বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > হাইকোর্টের নির্দেশের পর তৎপর কমিশন, বৃহস্পতিবার রাজ্যে ডাক সর্বদলীয় বৈঠকের

হাইকোর্টের নির্দেশের পর তৎপর কমিশন, বৃহস্পতিবার রাজ্যে ডাক সর্বদলীয় বৈঠকের

নির্বাচন কমিশন (HT_PRINT)

আগামী ১৬ এপ্রিল করোনা পরিস্থিতিতে প্রচারের কৌশল নিয়ে সর্বদল বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন।

আদালতের হস্তক্ষেপের পর রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এবার নড়েচড়ে বসল নির্বাচন কমিশন। করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী ১৬ এপ্রিল প্রচারের কৌশল নিয়ে সর্বদল বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন।সম্প্রতি করোনা পরিস্থিতি নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। হাই কোর্ট নির্বাচনের সময়ে কোভিড বিধি মানা হচ্ছে কিনা, তা নিয়ে জবাব চেয়েছে নির্বাচন কমিশনের কাছে।এর পরিপ্রেক্ষিতে এবার সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করতে সর্বদল বৈঠকের ডাক দিল নির্বাচন কমিশন।

রাজ্যে বর্তমানে ৮ দফায় নির্বাচন চলছে। এরমধ্যে ৪ দফায় নির্বাচন হয়ে গেছে।একদিকে যেমন নির্বাচনী পর্ব চলছে, অন্যদিকে তেমনি রাজ্যে করোনা সংক্রমণের সংখ্যাও বাড়ছে। তারমধ্যেই চলছে মিটিং, মিছিল ও রোড শো। বিভিন্ন সভা সমাবেশে মানুষ সামাজিক দুরত্ব তো দূরের কথা, মাস্ক পরাও প্রয়োজন মনে করছেন না। এই পরিস্থিতি কী করণীয়, তা আলোচনা করতেই রাজ্যের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করতে চান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। প্রত্যেক রাজনৈতিক দলকেই বৈঠকে যোগ দানের জন্য চিঠি পাঠানো হয়েছে। প্রশ্ন উঠছে, তাহলে সভা, সমাবেশের বিকল্প কোনও পথ বেছে নেওয়া হতে পারে?‌ভার্চুয়াল সভা কি হতে পারে? ‌এই সব প্রশ্নই ঘুরে ফিরে আসছে।নির্বাচন কমিশনের তরফে চিঠি লিখে জানানো হয়েছে, প্রত্যেক রাজনৈতিক দল থেকে যেন একজন করে প্রতিনিধি এই বৈঠকে যোগ দেন। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা হয়েছিল। আদালতের তরফে জানানো হয়েছে, সভা, জনসমাবেশে ভিড় রুখতে জেলাশাসক ও কমিশনকেই দায়িত্ব নিতে হবে। প্রয়োজনে ১৪৪ ধারা জারি করা যেতে পারে।কমিশন এই বিষয়ে কী ভাবছে তা আগামী ১৯ এপ্রিলের মধ্যে জানাতে বলেছে আদালত।তাই আর আগে এই সর্বদল বৈঠক।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

১১ নম্বরে ব্যাট করে সব থেকে বেশি রান, রঞ্জির ইতিহাসে সর্বকালীন রেকর্ড দেশপান্ডের নন্দীগ্রামের রেলপ্রকল্প এখন অনিশ্চয়তার মুখে পড়েছে, সমস্যা মেটাতে উদ্যোগী রেল প্য়ানক্রিয়াটিক ক্যানসারে প্রয়াত পঙ্কজ উদাস, অনেক দেরিতে টের পাওয়া যায় এই রোগ জমি লুঠের কথা বিধানসভায় ১০০ বার জানিয়েছি, অভিষেকের দাবি খণ্ডন করে বললেন নিরাপদ আইসক্রিমে কামড় বসানোর আগে বাইডেন বললেন, গাজায় সংঘর্ষ বিরতি ‘আশা করছি…’ অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কী? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় জানাল ISRO, মহাকাশ কাঁপাবে বায়ুসেনা আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.