বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কলকাতায় প্রার্থী নির্বাচনে ভারসাম্যে জোর বিজেপির, চৌরঙ্গীতে অস্বস্তিতে দল
শিখা মিত্র। ফাইল ছবি
শিখা মিত্র। ফাইল ছবি

কলকাতায় প্রার্থী নির্বাচনে ভারসাম্যে জোর বিজেপির, চৌরঙ্গীতে অস্বস্তিতে দল

  • এখনও রাসবিহারী আসনে প্রার্থী দেয়নি দল। 

এবার বিজেপির প্রার্থী হিসাবে ভোটের ময়দানে নামলেন প্রয়াত কংগ্রেস নেতা সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্র।চৌরঙ্গী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। প্রতিপক্ষ তৃণমূলের নয়না বন্দ্যোপাধ্যায়। নয়না কলকাতা উত্তরের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী।শিখা কী নয়নাকে যোগ্য জবাব দিতে পারবে, এখন সেটাই দেখার। তবে শিখা মিত্র বলে দিয়েছেন তিনি বিজেপির হয়ে দাঁড়াবেন না। তাঁকে না জানিয়ে প্রার্থী করা হয়েছে বলে শিখাদেবীর দাবি। 

এর আগে ২০১৬ সালে এই চৌরঙ্গী কেন্দ্র থেকেই কংগ্রেসের টিকিটে নয়না বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটে দাঁড়িয়েছিলেন সোমেন মিত্র। নয়না পেয়েছিলেন ৫৫ হাজার ১৯৯টি ভোট। অন্যদিকে সোমেন মিত্র পেয়েছিলেন ৪১ হাজার ৯০৩টি ভোট। ১৩ হাজার ২৯৬টি ভোটে পরাজিত হয়েছিলেন সোমেন।পাঁচ বছর পর এবার ভোটের ময়দানে তিনি নন। এবার তাঁর স্ত্রী বিজেপির টিকিটে সেই তৃণমূলের বিরুদ্ধেই লড়াইয়ের ময়দানে নামতে পারেন, যদি তাঁকে রাজি করাতে পারে দল। 

এবারে কলকাতায় বিজেপির যে প্রার্থী তালিকা ঘোষিত হয়েছে, তাতে দেখা গিয়েছে, কাশীপুর–বেলগাছিয়ায় লড়ছেন তরুণ সাহা, মানিকতলায় কল্যাণ চৌবে, শ্যামপুকুরে লড়ছেন সন্দীপন বিশ্বাস, জোড়াসাঁকোয় মীনা দেবী পুরহিত ও এন্টালিতে প্রিয়াঙ্কা তাবড়েওয়াল ও বেলেঘাটায় আইনজীবী কাশীনাথ বিশ্বাস।দক্ষিণ কলকাতায় ভবানীপুর কেন্দ্রে তৃণমূলের শোভনদেব চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে লড়বেন টলি তারকা রুদ্রনীল ঘোষ। একইসঙ্গে বালিগঞ্জে সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপির টিকিটে লড়ছেন লোকনাথ চট্টোপাধ্যায়। কলকাতা বন্দরে বিজেপির প্রার্থী হয়েছেন আবাদ কিশোর গুপ্তা। তবে রাসবিহারী কেন্দ্রে বিজেপি কোনও প্রার্থীর নাম এখনও ঘোষণা করেনি। সবমিলিয়ে বিজেপির বাঙালি ও হিন্দি ভাষী যে লবি, উভয়কেই খুশি করার চেষ্টা করা হয়েছে। সেই কারণে যেমন সুযোগ পেলেন প্রিয়াঙ্কা, তেমনই আবার বালিগঞ্জে প্রার্থী লোকনাথ। মোটের ওপর তারুণ্য ও অভিজ্ঞতার মিশেল রয়েছে প্রার্থী নির্বাচনে। তৃণমূলকে যে কলকাতায় কড়া চ্যালেঞ্জের মুখে ফেলে দেবে বিজেপি, সেটা বলাই বাহুল্য। দক্ষিণ ২৪ পরগনায় অন্তর্ভুক্ত টালিগঞ্জ আসনে আছেন বাবুল সুপ্রিয়। তাঁর ক্যারিশ্মা পাশের কিছু আসনেও পদ্ম ফোটায় কিনা, সেদিকেও নজর থাকবে। 

 

বন্ধ করুন