ার পরেই তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য অবশ্য় তীব্র কটাক্ষ করে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন। তিনি লিখেছেন, প্রায় বিনা যুদ্ধে কিছু আসন তৃণমূলকে উপহার দেওয়ার জন্য বিজেপিকে অসংখ্য় ধন্যবাদ। ঠিক একই রকম বিচক্ষণতার সঙ্গে বাকি ২২টাও ঘোষণা করুন। শুভেচ্ছা রইল।

কার্যত বিজেপির প্রার্থী তালিকাকে কটাক্ষ করেছেন দেবাংশু। তবে তৃণমূল অবশ্য় এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি। সেই দিক থেকে আগাম পা ফেলে দিল গেরুয়া শিবির। তবে শেষ পর্যন্ত তৃণমূলের প্রার্থী তালিকায় কারা থাকেন সেটাও দেখার। 

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, ২০১৯ সালে একাধিক শক্ত আসনেও বেশ মজা করেই জিতে গিয়েছিলেন বিজেপি প্রার্থীরা। এরপর সময় ক্রমশ এগিয়েছে। কিন্তু বিজেপি সাংসদদের অনেককেই সেভাবে এলাকায় সক্রিয় হতে দেখা যায়নি। মাঝেমধ্যে তাঁদের একাংশের দেখা মিলেছে। কিন্তু বেশিরভাগ সময়ই এলাকায় তাঁদের দেখা মেলেনি। জনসংযোগও তলানিতে। দলের অন্দরেই তাঁদের একাংশের বিরুদ্ধে বড় ক্ষোভ রয়েছে। সেই পরিস্থিতিতে শেষ পর্যন্ত কতগুলি আসনে বিজেপি সুবিধা করতে পারবে সেটাও দেখার। তবে প্রশ্ন উঠছে তবে কি সাংসদরা যাতে ভোটের মুখে বিগড়ে না যান সেকারণেই কি তাঁদের নাম বদলের রাস্তায় হাঁটল না গেরুয়া শিবির?

 

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দেবাংশু যতই পোস্ট করুন না কেন তৃণমূল যে সর্বত্র অত্যন্ত সুবিধাজনক অবস্থানে আছেন এমনটা নয়। কারণ একের পর এক দুর্নীতির জেরে তৃণমূলের বিরুদ্ধে একেবারে খেটে খাওয়া সাধারণ মধ্য়বিত্ত, নিম্নবিত্ত মানুষের একাংশের ক্ষোভ চরমে। সেই ক্ষোভকে বিজেপি আদৌ কতটা কাজে লাগাতে পারে সেটাও দেখার।

তবে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সংবাদমাধ্য়মে আলিপুরদুয়ার আসন সম্পর্কে জানিয়েছেন, পার্টি তাঁকে অন্য কাজে লাগাবে। বিধানসভা মুখ্য়সচেতক মনোজ টিগ্গাকে এবার পার্টি ওই আসনে প্রার্থী করেছে। তিনি বিপুল মার্জিনে জিতবেন।

ভোটযুদ্ধ খবর

Latest News

'মানুষের চাকরি যাচ্ছে… আর তিনি ফুর্তি করছেন', SSC রায় নিয়ে অভিজিতকে তোপ দেবাংশুর সলমন আসতে চাহিদা বেড়েছে, আর বিনা পয়সায় দেখা যাবে না বিগ বস ওটিটি? ফের 'সম্পদ পুনর্বণ্টন' নিয়ে তোপ মোদীর, তবে শব্দচয়নে নজর দিয়ে বাদ 'মুসলিম' ‘কাল ছাড়লাম, আজ ধরলাম…’! শোভন-সোহিনীর বিয়ে-চর্চা, বিচ্ছেদ নিয়ে জবাব স্বস্তিকার World Book Day 2024: বই পড়তে খুব ভালোবাসেন এই বলি তারকারা, নাম জানেন তাঁদের 'প্রথমেই না করে দেয়...' রিজেকশনের পরেও কী করে জমলো স্বর্ণ-অর্পিতার প্রেম? কোনও প্লেয়ারকে দোষ দেব না, এই ভুল নিজেদের শোধরাতে হবে, ফের হারের পর হার্দিক মেজাজ ভালো নেই? ২ মিনিটে ভালো করে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস 'দল বদলে অনেক মূল্য চুকিয়েছি...', BJP-তে যোগদান নিয়ে বললেন বক্সার বিজেন্দ্র সিং গান নয়, এবার সোজা মন্ত্রপাঠ! খেলতে খেলতে শুভশ্রীকে কোন মন্ত্র পড়ে শোনাল ইউভান

Latest IPL News

IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.