বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Loksabha Vote 2024: আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং

Loksabha Vote 2024: আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং

নরেন্দ্র মোদী, অমিত শাহ সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব। ফাইল ছবি (HT_PRINT)

পাঁচ রাজ্যে কোন ধরনের রণকৌশল প্রয়োগ করা হবে সেই সংক্রান্ত ব্যাপারে বিজেপি একাধিক মিটিং করেছে। সেই পাঁচ রাজ্য়ের মধ্য়ে অন্য়তম হল উত্তরপ্রদেশ। উত্তরপ্রদেশ সংক্রান্ত সেই মিটিংয়ে সেখানকার মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথ সহ একাধিক হেভিওয়েট বিজেপি নেতা উপস্থিত ছিলেন।

আগামী মাসেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হতে পারে। তার আগে সূত্রের খবর, আগামী সপ্তাহেই বিজেপি অন্তত ১০০জন প্রার্থীর নাম ঘোষণা করতে পারে। এনডিটিভির প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, সূত্র বলছে এই তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অমিত শাহের নাম থাকতে পারে। মানে তাঁরা এবার কোন আসন থেকে লড়বেন সেটা এবার ঘোষণা করা হতে পারে। 

সূত্রের খবর, আগামী ২৯ শে ফেব্রুয়ারি বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি মিটিংয়ে বসতে পারেন। আর তারপরেই প্রথম তালিকা ঘোষণা করা হতে পারে। এদিকে এবার ৩৭০টি আসন জেতার টার্গেট দিয়েছে বিজেপি। নিঃসন্দেহে বিরাট টার্গেট। আর সেই টার্গেট পূরণ করার ক্ষেত্রে প্রথম তালিকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই তালিকা দেখে বোঝা যেতে পারে বিজেপি ঠিক কোন রণকৌশল প্রয়োগ করতে চাইছে। তবে সূত্রের খবর, এনডিএ এবার ৪০০ আসন জেতার টার্গেট নিয়ে লোকসভা ভোটের লড়াইতে নামছে। 

প্রথম তালিকায় নাম থাকতে পারে প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। বারাণসী থেকে জিতেছিলেন মোদী। একবার নয়, দুবার। ২০১৪ সালে তিনি ৩,৩৭ লাখ ভোটের মার্জিনে জিতেছিলেন। ২০১৯ সালে সেটা বেড়ে হয়ে গিয়েছিল ৪.৮ লাখ ভোট। আর গান্ধীনগর থেকে ভোটে জিতেছিলেন অমিত শাহ। এর আগে সেই আসনে দাঁড়াতেন এলকে আদবানি। 

এদিকে পাঁচ রাজ্যে কোন ধরনের রণকৌশল প্রয়োগ করা হবে সেই সংক্রান্ত ব্যাপারে বিজেপি একাধিক মিটিং করেছে। সেই পাঁচ রাজ্য়ের মধ্য়ে অন্য়তম হল উত্তরপ্রদেশ। উত্তরপ্রদেশ সংক্রান্ত সেই মিটিংয়ে সেখানকার মুখ্য়মন্ত্রী যোগী আদিত্যনাথ সহ একাধিক হেভিওয়েট বিজেপি নেতা উপস্থিত ছিলেন। 

উত্তরপ্রদেশের পরে বাংলা, তেলেঙ্গানা, রাজস্থান, ছত্তিশগড় নিয়েও মিটিং করেছে বিজেপি। রাজস্থানের মুখ্য়মন্ত্রী ভজন লাল শর্মা ও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাই দিল্লির মিটিংয়ে উপস্থিত ছিলেন। 

এদিকে এবারের লোকসভা ভোটে অত্যন্ত গুরুত্বপূর্ণ রাজ্য হল বাংলা। বাংলায় আসন ধরে রাখা এবার বিজেপির কাছে বড় চ্যালেঞ্জ। এদিকে লোকসভা ভোটের আগেই এবার বিজেপির কাছে হাতেগরম ইস্য়ু হল সন্দেশখালি। সেই সন্দেশখালি ইস্যুতে কতটা কাজে লাগাতে পারবে বিজেপি তা নিয়েও প্রশ্ন রয়েছে। কারণ বহু জায়গায় বিজেপির সংগঠন যথাযথ নেই। সেক্ষেত্রে বিজেপি এবার কতটা ভালো ফল করতে পারবে তা নিয়ে সন্দেহ রয়েছে বিভিন্ন মহলে। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বাংলাকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। 

ভোটযুদ্ধ খবর

Latest News

ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.