বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Prashant Kishor on Bengal: যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর

Prashant Kishor on Bengal: যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ, তাঁদের চমকে দেবে লোকসভার ফল: প্রশান্ত কিশোর

প্রশান্ত কিশোর (PTI)

প্রশান্ত কিশোরের ভবিষ্যদ্বাণী, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তামিলনাড়ুতে বিজেপি দুই অঙ্কে পৌঁছাতে পারে।

আসন্ন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি একা ৩৭০টি আসন পাবে এমন সম্ভাবনা খুবই কম। টাইমস নাও-কে দেওয়া এক সাক্ষাৎকারে ভোট কুশলী প্রশান্ত কিশোর বলেন, বিজেপি যদি একাই ৩৭০টি লোকসভা আসন পায় তবে তিনি খুব অবাক হবেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদে ‘এই সংখ্যা নিয়ে কথা বলেছেন। তবে আমি মনে করি এটি কেবল বিজেপি কর্মীদের একটি টার্গেট, সম্ভাবনা নয়।’ আসন্ন নির্বাচনের জন্য তার ভবিষ্যদ্বাণী করতে গিয়ে প্রশান্ত কিশোর এমনটা বলেন। 

নরেন্দ্র মোদী ৩৭০ অনুচ্ছেদের প্রসঙ্গে সংসদে প্রথমবার ৩৭০ সংখ্যাটি উল্লেখ করেছিলেন, যা তাঁর সরকার তাঁর দ্বিতীয় মেয়াদের এক যুগান্তকারী সিদ্ধান্তে বাতিল করে দিয়েছিল এবং বলেছিলেন যে বিজেপি একাই ৩৭০ টি আসন পাবে এবং এনডিএ ৪০০ ছাড়িয়ে যাবে। এরপরই একাধিক জনসভায় ৩৭০টি আসনের লক্ষ্যমাত্রার কথা বলেন মোদী।

বাংলায় বিজেপির ভাল ফল করার সম্ভাবনা রয়েছে। তামিলনাড়ুতে বিজেপি এই প্রথম দুই অঙ্কে পৌঁছতে পারে। প্রশান্ত কিশোর বলেন, তেলেঙ্গানাতেও বিজেপি ভাল ফল করবে।

আরও পডুন। একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট

আরও পডুন। আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং

তিনি বলেন, সন্দেশখালির মতো ইস্যু শাসক দলকে দুর্বল করতে বাধ্য। কিন্তু সন্দেশখালিকে সঙ্গে নিয়ে বা বাদ দিয়েই বাংলায় উঠছে বিজেপি। বাংলায় ২০২৪ সালের নির্বাচনের ফলাফল দিল্লির অনেকের কাছে অবাক হওয়ার মতো হবে, যাঁরা মনে করেন বাংলায় বিজেপি শেষ হয়ে গিয়েছে।

'মোদী তৃতীয় মেয়াদে ক্ষমতায় এলে ভারত চিন হয়ে উঠবে না'

প্রশান্ত কিশোর বলেন, ২০২৪ সালের নির্বাচনে বিজেপি জিতলে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলি আরও দুর্বল হতে থাকবে, তবে এটি বিজেপির একচেটিয়া নয়। ইন্দিরা গান্ধীর উদাহরণ টেনে প্রশান্ত কিশোর বলেন, যখনই কোনও ব্যক্তি বা গোষ্ঠী খুব শক্তিশালী হয়ে ওঠে, তখন সমাজের গণতান্ত্রিক কাঠামো আপস করা হয়। ভারত চীন হয়ে উঠবে না কিন্তু স্বৈরাচারী শাসনের লক্ষণ আরও স্পষ্ট হয়ে উঠবে। কিন্তু ১৫টি রাজ্যে বিরোধীদের শাসন রয়েছে বলে জানান প্রশান্ত।

'রাহুল গান্ধী যদি সাত দিনের জন্য ইউরোপ যেতে পারেন...',

প্রশান্ত কিশোর বলেন, ভারতীয় জোট দেরিতে শুরু করেছিল এবং তারা এখন যা করছে গত বছরও তা করা উচিত ছিল। গত বছর ভারতীয় জোট ৭-১০ দিনের বেশি কাজ করেনি। প্রশান্ত কিশোর বলেন, রাহুল গান্ধী যদি সাত দিনের জন্য ইউরোপে যেতে পারেন, তাহলে গত বছরও এতটা কাজ করেনি কেন?

ভোটযুদ্ধ খবর

Latest News

কাতারের প্রেসিডেন্টের সঙ্গে কথা মোদীর, প্রাক্তন নৌসেনাদের মুক্তি প্রসঙ্গে রাজনাথ উ.পূ. দিল্লিতে কংগ্রেসের প্রার্থী কানহাইয়া কুমার, বিপক্ষে বিজেপির কোন তারকা? মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো প্রথম বিয়ে ভাঙার পর শিমুলের মতো প্রাক্তনকে কি আবার সুযোগ দেবেন মানালি? কী বললেন জাত গোখরো’ নয় এবার প্রচার শুরু ‘কাবুলিওয়ালা’ দিয়ে, জানালেন মিঠুন নিজেই আয়রন ডোম থেকে অ্যারো সিস্টেম, কীভাবে ইরানের আক্রমণ প্রতিহত করল ইজরায়েল? চালসায় নববর্ষের মঙ্গলযাত্রায় মমতা, নাচলেন, বাজালেন মাদল, চা শ্রমিকদের মন ভিজল? 'শেষবারের মতো...' সলমনের বাড়ির সামনে হামলার দায় স্বীকার বিষ্ণোই গ্যাংয়ের ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো এরা তো থাকে সমুদ্রে! খেলে বেড়াচ্ছে সুন্দরবনের নদীতে, হলটা কী, বড় বিপদ সামনে?

Latest IPL News

মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.