বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কমিশনে অভিযোগ দায়ের হতেই সুর নরম দিলীপের
দিলীপ ঘোষ। ফাইল ছবি (HT_PRINT)
দিলীপ ঘোষ। ফাইল ছবি (HT_PRINT)

কমিশনে অভিযোগ দায়ের হতেই সুর নরম দিলীপের

  • সোমবার রাতে মুর্শিদাবাদের সুতিতে এক জনসভায় দিলীপবাবুকে বলতে শোনা যায়, ‘বসিরহাট, বাদুড়িয়া, রানিগঞ্জ, আসানসোল, ধুলাগড়ের মতো দাঙ্গা আর চাই না। শীতলকুচির মতো ঘটনা আর চাই না। মানুষ শান্তিতে ভোট দিক, সেটাই চাই।’

শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে কমিশনে অভিযোগ দায়ের হতেই সুর নরম করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। পুরনো অবস্থান থেকে সরে বললেন, ‘শীতলকুচি আর চাই না’। যাকে দিলীপবাবুর বোধোদয় বলছেন অনেকে। 

সোমবার রাতে মুর্শিদাবাদের সুতিতে এক জনসভায় দিলীপবাবুকে বলতে শোনা যায়, ‘বসিরহাট, বাদুড়িয়া, রানিগঞ্জ, আসানসোল, ধুলাগড়ের মতো দাঙ্গা আর চাই না। শীতলকুচির মতো ঘটনা আর চাই না। মানুষ শান্তিতে ভোট দিক, সেটাই চাই।’ রাজনৈতিক মহলের একাংশের মতে রবিবার তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে কমিশনে অভিযোগ দায়ের হওয়ায় ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করলেন দিলীপ। 

রবিবার বরাহনগরে বিজেপি প্রার্থী পার্নো মিত্রর সমর্থনে এক জনভায় দিলীপবাবু বলেছিলেন, ‘সকাল সকাল ভোট দিতে যাবেন। কেউ কোনও কথা বললে শুনবেন না। আমরা সব দেখে নেবো। মাথায় রাখবেন কেউ বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’

দিলীপবাবুর এই মন্তব্যকে পালটা প্ররোচনা বলে দাবি করে সরব হয় তৃণমূল ও বামেরা। সোমবার এই নিয়ে কমিশনে অভিযোগও দায়ের করেছে তারা। দিলীপবাবুকে নিষিদ্ধ করার দাবি তুলেছে শাসকদল। তাঁকে বিজেপি থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারই মধ্যে নিজের পুরনো অবস্থান থেকে সরে এলেন দিলীপ ঘোষ। 

 

বন্ধ করুন