বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > বাংলার মানুষ আজ সারা ভারতবর্ষকে বাঁচিয়ে দিয়েছে: মমতা
রবিবার কালীঘাটের বাসভবনে সাংবাদিক বৈঠকে মমতা।
রবিবার কালীঘাটের বাসভবনে সাংবাদিক বৈঠকে মমতা।

বাংলার মানুষ আজ সারা ভারতবর্ষকে বাঁচিয়ে দিয়েছে: মমতা

  • বিজেপিকে আক্রমণ করে তৃণমূলনেত্রী বলেন, ‘পুরো কেন্দ্রীয় সরকার, তার অধীর সংস্থাগুলি, নির্বাচন কমিশন আমাদের সঙ্গে খুব রূঢ় ব্যবহার করেছে। তার পরেও এই জয় মনুষ্যত্বকে বাঁচিয়ে দিয়েছে।

পশ্চিমবঙ্গ বিধানসঊভা নির্বাচন ২০২১-এ তৃণমূল কংগ্রেসকে বিপুল ভোটে জিতিয়ে সারা ভারতবর্ষকে বাঁচিয়ে দিয়েছে বাংলার মানুষ। দলের জয়ের পর এমনই দাবি করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে তিনি জানান, বাংলার সমস্ত মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দেবে তাঁর সরকার। 

এদিন মমতা বলেন, ‘বাংলার জয় হয়েছে, বাংলার মানুষের জয় হয়েছে। বাংলার মা – বোনেদের জয় হয়েছে। ভাই – বোনেদের জয় হয়েছে। সম্প্রীতির জয় হয়েছে। সংহতির জয় হয়েছে। বাংলা আজকে সারা ভারতবর্ষকে বাঁচিয়ে দিয়েছে’। 

বিজেপিকে আক্রমণ করে তৃণমূলনেত্রী বলেন, ‘পুরো কেন্দ্রীয় সরকার, তার অধীর সংস্থাগুলি, নির্বাচন কমিশন আমাদের সঙ্গে খুব রূঢ় ব্যবহার করেছে। তার পরেও এই জয় মনুষ্যত্বকে বাঁচিয়ে দিয়েছে। মানবিকতাকে বাঁচিয়ে দিয়েছে। বাংলার মানুষকে বাঁচিয়ে দিয়েছে’। 

মমতা জানান, ‘করোনা মোকাবিলা আমার অগ্রাধিকার। করোনা মোকাবিলায় আমরা কাজ করছি। আমাদের অফিসাররাও করছেন। করোনা সংক্রমণের জন্য শপথগ্রহণ অনুষ্ঠান ছোট করে করবো। দিনতারিখ পরে বলে দেবো। কবে বিধানসভা ডাকবো তাও জানিয়ে দেবো’।

এক সঙ্গে রাজ্যের মানুষকে বিনামূল্যে টিকা দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। বলেন, ‘এই ল্যান্ডস্লাইড জয়ের পরে কারও মুখে কোনও কথা মানায় না, মানুষ ছাড়া। করোনার ঝড় আমি সামলে দেবো। রাজ্যে সমস্ত মানুষকে বিনা পয়সায় ভ্যাকসিন দেবে সরকার। আমি কেন্দ্রীয় সরকারকে বলবো দেশের ১৪০ কোটি মানুষের জন্য বিনা পয়সায় ভ্যাকসিনের ব্যবস্থা করতে। নইলে আমি গান্ধীমূর্তির পাদদেশে অহিংস অবস্থানে বসবো’।

রবিবার বিধানসভা নির্বাচনের ভোটগণনায় বিজেপির আশা চূর্ণ করে ২০০-র বেশি আসনে জয়লাভ করেছে তৃণমূল। তবে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে হেরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে।

 

বন্ধ করুন