বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > ইলামবাজার–নানুর–লাভপুরে ব্যাপক বোমাবাজি, ভোট–অষ্টমীতে উত্তেজনা চরমে
উত্তপ্ত হল বীরভূমের ইলামবাজার।
উত্তপ্ত হল বীরভূমের ইলামবাজার।

ইলামবাজার–নানুর–লাভপুরে ব্যাপক বোমাবাজি, ভোট–অষ্টমীতে উত্তেজনা চরমে

  • বাড়ির মধ্যে পড়ে রয়েছে তাজা বোমা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ইলামবাজার থানার পুলিশ বাহিনী।

ভোট–অষ্টমীর আগের রাত থেকেই ফের উত্তপ্ত হল বীরভূমের ইলামবাজার।বুধবার রাতে ইলামবাজার থানার বাতিকার গ্রামের তৃণমূল কংগ্রেস নেতা শেখ বদরুলের বাড়িতে বোমাবাজি করার অভিযোগ ওঠে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। তার বাড়ি লক্ষ্য করে বেশ কয়েকটি বোমা ছোড়া হয় বলেও অভিযোগ। যার আঘাত তার বাড়ির চারিদিকে ও দেওয়ালে বোমার ছাপ রয়েছে। একইসঙ্গে বাড়ির মধ্যে পড়ে রয়েছে তাজা বোমা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় ইলামবাজার থানার পুলিশ বাহিনী। বীরভূমে নির্বাচনের কয়েক ঘন্টা আগে এইভাবে তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বোমাবাজির ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে সমগ্র ইলামবাজার জুড়ে।

বিধানসভা নির্বাচনের আবহে একাধিক অশান্তির খবর এসেছে এই জেলা থেকে। নজরবন্দি করা হয়েছে জেলার তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। কিন্তু তারপরও বিজেপির বুথ ক্যাম্পে চলেছে ভাঙচুর বলে অভিযোগ। ভোট শুরু হওয়ার পর বিজেপি এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগও সামনে এসেছে। নানুর বিধানসভার অন্তর্গত বেজরা গ্রামে ১১২ নম্বর বুথের তৃণমূল কংগ্রেসের এজেন্ট দেবদাস সরকারের বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। বিজেপির বিরুদ্ধে হুমকির অভিযোগও জানিয়েছেন তিনি।

আবার বোলপুর বিধানসভার ১৪ নম্বর ওয়ার্ডে বিজেপি বুথ ক্যাম্প ভাঙচুর হয়। তাতে ছড়াল উত্তেজনা। নির্বাচন শুরুর আগেই নির্বাচনের বিজেপির বুথ ক্যাম্প ভাঙচুর করে ভেঙে ফেলার অভিযোগ উঠেছে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। ভোট শুরু হওয়ার পর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ জানিয়েছে বিজেপি। বীরভূমের দুবরাজপুর বিধানসভার নোয়াপাড়া ৫৯ নম্বর বুথে বিজেপির পোলিং এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।।

এদিকে বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠল খোদ পুলিশের বিরুদ্ধে। বিজেপি কর্মীদের বাড়ি ঢুকে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। এদিন ভোটারদের ভয় দেখানোর অভিযোগ ওঠে। হাতিয়া হাজরাপাড়ার বাসিন্দা শান্তনা হাজরার অভিযোগ, তাঁরা বিজেপির সমর্থক। রাতে তাঁদের বাড়ি ভাঙচুর করেছে পুলিশ। অন্যদিকে ওমরপুর গ্রাম পঞ্চায়েতের ঝিনাইপুর গ্রামে ১৩ নম্বর বুথের বিজেপির পোলিং এজেন্ট গৌরাঙ্গ মণ্ডলের খোঁজ মিলছে না। সম্ভাব্য সমস্ত জায়গায় খোঁজ করা হয়। বিজেপির পক্ষ থেকে গৌরঙ্গকে অপহরণের অভিযোগ তোলা হয়েছে। বিজেপির অভিযোগ. বুথে যাওয়ার পথেই গৌরাঙ্গকে তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীরা তাঁকে অপহরণ করেছে। নানুরের বেলুটি গ্রামে পুলিশের সামনেই বোমাবাজি হয় বলে অভিযোগ।

বন্ধ করুন