বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > স্বরাষ্ট্রমন্ত্রী বিধাননগরকে বললেন বিদ্যানগর, ডেরেকের টুইটে অস্বস্তিতে বিজেপি
তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন (PTI Photo) (PTI)
তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন (PTI Photo) (PTI)

স্বরাষ্ট্রমন্ত্রী বিধাননগরকে বললেন বিদ্যানগর, ডেরেকের টুইটে অস্বস্তিতে বিজেপি

  • যা শুনতে ভুল করেননি তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন।

পঞ্চম দফার নির্বাচন এখনও তিনদিন বাকি। তার মধ্যে রাজ্যজুড়ে জোর প্রচার চলছে। মঙ্গলবারই দার্জিলিং থেকে সল্টলেক—দাপিয়ে নির্বাচনী প্রচার করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু সেখানেও তাঁর ভুল উচ্চারণে তাল কেটে যায়। যা শুনতে ভুল করেননি তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও’‌ব্রায়েন। তাই সকাল হতেই তিনি অমিত শাহের উদ্দেশ্য টুইট করেন। আর তা নিয়েই এখন রাজ্য–রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। কারণ তিনি জানেন না, নাকি উচ্চারণের ভুল তা নিয়ে চর্চা তুঙ্গে।

ঠিক কী টুইট করেছেন ডেরেক?‌ বুধবার সকালে টুইটে ডেরেক লেখেন, ‘‌সুপ্রভাত, অমিত শাহ। কেমন গেল!‌ শুনার বাংলা এবং বাকি সব। আপনি প্রচার করতে গিয়েছিলেন বিধাননগরে। আর জায়গাটিকে বললেন বিদ্যানগর!‌ আমাদের রাজ্য সম্পর্কে আপনার সাধারণ জ্ঞানকে উন্নত করুন। আমাদের রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী ডাঃ বিধানচন্দ্র রায়। আর তাই জায়গাটির নাম বিধাননগর। কিন্তু আপনি তো রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মস্থান পাল্টে দিয়েছিলেন’‌।

তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদের এই টুইট এখন নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিধানসভা নির্বাচনের এখনও চার দফা বাকি। সেখানে এই রাজ্য সম্পর্কে না জেনে দখল করতে চাওয়ার মনোবৃত্তি নিয়ে শোরগোল ফেলে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তার মধ্যে অমিত শাহ যতই বলুন, ‘‌দিদি, আমি বাইরের লোক নই।’‌ ডেরেকের এই টুইটের পর বিজেপির সেই ড্যামেজ কন্ট্রোল করা কঠিন হয়ে পড়বে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

বন্ধ করুন