বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > মতুয়া ভোটব্যাঙ্ক ধরতে শান্তনু তাস বিজেপির?‌ হাবড়া থেকে প্রার্থী করার সম্ভাবনা
শান্তনু ঠাকুর
শান্তনু ঠাকুর

মতুয়া ভোটব্যাঙ্ক ধরতে শান্তনু তাস বিজেপির?‌ হাবড়া থেকে প্রার্থী করার সম্ভাবনা

  • আসলে মতুয়াদের মন পেতে বারবার ঠাকুরনগর পা রেখেছেন বিজেপির হেভিওয়েট নেতারা।

বিজেপির প্রার্থীতালিকা নিয়ে যখন কোন্দল চরমে উঠেছে রাজ্যজুড়ে তখন মতুয়া ভোট ধরতে নামানো হতে পারে শান্তনু ঠাকুরকে। বিজেপির অন্দরের খবর তেমনই। তবে এখনও সিলমোহর পড়েনি। আসলে মতুয়াদের মন পেতে বারবার ঠাকুরনগর পা রেখেছেন বিজেপির হেভিওয়েট নেতারা। কিন্তু কাকে প্রার্থী করলে ভোটবাক্স সুরক্ষিত থাকবে?‌ এই প্রশ্নে বেশ চাপ তৈরি হয়েছে বিজেপির। দিল্লির রুদ্ধদ্বার বৈঠকে আলোচনা হযেছে, আরও এক সাংসদকে নামিয়ে আনা হোক। মতুয়া ভোট ঘরে তুলতে তাই হয়তো হাবড়া থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন শান্তনু ঠাকুর। সেক্ষেত্রে তিনিও স্বপন দাশগুপ্ত, লকেট চট্টোপাধ্যায়, বাবুল সুপ্রিয়দের মতো সাংসদ থেকে বিধানসভায় নতুন অগ্নিপরীক্ষায় নামতে পারেন।

কিন্তু তাতে কি মতুয়া ভোট পাওয়া যাবে?‌ এই প্রশ্ন উঠছে কারণ মতুয়াদের নাগরিকত্ব নিয়ে গড়িমসি এখনও রয়েছে। কিছুদিন আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন স্বয়ং শান্তনু ঠাকুর। তাঁর মন গলাতে বিজেপি নেতারা ছুটে এসেছিলেন। এবার হাইভোল্টেজ বিধানসভা নির্বাচনে শান্তনুকে তুরুপের তাস হিসাবে খেলতে পারে বিজেপি। তবে শান্তনু নিজে এই সিদ্ধান্তে কতটা সন্তুষ্ট হবেন তা নিয়েও সংশয় রয়ে গিয়েছে। তবে আর দু’‌দিনের মধ্যে সবটা জানা যাবে বলে মনে করা হচ্ছে।

এখন প্রশ্ন, কেন হাবড়ায় শান্তনু ঠাকুরকে ভাবছে বিজেপি? জানা গিয়েছে, গত বিধানসভা নির্বাচনে এই আসনে গোহারা হয়েছিল বিজেপি। জ্যোতিপ্রিয় মল্লিক ১ লক্ষ ১ হাজার ২৪৬ ভোট পেয়েছিলেন। বিজেপি প্রার্থী গোবিন্দ দাস সেখানে পান মাত্র ২২ হাজার ৯৪৯টি ভোট পেয়েছিলেন। এই ছবিটা বদলাতেই শান্তনুকে বিজেপি প্রার্থী করতে চায় বলে খবর। তবে লোকসভা নির্বাচনে এই হাবড়া বিধানসভাতেই পিছিয়ে পড়েছিল তৃণমূল কংগ্রেস। তাই হাবড়া কেন্দ্রটিতে তাক করেছে বিজেপি। যার উত্তর মিলবে ২ মে।

বন্ধ করুন