বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Naveen Jindal: শিল্পপতি নবীন জিন্দাল যোগ দিলেন বিজেপিতে, তারপরই প্রার্থী তালিকায় নাম

Naveen Jindal: শিল্পপতি নবীন জিন্দাল যোগ দিলেন বিজেপিতে, তারপরই প্রার্থী তালিকায় নাম

নবীন জিন্দাল। (PTI Photo/Kamal Singh) (PTI)

কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন নবীন জিন্দাল। শিল্পপতি। বিজেপিতে যোগ দিয়েই তিনি হলেন প্রার্থী। 

আগামী ১৯ এপ্রিল লোকসভা ভোটের প্রথম পর্ব শুরু হচ্ছে। তার আগে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন কংগ্রেস সাংসদ তথা শিল্পপতি নবীন জিন্দাল। কংগ্রেস থেকে ইস্তফা দেওয়ার পরে রবিবার তিনি বিজেপিতে যোগ দেন।

আর তার কয়েক ঘণ্টা পরেই বিজেপি তাদের নতুন তালিকায় জিন্দালকে কুরুক্ষেত্র থেকে প্রার্থী করে।

এদিন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম 'এক্স'-এ তিনি নিজের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন: ‘আমি ১০ বছর ধরে কুরুক্ষেত্রের সাংসদ হিসাবে সংসদে কংগ্রেস পার্টির প্রতিনিধিত্ব করেছি। আমি কংগ্রেস নেতৃত্ব এবং তৎকালীন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিংকে ধন্যবাদ জানাই। আজ আমি কংগ্রেস পার্টির প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দিচ্ছি।’

কংগ্রেসের টিকিট থেকে দু'বারের লোকসভার সদস্য নয়াদিল্লিতে দলের সদর দফতরে বিজেপির সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিয়েছিলেন, তিনি বলেন যে, দলের সাথে জিন্দালের সংযুক্তি দেশের অর্থনীতি ও সমৃদ্ধি বাড়ানোর সরকারের এজেন্ডাকে এগিয়ে নিয়ে যাবে।

কে এই নবীন জিন্দাল? 

• নবীন জিন্দাল ভারতের একটি বিশিষ্ট শিল্প গোষ্ঠী জিন্দাল স্টিল অ্যান্ড পাওয়ার (জেএসপি) এর চেয়ারম্যানের পদে রয়েছেন, যার ইস্পাত, খনি এবং অবকাঠামো খাতে আগ্রহ রয়েছে।

• তিনি ও পি জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চ্যান্সেলরও, যা কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি Ranking ২০২৩ অনুসারে ভারতের শীর্ষস্থানীয় বেসরকারী বিশ্ববিদ্যালয় হিসাবে স্থান পেয়েছে।

• জিন্দাল খেলাধুলায় সক্রিয়ভাবে জড়িত, বিশেষত পোলো এবং স্কিট শুটিং, যেখানে তিনি জাতীয় স্বীকৃতি অর্জন করেছেন।

• তিনি শাল্লু জিন্দালকে বিয়ে করেছেন, একজন ভারতীয় শাস্ত্রীয় কুচিপুড়ি নৃত্যশিল্পী এবং জিন্দাল স্টিল অ্যান্ড পাওয়ার ফাউন্ডেশনের চেয়ারপার্সন।

• এই দম্পতির ভেঙ্কটেশ এবং যশস্বিনী নামে দুটি সন্তান রয়েছে।

কংগ্রেস ঘরানার শিল্পপতি হিসাবেই এতদিন পরিচিত ছিলেন নবীন। তিনিই এবার গেরুয়া শিবিরে।

জিন্দালের রাজনৈতিক কর্মকাণ্ড

২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত লোকসভায় কুরুক্ষেত্র আসনের সংসদ সদস্য ছিলেন।

তবে ২০১৪ সালের জাতীয় নির্বাচনে তিনি বিজেপির রাজ কুমার সাইনির কাছে পরাজিত হন। পরবর্তীকালে, ২০১৯ সালের নির্বাচনে, কংগ্রেস পার্টি তাকে প্রার্থী হিসাবে দাঁড় না করানোর সিদ্ধান্ত নিয়েছিল। তবে এবার বিজেপিতে যোগ দেওয়ার পরেই তিনি প্রার্থী পদই পেয়ে গেলেন। আর তাৎপর্যপূর্ণ এতদিন যে এলাকা থেকে তিনি কংগ্রেসের হয়ে লড়তেন কংগ্রেসের টিকিটে সেই তিনিই এবার লড়বেন বিজেপির টিকিটে।

ভোটযুদ্ধ খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.