বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ‘আগামী তিন মাসের মধ্যে বন্ধ হয়ে যাবে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক

‘আগামী তিন মাসের মধ্যে বন্ধ হয়ে যাবে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প’‌, বিজেপি নেত্রীর মন্তব্যে বিতর্ক

লক্ষ্মীর ভাণ্ডার। ছবি সৌজন্য–এএনআই।

কদিন আগে নির্বাচনের প্রচারে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লক্ষ্মীর ভাণ্ডারের অর্থের পরিমাণ বাড়িয়ে দেওয়ার কথা বলেছেন। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে রাজ্যের মহিলাদের ৩০০০ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। সেখানে বিজেপির মহিলা মোর্চার নেত্রী এই প্রকল্প বন্ধ করার কথা বলছেন কেন?

রাজ্য–রাজনীতিতে এখন বড় খবর বলতে লোকসভা নির্বাচন। কিন্তু এই লোকসভা নির্বাচনের প্রাক্কালে রাজ্যে লক্ষ্মীর ভাণ্ডার তিন মাসের মধ্যে বন্ধ হয়ে যাবে বলে ভবিষ্যদ্বাণী করলেন বিজেপি নেত্রী। আর তাতেই আলোড়ন পড়ে গিয়েছে নির্বাচনী ময়দানে। সদ্য লক্ষ্মীর ভাণ্ডারের ভাতা বেড়েছে। সেখানে আজ, সোমবার কোচবিহারের একটি জনসভা থেকে বিজেপি মহিলা মোর্চার নেত্রী এমন কথা বলেছেন বলে দাবি করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। এমনকী তাঁর এই বিভ্রান্তিমূলক বক্তব্যের ভিডিয়ো শেয়ার করে কড়া সমালোচনা করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। শুধু তাই নয়, বিজেপিকে নারী বিদ্বেষী বলে তোপ দাগা হয়েছে।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প এখন ঘরে ঘরে প্রবেশ করেছে। আর তাতে উপকৃত বহু বাংলার নারী। আজ তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, সোমবার কোচবিহারের দিনহাটায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা চলাকালীন বিজেপির মহিলা মোর্চা নেত্রী লক্ষ্মীর ভান্ডার প্রকল্প বন্ধ করার জন্য ইচ্ছা প্রকাশ করেন। এই সামাজিক প্রকল্পটি পশ্চিমবঙ্গ সরকারের একটি বিশেষ উদ্যোগ বাংলার মহিলাদের প্রতি। যা অন্য অনেক রাজ্য অনুসরণ করছে। বাংলার মহিলাদের ক্ষমতায়নের জন্য এই প্রকল্প তৈরি করা হয়েছে। বিজেপি নারী বিদ্বেষী মানসিকতা নিয়ে চলছে। তাই তাঁদের নেত্রী সভা চলাকালীন এই প্রকল্পকে বন্ধ করে দেওয়ার কথা জানাচ্ছেন। এমনকী এই প্রকল্পকে ভিক্ষার সমান বলে মন্তব্য করছেন।

আরও পড়ুন:‌ অভিষেকের হেলিকপ্টারে তল্লাশি নিয়ে পদক্ষেপ, রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন

এই ঘটনা নিয়ে এখন শোরগোল পড়ে গিয়েছে। তাহলে কি ভোট টানতে এমন মন্তব্য করা হচ্ছে?‌ উঠেছে প্রশ্ন। এদিকে ওই ভিডিয়ো’‌তে বিজেপি নেত্রীকে বলতে শোনা যায়, ‘আগামী তিন মাসের মধ্যে বন্ধ হয়ে যাবে এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। আমরা ভিক্ষা চাই না। আমরা স্বনির্ভর হতে চাই। এই লোকসভা নির্বাচনে ৩৫টি আসন নিয়ে বিজেপি বাংলায় ক্ষমতায় আসলে এই সরকার ২০২৫ সালের মধ্যে পড়ে যাবে।’ বিজেপি নেত্রীর এই বক্তব্যের তীব্র বিরোধিতা করেছে তৃণমূল কংগ্রেস। যদিও বিজেপি প্রার্থী রেখা পাত্র স্বয়ং এই প্রকল্প নিয়েছেন বলে খবর। এমনকী বহু বিজেপির নেত্রী এই প্রকল্প নিয়ে থাকেন বলে সূত্রের খবর।

কদিন আগে লোকসভা নির্বাচনের প্রচারে এসে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লক্ষ্মীর ভাণ্ডারের অর্থের পরিমাণ বাড়িয়ে দেওয়ার কথা বলেছেন। তাও যদি বিজেপি সরকারে আসে তবেই। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে রাজ্যের মহিলাদের ৩০০০ টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। সেখানে বিজেপির মহিলা মোর্চার নেত্রী এই প্রকল্প বন্ধ করার কথা বলছেন কেন? উঠছে প্রশ্ন। এবারের রাজ্য বাজেটে এই প্রকল্পে আর্থিক সাহায্য ৫০০ থেকে বাড়িয়ে ১০০০ টাকা করা হয়েছে। তফসিলি জাতির মহিলাদের বাড়িয়ে ১২০০ টাকা করা হয়েছে। তাই নির্বাচনী বাজারে চাপে পড়েছে বিজেপি। তা থেকেই এমন মন্তব্য বলে মনে করা হচ্ছে।

ভোটযুদ্ধ খবর

Latest News

শশী থারুরের প্রাক্তন কর্মীকে সোনা পাচারের সময় আটক, কী বললেন কংগ্রেস নেতা? 'PM পদের মর্যাদা খর্ব করেছেন মোদী… আমার নামে বলেছেন মিথ্যা', তোপ মনমোহনের কবে দলে যোগ দেবেন কোহলি? মিস করতে পারেন বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ভারতের প্রথম দলিত ক্রিকেট খেলোয়াড়ের জীবনী বর্ণনা দিতে আসছে অজয়-তিগমাংশু একইসঙ্গে সাবলীলভাবে ৪ ভাষা বলছেন! শ্রদ্ধার প্রতিভায় মুগ্ধ ভক্তরা কিশোর কুমারের বায়োপিকে কার্তিক? অনুরাগের নতুন ছবি নিয়ে ফাঁস বড় খবর হাঁটুর বয়সী অভিনেত্রীকে ভরা মঞ্চে ধাক্কা জুনিয়র NTR-এর কাকার!পরের ঘটনা আরও ভয়ানক শনিদেবের রাশি বদলের কারণে হাতে আসবে টাকা, ৯৭ দিন রাজার মতো বাঁচবেন এই জাতকরা দরমার বাড়ি, অর্ধেক জায়গায় নেই আস্তরণ, কোটিপতিদের ভিড়ে রেখার ভিটে ফোকলা দাঁত সৌমিতৃষাকে বিয়েতে ডাকেননি আদৃত! প্রশ্ন উঠতেই মাথা নেড়ে কী জবাব কৌশাম্বির বরের

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.