বাংলা নিউজ > ভোটযুদ্ধ > MP Election Results 2023: নিজেদের গ্রামে ৫০টা ভোটও পাননি কংগ্রেসের একাধিক বিধায়ক, এটা কীভাবে সম্ভব? প্রশ্ন কমল নাথের

MP Election Results 2023: নিজেদের গ্রামে ৫০টা ভোটও পাননি কংগ্রেসের একাধিক বিধায়ক, এটা কীভাবে সম্ভব? প্রশ্ন কমল নাথের

কংগ্রেস নেতা কমল নাথ (PTI Photo) (PTI)

কমল নাথ সাংবাদিকদের বলেন, আমায় কেন প্রশ্ন করছেন? জনতাকে প্রশ্ন করুন। কিছু এমএলএ বলছেন তাদের নিজেদের গ্রামেই তাঁরা ৫০ ভোটও পাননি। এটা কীভাবে সম্ভব?

কংগ্রেসের একেবারে শোচনীয় অবস্থা। মধ্য়প্রদেশে একাধিক কংগ্রেস বিধায়কের অভিযোগ তাঁরা তাঁদের নিজেদের গ্রামেই ৫০ ভোটও পাননি। এই ঘটনায় হতবাক কংগ্রেস নেতা কমল নাথ। এদিকে এবার যত দোষ গিয়ে পড়ছে ইভিএমের ঘাড়ে। কংগ্রেস এমপি দিগ্বিজয় সিংয়ের দাবি, যে মেশিনে চিপ যুক্ত থাকে তা হ্য়াক করা সম্ভব। 

ছত্তিশগড়, রাজস্থান হাতছাড়া হয়েছে কংগ্রেসের। সেই সঙ্গেই মধ্য়প্রদেশেও জিততে পারেনি কংগ্রেস। কেবলমাত্র তেলেঙ্গানা নিয়ে খুশি থাকতে হচ্ছে কংগ্রেসকে। সেই পরিস্থিতিতে এবার হারের কারণ কাটাছেঁড়া শুরু করেছে কংগ্রেস শিবির। আর তারপরই সামনে এল বিস্ফোরক অভিযোগ। 

মধ্য়প্রদেশে সব মিলিয়ে বিজেপি পেয়েছে ১৬৩টি আসন। আর কংগ্রেস পেয়েছে ৬৬টি আসন। সরকার গড়বে বিজেপি। এক্সিট পোলের হিসেবকে উড়িয়ে দিয়েছে এই ফলাফল। সরকার গড়ার ধারেকাছে নেই কংগ্রেস। এককথায় শোচনীয় ফলাফল। 

এদিকে এবার কমল নাথ ছিলেন কংগ্রেসের অন্য়তম মুখ। তাঁর নেতৃত্বে ভোটে লড়েছিল কংগ্রেস। কিন্তু তারপর দেখা যায় কংগ্রেসের হাল বেশ খারাপ। জেতার ধারে কাছে নেই তারা। তবে ইতিমধ্য়েই একাধিক কংগ্রেস নেতা ইভিএম হ্য়াক করে বিজেপি এসব করেছে বলে দাবি করতে শুরু করেছেন। তবে কমল নাথ কিন্তু সরাসরি সেই রাস্তায় হাঁটতে রাজি নন। 

কংগ্রেসের পোড় খাওয়া নেতা কমল নাথ। সরাসরি তিনি এনিয়ে কোনও সিদ্ধান্তে আসতে চান না। তাঁর মতে, আলোচনা না করে এখনই কোনও সিদ্ধান্তে আসাটা ঠিক হবে না। প্রথম সকলের সঙ্গে কথা বলতে হবে। তবে তাঁর মতে জনতার মনোভাব সব কংগ্রেসের দিকে ছিল। কিন্তু এমনটা হল কী করে? 

তিনি সাংবাদিকদের বলেন, আমায় কেন প্রশ্ন করছেন? জনতাকে প্রশ্ন করুন। কিছু এমএলএ বলছেন তাদের নিজেদের গ্রামেই তাঁরা ৫০ ভোটও পাননি। এটা কীভাবে সম্ভব? 

তবে ভোটে সবই সম্ভব। কীভাবে এই ফলাফল হল তা ভেবে কূল পাচ্ছেন না তারা। তবে তিনি অবশ্য় আগেই বলেছিলেন জনতার রায় তিনি মাথা পেতে নিচ্ছেন। বিরোধী হিসাবে জনতার কাজ তারা করে যাবেন। 

ভোটযুদ্ধ খবর

Latest News

অভিষেকের বাড়ি রেইকি ঘটনায় গ্রেফতারির পর বিশেষ বৈঠকে পুলিশ, নজরে মমতার নিরাপত্তাও IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? 'T20-র ব্র্যাডম্যান', রিজওয়ানকে বললেন শাহিন! নেটপাড়া বলল ‘এটা কি খিল্লি করলেন?’ ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল পেশাদার স্কোয়াশ থেকে অবসর নিলেও ভারতের হয়ে খেলতে চান সৌরভ ঘোষাল ফুটপাথে জন্ম, তারপর দত্তক সেলিম-সালমার! ‘ছোট থেকেই অভ্যস্ত…’, কেন বললেন অর্পিতা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মঙ্গলে ৩ জেলায় বৃষ্টি, একটু কমবে গরম, তাও চলবে তাপপ্রবাহ, রবি পর্যন্ত বর্ষণ হবে?

Latest IPL News

IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.