বাংলা নিউজ > ভোটযুদ্ধ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদন চেয়ে ১৩০ আসনে প্রার্থীদের নাম প্রস্তাব রাজ্য বিজেপির

কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদন চেয়ে ১৩০ আসনে প্রার্থীদের নাম প্রস্তাব রাজ্য বিজেপির

প্রতীকী ছবি

বিজেপি সূত্রে আরও জানা গিয়েছে, একসঙ্গে ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে না। দফায় দফায় ঘোষণা করা হবে প্রার্থীদের নাম।

ভোটের দিনক্ষণ সামনে আসতেই প্রার্থীতালিকা ঘোষণার চল রয়েছে বঙ্গে। এমনকী ভোটের নির্ঘণ্ট প্রকাশের আগেই প্রার্থীদের নাম ঘোষণা করে ফেলত বামেরা। আর ভোটের নির্ঘণ্ট ঘোষণার দিন প্রার্থীতালিকা প্রকাশ করে তৃণমূল। তবে একুশের ভোটে সব কিছুই করা হচ্ছে সময় নিয়ে। তৃণমূল শনিবার দুপুর পর্যন্ত প্রার্থী ঘোষণা করেনি। তবে তা কিছুদিনের মধ্যেই করবে বলে জানা গিয়েছে। আর এদিকে, এদিন বাংলার ১৩০টি আসনের সম্ভাব্য প্রার্থীর নাম প্রস্তাব করল রাজ্য বিজেপি।

জানা গিয়েছে, কেন্দ্রীয় নেতৃত্বের কাছে ১৩০টি আসনের জন্য সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা পাঠিয়েছে রাজ্য বিজেপি। বিজেপি সূত্রে খবর, প্রায় সব আসনেই সম্ভাব্য দুই বা তার বেশি প্রার্থীর নাম প্রস্তাব করা হয়েছে। আরও জানা গিয়েছে, কারা প্রার্থী হতে পারেন তা দলের রাজ্য সংগঠনের শীর্ষ পদাধিকারী এবং বিভিন্ন সাংগঠনিক জোনের দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল। সেই অনুযায়ী বিভিন্ন আসনের ক্ষেত্রে একাধিক নাম পাঠিয়েছেন স্থানীয় নেতৃত্ব।

সেই তালিকা থেকে প্রাথমিক ঝাড়াই–বাছাইয়ের পর এই তালিকা তৈরি হয়েছে। এবার সেই তালিকা দেওয়া হয়েছে দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। জেলা ও রাজ্য নেতৃত্বের সঙ্গে আলোচনা করে কেন্দ্রীয় নেতৃত্বের অনুমোদন ক্রমে চূড়ান্ত প্রার্থী নামে শিলমোহর দেওয়া হবে। বিজেপি সূত্রে আরও জানা গিয়েছে, একসঙ্গে ২৯৪ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে না। দফায় দফায় ঘোষণা করা হবে প্রার্থীদের নাম।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বর মাসের শেষের দিকে কলকাতার মুরলীধর সেন লেনে রাজ্য অফিসে রাখা হয় একটি ড্রপবক্স। বিধানসভা নির্বাচনে বিজেপি প্রার্থী হতে চাইলে সেই বাক্সে আবেদনপত্র জমা দেওয়ার সুযোগ করে দিয়েছিল গেরুয়া শিবির। বিজেপি এ ব্যাপারে জানিয়েছিল, সকলের কাছে হয়তো দল পৌঁছতে পারেনি। এলাকায় জনপ্রিয় যোগ্য ব্যক্তি অথচ বিজেপি–র সঙ্গে যুক্ত নন। তিনিও প্রার্থী হতে পারেন এই বাক্সে নিজের আবেদনপত্র জমা দিয়ে।

ভোটযুদ্ধ খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.