বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > BJP নেতাদের পূর্বাভাস মিলিয়ে বীরভূমে ভোটগ্রহণের ২ দিন আগে অনুব্রতকে তলব করল CBI
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি
অনুব্রত মণ্ডল। ফাইল ছবি

BJP নেতাদের পূর্বাভাস মিলিয়ে বীরভূমে ভোটগ্রহণের ২ দিন আগে অনুব্রতকে তলব করল CBI

  • গোয়েন্দারা জানাচ্ছেন, দেশের বিভিন্ন জায়গা থেকে গরুপাচারকারীরা ঝাড়খণ্ড দিয়ে বীরভূম হয়ে গরু পৌঁছে দিত মুর্শিদাবাদ সীমান্তে। আর বীরভূমে গরুপাচারকারীদের সেফ করিডর তৈরি করে দিয়েছিলেন অনুব্রতই।

মাঝে আর ২টো দিন তার পরই রাজ্যে শেষ দফার ভোটগ্রহণ বীরভূমে। সোমবারই সেখানে শেষ হচ্ছে ভোটপ্রচার। আর এর মধ্যে জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের কাছে গরুপাচার কাণ্ডে পৌঁছল সিবিআইয়ের তলব। মঙ্গলবার তাঁকে কলকাতার নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে। 

সোমবার শেষ হচ্ছে বীরভূমের ভোটপ্রচার। বৃহস্পতিবাস জেলার ১১টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ। তার আগে গরুপাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের কাছে পৌঁছল সিবিআইয়ের তলব। যদিও সিবিআইয়ের পেশ করা চার্জশিটে নাম নেই তাঁর। 

গরুপাচারকাণ্ডে ইতিমধ্যে ব্যবসায়ী এনামুল হক, বিএসএফ আধিকারিক সতীশ কুমার-সহ সাত জনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে সিবিআই। তবে সেই চার্জশিটে নাম নেই অনুব্রতর। সিবিআই সূত্রের খবর, কেন্দ্রে বিজেপি সরকার আসার পর গরুপাচার রোধে তৎপর হয় তারা। কিন্তু তাতে রোখা যায়নি গরুপাচারকারীদের। মুর্শিদাবাদ দিয়ে বিকল্প পথে বাংলাদেশে গরুপাচার শুরু করে তারা। 

গোয়েন্দারা জানাচ্ছেন, দেশের বিভিন্ন জায়গা থেকে গরুপাচারকারীরা ঝাড়খণ্ড দিয়ে বীরভূম হয়ে গরু পৌঁছে দিত মুর্শিদাবাদ সীমান্তে। আর বীরভূমে গরুপাচারকারীদের সেফ করিডর তৈরি করে দিয়েছিলেন অনুব্রতই। ঝাড়খণ্ড থেকে রামপুরহাট হয়ে মুর্শিদাবাদে পৌঁছে যেত গরু। দিন কয়েক আগে আয়ের থেকে বেশি সম্পত্তির অভিযোগ তুলে অনুব্রতকে আয়কর রিটার্নের প্রতিলিপি জমা দিতে বলেছে আয়কর বিভাগ।

যদিও তৃণমূলের দাবি, এবার ভোটে বিজেপি বাংলা দখলে কতটা মরিয়া তা প্রমাণ হয়ে গেল অনুব্রতকে তলবে। গত প্রায় বছরখানেক ধরে গরুপাচারের তদন্ত চালালেও বীরভূমে ভোটগ্রহণের ২ দিন আগে তলব করার কথা মনে পড়ল তাঁকে। অনুব্রতকে ভয় দেখাতেই তলব করা হয়েছে বলে দাবি তৃণমূলের। বলে রাখি, অনুব্রতকে কেন্দ্রীয় সংস্থা তলব করতে পারে বলে গত কয়েকদিন ধরেই ভোটপ্রচারে ইঙ্গিত দিচ্ছিলেন বিজেপি নেতারা। 

 

বন্ধ করুন