বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > লাভপুরে তিন ভাইয়ের খুনের মামলায় নিম্ন আদালতে জামিন পেলেন মুকুল রায়
বিজেপি–র সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। ফাইল ছবি
বিজেপি–র সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। ফাইল ছবি

লাভপুরে তিন ভাইয়ের খুনের মামলায় নিম্ন আদালতে জামিন পেলেন মুকুল রায়

  • সোমবার বোলপুর আদালতে আত্মসমর্পণ করে জামিন পান মুকুল। এর ফলে ভোটের মুখে এই মামলায় তাঁর গ্রেফতারির সম্ভাবনা রইল না।

লাভপুরে সিপিএম সমর্থক তিন ভাইয়ের হত্যার মামলায় নিম্ন আদালতে জামিন পেলেন বিজেপি নেতা তথা দলের কৃষ্ণনগর দক্ষিণের প্রার্থী মুকুল রায়। এই মামলায় আগেই হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন তিনি। সোমবার বোলপুর মহকুমা আদালতের বিচারক তাঁর জামিন মঞ্জুর করেছেন। এর ফলে ভোটের মুখে আরও কিছুটা নিশ্চিন্ত হলেন রায়বাবু। 

২০১০ সালে বালিঘাটের দখল নিয়ে বিবাদের জেরে লাভপুরে খুন হন ৩ ভাই। অভিযোগ ছিল তৃণমূল নেতা মনিরুল ইসলাম ও তাঁর ভাই আনারুলের বিরুদ্ধে। খুনের পর গ্রেফতারও হন তাঁরা। এক জনসভায় ওই খুনের কথা প্রকাশ্যে স্বীকার করেন মনিরুল। বলেন, ‘লাভপুরে ৩ ভাইকে পিষে মেরে দিয়েছি।’ ২০১৪ সালে ঘটনায় পুলিশ চার্জশিট দিলে দেখা যায় তাতে নেই মনিরুল বা আনারুলের নাম। তদন্তের নামে প্রহসনের অভিযোগে হাইকোর্টের দ্বারস্থ হন মৃতদের পরিজনরা। 

২০১৯ সালে হাইকোর্ট পুলিশ সুপারের তত্ত্বাবধানে এই মামলার তদন্তের নির্দেশ দেন। ততদিনে বিজেপিতে যোগদান করেছেন মুকুল রায়। মুকুলের হাত ধরে বিজেপিতে নাম লিখিয়েছেন মনিরুলও। নতুন করে চার্জশিট পেশ হলে মনিরুলের সঙ্গে মুকুলের নামও যোগ করে পুলিশ। এর পর হাইকোর্টের দ্বারস্থ হয়ে আগাম জামিন নেন মুকুল রায়।

সোমবার বোলপুর আদালতে আত্মসমর্পণ করে জামিন পান মুকুল। এর ফলে ভোটের মুখে এই মামলায় তাঁর গ্রেফতারির সম্ভাবনা রইল না। 

 

বন্ধ করুন