বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ২০ কেজি দুধে স্নান বর্ধমানের তৃণমূল কর্মীর, কেন এই শখ হল তাঁর?
জেতার মনস্কামনা পূরণের আনন্দে দুধ দিয়ে স্নান তৃণমূল কর্মীর (নিজস্ব চিত্র)
জেতার মনস্কামনা পূরণের আনন্দে দুধ দিয়ে স্নান তৃণমূল কর্মীর (নিজস্ব চিত্র)

২০ কেজি দুধে স্নান বর্ধমানের তৃণমূল কর্মীর, কেন এই শখ হল তাঁর?

  • বাংলায় সমস্ত দুধের শিশুরা দুধ পায়? উঠছে প্রশ্ন

গায়ে সাদা রঙের গেঞ্জি। তাতে লেখা হবে খেলা হবে। হাতে জোড়া ফুলের পতাকা। পাশের হাঁড়িতে লিটার লিটার দুধ। তিনি বসে রয়েছেন মাটিতে। প্রতিবেশীরা ওই হাড়ি থেকে দুধ নিয়ে তাঁর মাথায় ঢালছেন। সেই দুধ গড়িয়ে চলে যাচ্ছে রাস্তার উপর দিয়ে। পেছনে স্লোগান উঠছে জয় বাংলা।  এই ছবি পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের শ্রীরামপুর এলাকার । যিনি দুধ দিয়ে স্নান করছেন তাঁর নাম দীপক ঘোষ। তিনি তৃণমূল কর্মী। কিন্তু হঠাৎ করে কী এমন হল যে এমন দুধ দিয়ে স্নান করলেন তিনি?  তিনি বলেন, 'মমতা বন্দ্যোপাধ্যায় যাতে ফের মুখ্যমন্ত্রী হন সেজন্য মানত করেছিলাম। সেই মনস্কামনা পূরণ হয়েছে। সেকারণেই এদিন ২০ কেজি দুধ দিয়ে স্নান করলাম। এক মাস আগেই মানত করেছিলাম। সেই মানত পূরণ হয়েছে। আমরা প্রচুর খুশি।' 

একেবারে তৃণমূলস্তরের কর্মী দীপক ঘোষ। ফের মমতা বন্দ্য়োপাধ্যায়কে ক্ষমতার মসনদে দেখতে চেয়েছিলেন তিনি। সেই তিনি ফের মুখ্যমন্ত্রীর চেয়ারে বসতে চলেছেন। সেই আনন্দেই দীপক ঘোষ এদিন দুধ দিয়ে স্নান করেছেন। এনিয়ে অনেকেরই বলার কিছু নেই। কিন্তু তবুও অনেকে বলছেন, এই বাংলায় দুধ পায় না দুধের শিশু। এই বাংলাই আজ করোনার করাল ছায়া। বহু মানুষ চিকিৎসা পাচ্ছেন না যথাযথ। আর্থিক সংকটেও ভুগছেন অনেকে। সেই পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বিধিকে শিকেয় তুলে শাসকদলের কর্মীর দুধ দিয়ে স্নান করাটা কতটা যুক্তিযুক্ত সেই প্রশ্নও উঠছে।

 

 

বন্ধ করুন