বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > দমদম উত্তর(পশ্চিমবঙ্গ বিধানসভা)ভোট 2021 LIVE:জয়ী তৃণমূলের চন্দ্রিমা ভট্টাচার্য
দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।
দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

দমদম উত্তর(পশ্চিমবঙ্গ বিধানসভা)ভোট 2021 LIVE:জয়ী তৃণমূলের চন্দ্রিমা ভট্টাচার্য

  • দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের ফলাফল লাইভ।

বিধানসভা নির্বাচনে ৯৫,৪৬৫ ভোট পেয়ে জয়ী তৃণমূলের চন্দ্রিমা ভট্টাচার্য। অন্যদিকে বিজেপি প্রার্থী অর্চনা মজুমদার ৬৬,৯৬৬টি ভোট পেয়েছেন।

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসে তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন চন্দ্রিমা ভট্টাচার্য। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন অর্চনা মজুমদার। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন সিপিআইএমের তন্ময় ভট্টাচার্য।

দমদম উত্তর বিধানসভা কেন্দ্র উত্তর ২৪ পরগনা জেলার একটি বিধানসভা কেন্দ্র। এই কেন্দ্রটি দমদম উত্তর পুরসভা ও নিউ ব্যারাকপুর পুরসভার অন্তর্গত পড়ছে। ওদিকে দমদম উত্তর বিধানসভা কেন্দ্রটি দমদম লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

উত্তর ২৪ পরগনা জেলা কলকাতা শহরের উত্তর-পূর্ব দিকের একটি জেলা। জেলাটি প্রেসিডেন্সি বিভাগের অন্তর্ভুক্ত। ১৯৮৩ সালে ডঃ অশোক মিত্রের প্রশাসনিক সংস্কার কমিটি এই জেলাকে বিভাজনের সুপারিশ করেছিল। ১৯৮৬ সালের ১ মার্চ ২৪ পরগনা জেলাটিকে দু’‌ভাগ করে ওই জেলার উত্তরাংশ নিয়ে উত্তর ২৪ পরগনা জেলা স্থাপন করা হয়৷ এর প্রশাসনিক ভবন ও সদর দফতর বারাসত শহরে অবস্থিত৷ বারাসত, ব্যারাকপুর, বনগাঁ, বসিরহাট, বিধাননগর এই পাঁচটি মহকুমা নিয়ে উত্তর ২৪ পরগনা জেলা গঠিত হয়েছে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্য় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯১ হাজার ৯৫৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূল প্রার্থী চন্দ্রিমা ভট্টাচার্য়। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৮৫ হাজার ৪১০৷ সিপিএম প্রার্থী তন্ময় ভট্টাচার্য় তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী চন্দ্রিমা ভট্টাচার্য়কে ৬ হাজার ৫৪৯ ভোটে পরাজিত করেছিলেন। ২০১১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের চন্দ্রিমা ভট্টাচার্য তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআইএমের রেখা গোস্বামীকে পরাজিত করেছিলেন।

 

বন্ধ করুন