বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > হলদিয়ায় মোদীর সভার আগে উত্তপ্ত নন্দীগ্রাম, BJP-র বৈঠকে হামলার অভিযোগ, আহত ৫
হলদিয়ায় মোদীর সভার আগে উত্তপ্ত নন্দীগ্রাম, BJP-র বৈঠকে হামলার অভিযোগ, আহত ৫। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
হলদিয়ায় মোদীর সভার আগে উত্তপ্ত নন্দীগ্রাম, BJP-র বৈঠকে হামলার অভিযোগ, আহত ৫। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

হলদিয়ায় মোদীর সভার আগে উত্তপ্ত নন্দীগ্রাম, BJP-র বৈঠকে হামলার অভিযোগ, আহত ৫

  • হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। 

বিকেলে হলদিয়ায় সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে নন্দীগ্রামে রাজনৈতিক সংঘর্ষের খবর মিলল। বিজেপির প্রস্তুতি বৈঠকে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। যদিও অভিযোগ অস্বীকার করেছে ঘাসফুল শিবির। ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে পাঁচজন বিজেপি কর্মী। তাঁদের মধ্যে দু'জনের অবস্থা আশঙ্কাজনক।

রবিবার বিকেলে হলদিয়ায় সরকারি অনুষ্ঠানে যোগ দিতে আসছেন মোদী। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে চলতি বছর বঙ্গে প্রথম রাজনৈতিক সভাও করবেন। সেই সভার জন্য নন্দীগ্রামের কমলপুরে প্রস্তুতি বৈঠক সারছিলেন বিজেপি কর্মী-নেতারা। অভিযোগ, সেই সময় বাঁশ, লাঠি, রড দিয়ে বিজেপির কর্মীদের উপর হামলা চালায় তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরা। বেধড়ক মারধর করা হয়। ঘটনায় কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। কয়েকজনকে তমলুক জেলা হাসপাতালে ভরতি করা হয়েছে। একজনকে কলকাতায় পাঠানো হচ্ছে।

সেই ঘটনায় ইতিমধ্যে পুলিশে অভিযোগ দায়ের করেছে বিজেপি। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানান, তৃণমূলের নেতারা বুঝে নেওয়ার উস্কানি দিচ্ছেন। তার জেরেই এই ধরনের হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেন দিলীপ। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। ঘাসফুল শিবিরের পালটা দাবি, আদি এবং নব্য বিজেপি কর্মীদের কোন্দলের জেরেই এই ঘটনা ঘটেছে। কিন্তু এখন তৃণমূলের উপর দোষ চাপিয়ে দিতে ফায়দা নিতে চাইছে বিজেপি।

কমলপুরের হামলার ঘটনার পাশাপাশি নন্দকুমারেও উত্তেজনা ছড়িয়েছে। পুলিশের কড়া নজরদারি সত্ত্বেও মোদীর ফ্লেক্স-ফেস্টুন ছেঁড়া হয়েছে। তবে কে বা কারা সেই কাজের সঙ্গে জড়িত, তা নিয়েও চাপানউতোর শুরু হয়েছে। তৃণমূলের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। অভিযোগ অস্বীকার করেছে ঘাসফুল শিবির।

বন্ধ করুন