বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ডুমুরজলায় বিজেপির মঞ্চে অমিত শাহের পরিবর্তে স্মৃতি ইরানি
কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি।  (PTI)
কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি।  (PTI)

ডুমুরজলায় বিজেপির মঞ্চে অমিত শাহের পরিবর্তে স্মৃতি ইরানি

  • যোগদানের পর নবাগতদের দলীয় মঞ্চে হাজির করা বড় চ্যালেঞ্জ বিজেপির কাছে। দলের কাছে তা শক্তিপ্রদর্শনের মতো। তাই রবিবার ডুমুরজলার সভা তারা বাতিল করেনি বলে মনে করা হচ্ছে।

শাহ না এলেও রবিবার হাওড়ার ডুমুরজলায় বিজেপির সভা বাতিল হবে না বলে আগেই জানিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার ওই সভার পরিবর্তিত কর্মসূচি ঘোষণা করল বিজেপি। জানানো হয়েছে, ওই বৈঠকে হাজির থাকবেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। তবে ওই সভায় অমিত শাহের ভার্চুয়াল ভাষণ দেওয়ার কোনও পরিকল্পনা নেই বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

শুক্রবার সন্ধ্যায় দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরে বাতিল হয় অমিত শাহের ২ দিনের পশ্চিমবঙ্গ সফর। এই সফরেই রবিবার হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে বিজেপিতে যোগদান করার কথা ছিল রাজীব বন্দ্যোপাধ্যায়-সহ এক ঝাঁক তৃণমূল নেতার। শেষ মুহূর্তে সফর বাতিল হওয়ায় তাঁদের যোগদান নিয়ে জটিলতা তৈরি হয়। সমস্যার সমাধানে শনিবার বিকেলে দলত্যাগী তৃণমূল নেতাদের দিল্লি উড়িয়ে নিয়ে গিয়েছে বিজেপি। কিন্তু ঠাকুরনগরের মতো ডুমুরজলার সভা বাতিল করেনি তাঁরা। 

যোগদানের পর নবাগতদের দলীয় মঞ্চে হাজির করা বড় চ্যালেঞ্জ বিজেপির কাছে। দলের কাছে তা শক্তিপ্রদর্শনের মতো। তাই রবিবার ডুমুরজলার সভা তারা বাতিল করেনি বলে মনে করা হচ্ছে। রবিবারের সভায় কাকে হাজির করানো যায় তা নিয়ে শুক্রবার রাত থেকেই তৎপর হন বিজেপি নেতারা। উঠে আসে একাধিক নাম। তার মধ্যে ছিল দলের সভাপতি জেপি নড্ডা, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নামও। শেষ পর্যন্ত চূড়ান্ত হয় স্মৃতি ইরানির নাম। 

শনিবার বিকেলে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, ডুমুরজলার সভা নির্ধারিত সূচি মেনে হবে। তবে ওই সভায় অমিত শাহের ভার্চুয়াল ভাষণ দেওয়ার কোনও সম্ভাবনা নেই। 

 

বন্ধ করুন