বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রামের ভোট নিয়ে চরমে উত্তেজনা, রাজ্যে থাকছেন স্বয়ং প্রধানমন্ত্রী মোদী
নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য বিজেপি)
নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্য বিজেপি)

নন্দীগ্রামের ভোট নিয়ে চরমে উত্তেজনা, রাজ্যে থাকছেন স্বয়ং প্রধানমন্ত্রী মোদী

  • বৃহস্পতিবার দু’টি সমাবেশ করবেন তিনি। বিধানসভা নির্বাচনের প্রচারে তৃতীয় দফাতেও বাংলাতেই থাকবেন তিনি।

রাত পোহালেই নন্দীগ্রামে মহারণ। ইতিমধ্যেই ভারী বুটের শব্দে তেতে উঠেছে জমি আন্দোলনের জেলা। কারণ সেখানে রুটমার্চ করতে শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। এই পরিস্থিতিতে দ্বিতীয় দফার ভোটের দিনে রাজ্যেই প্রচার সারবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার দু’টি সমাবেশ করবেন তিনি। বিধানসভা নির্বাচনের প্রচারে তৃতীয় দফাতেও বাংলাতেই থাকবেন তিনি। বিজেপি সূত্রে খবর, আগামী ৬ এপ্রিল তৃতীয় দফার ভোটের দিনে হাওড়ার ডুমুরজলায় সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

জানা গিয়েছে, বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর এবং হাওড়ার উলুবেড়িয়ায় সভা রয়েছে তাঁর। এই নন্দীগ্রাম এখন নজরকাড়া কেন্দ্র। কারণ এই আসন থেকে লড়ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। আর নন্দীগ্রাম থেকে খুব দূরে থাকবেন না নরেন্দ্র মোদী। সুতরাং উত্তাপ বাড়ছেই। তারপরে শনিবার ফের রাজ্যে আসবেন মোদী। সভা করার সম্ভাবনা সোনারপুর এবং তারকেশ্বরে। এই দুই কেন্দ্রেই ভোটগ্রহণ রয়েছে তৃতীয় দফায় ৬ এপ্রিল। আর সেই দিনও ফের আসবেন মোদী।

ইতিমধ্যেই শুভেন্দুকে জেতাতে নন্দীগ্রামের পথে নেমেছিলেন অমিত শাহ, মিঠুন চক্রবর্তীরা। অপরদিকে, নিজের ক্যারিশ্মা দিয়েই ভোটে জেতার লড়াই চালাচ্ছেন মমতা। কিন্তু ভোটের আগেরদিনই নন্দীগ্রাম নিয়ে ফের বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূল নেত্রী। নন্দীগ্রামে বহিরাগত দুষ্কৃতীরা ঢুকছে বলে কমিশনে অভিযোগ জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবার ভোটের আগের দিনই নন্দীগ্রামে বিজেপি কর্মীর বাড়িতে বোমাবাজি, হামলার অভিযোগ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের আমদাবাদ গ্রামে। বিজেপি কর্মী সৌরভ আচার্যর দাবি, মঙ্গলবার রাতে তাঁর বাড়ি লক্ষ্য করে পরপর দুটি বোমা ছোড়া হয় বলে অভিযোগ। হামলার নেপথ্যে তৃণমূল কংগ্রেসের হাত রয়েছে বলে বিজেপির দাবি। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল।

বন্ধ করুন