বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ‘‌ভোট দিতে গেলে হাত–পা কেটে নেব’‌, শীতলকুচিতে বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ

‘‌ভোট দিতে গেলে হাত–পা কেটে নেব’‌, শীতলকুচিতে বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ

বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ

একুশের বিধানসভা নির্বাচনে তোলপাড় কাণ্ড ঘটে গিয়েছিল কোচবিহারের শীতলকুচিতে। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল চারজনের। ওই ঘটনাকে কেন্দ্র করে আলোড়ন পড়ে গিয়েছিল রাজ্য–রাজনীতিতে।  আর তৃতীয়বারের জন্য প্রতিষ্ঠিত হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এতকিছুর পরেও শীতলকুচির ক্ষত নিরাময় করা যায়নি।

লোকসভা নির্বাচনের আজ প্রথম দফার ভোটগ্রহণ পর্ব চলছে। এই তিন কেন্দ্র হচ্ছে— কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার। সকাল থেকেই জোরকদমে পড়ছে ভোট। গতকাল রাত থেকে আবার উত্তপ্ত হয়ে উঠেছে কোচবিহারের সেই শীতলকুচি। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগ বিজেপি তুলেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এমনকী বিজেপি কর্মীকে হাঁসুয়ার কোপ দেওয়ার অভিযোগও করেছে তারা। এখানের গোঁসাইহাট পঞ্চায়েত এলাকায় বিজেপি কর্মীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ তুলেছে তারা। তবে আজ, শুক্রবার ২৮৬ নম্বর বুথে আক্রান্ত হয়েছেন তৃণমূল কংগ্রেসের কর্মীরা।

এদিকে অভিযোগ তোলা হয়েছে, হাঁসুয়ার কোপ মারা হয়েছে বিজেপি কর্মীর মাথায় এবং হাতে। এই ঘটনায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। আতঙ্কে হাসপাতালে এসে কান্নায় ভেঙে পড়লেন জখম বিজেপি কর্মী। অশান্তির এপিসেন্টার আজ কোচবিহার। আর শীতলকুচিতে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। তার পরই বিজেপি কর্মীর মাথায় এবং হাতে হাঁসুয়ার কোপ দেওয়া হয় বলেও অভিযোগ। ওই বিজেপি কর্মীর অভিযোগ, ‘‌তৃণমূল কংগ্রেসের দুই পঞ্চায়েত সদস্য ৪০–৫০ জনকে নিয়ে আমাকে মারতে এসেছিল। বিজেপি করি বলে বলছে পালা। বাঁচতে হবে তো! অল্পের জন্য প্রাণে বাঁচলাম।’‌

আরও পড়ুন:‌ ‘‌মিঠুন চক্রবর্তী সুবিধাবাদী, পাল্টিবাজ, দলবদলু’‌, প্রথম দফাতেই কড়া আক্রমণ কুণালের

অন্যদিকে একুশের বিধানসভা নির্বাচনে তোলপাড় কাণ্ড ঘটে গিয়েছিল কোচবিহারের শীতলকুচিতে। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছিল চারজনের। ওই ঘটনাকে কেন্দ্র করে আলোড়ন পড়ে গিয়েছিল রাজ্য–রাজনীতিতে। এই ঘটনার পর তদন্ত চলছে। আর তৃতীয়বারের জন্য প্রতিষ্ঠিত হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এতকিছুর পরেও শীতলকুচির ক্ষত নিরাময় করা যায়নি। প্রত্যেক মুহূর্তে আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে সেখানকার বাসিন্দাদের। ভোট এলে এখন তাঁদের ভয় লাগে। আবার না চলে যায় তাজা প্রাণ। আর আজ, শুক্রবার লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ পর্বে আবার শীতলকুচিতে হিংসা ছড়িয়ে পড়ল।

এছাড়া শীতলকুচির গোসেরহাট বড় ধাপের ছাত্র জুনিয়র হাইস্কুলের বুথের কাছেই দাঁড়িয়ে ছিলেন ভোটাররা। অভিযোগ, ভোট দিতে গেলে বাড়ি ছাড়া করা হবে, কেটে নেওয়া হবে হাত–পা বলে হুমকি দেওয়া হচ্ছে। প্রাণনাশের হুমকি থেকে শুরু করে ভয় দেখিয়ে ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ করেন নতুন ভোটাররা। যারা এই হুমকি দিচ্ছে তারা বুথের কাছে দাঁড়িয়ে আছে। সাহস করে তাই অনেকেই ভোট দিতে পারছেন না বলে দাবি বিজেপি কর্মীর। বলছে ভোট দিতে গেলে পা হাত কেটে নেব। তৃণমূল কংগ্রেসের অবশ্য দাবি, তাঁদের কর্মী–সমর্থকদের আক্রমণ করা হচ্ছে। বুথ সভাপতিকে মেরে হাসপাতালে পাঠানো হয়েছে। যাঁকে দেখতে গিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ।

ভোটযুদ্ধ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 20 ওভার শেষে Namibia-র স্কোর 119/9 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.