বাংলা নিউজ > বায়োস্কোপ > 83 Box Office Collection: ৪ দিনে ৫৪ কোটির ব্যবসা! বক্স অফিসে ধুঁকছে সোনালি ইতিহাস
‘৮৩’
‘৮৩’

83 Box Office Collection: ৪ দিনে ৫৪ কোটির ব্যবসা! বক্স অফিসে ধুঁকছে সোনালি ইতিহাস

  • ১৯৮৩ সালে জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জয়ের স্মৃতি পুরোদস্তুর ফিরিয়ে এনেছে এই ছবি। কিন্তু বক্স অফিসের কাপ যে অধরা।

‘৮৩’ ছবির প্লট, কপিল দেব-রণবীরের দুরন্ত পারর্ফম্যান্স নিয়ে নেটমাধ্যমে প্রশংসার বন্যা। ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের আধারে তৈরি ‘৮৩’। বলিউড ছবিতে ‘স্পোর্টস ফিল্ম’-এর সংখ্যা নেহাত কম নয়। তবে এই ফিল্ম নিয়ে আলাদাই উচ্ছ্বাস ছিল অনুরাগী মহলে। 

সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে এই ছবি । কিন্তু, তার প্রতিফলন কি আদৌ ঘটছে বক্স অফিসে? বিশেষতজ্ঞ মহলে মতামত, যতটা প্রত্যাশা ছিল বক্স অফিসে ততটা ছাপ ফেলতে পারেনি এই ছবি। মুক্তির প্রথম তিন দিনে সারা ভারতে ‘৮৩’র কালেকশন ৪৭ কোটি টাকা। ছবির চতুর্থ দিনে আয় সাড়ে ৬ থেকে ৭ কোটি। এটা প্রাথমিক পরিসংখ্যান, এগুলোর মধ্যে সামান্য তারতম্য থাকতে পারে। এভাবে চতুর্থ দিনে ভারতে প্রায় ৫৪ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। ট্রেড অ্যানালিস্টরাও কবীর খান পরিচালিত এই সিনেমার বক্স অফিস কালেকশন নিয়ে হতবাক। 

রণবীর-দীপিকার এই ছবি মুক্তির প্রথম দিন বক্স অফিসে ১২.৬৪ কোটি টাকা আয় করেছিল। শনিবার ক্রিসমাসের দিন ছবির আয় অনেকখানি বাড়বে এমনটাই আশা ছিল বক্স অফিসে বিশেষজ্ঞদের। কিন্তু সেই ম্যাজিক দেখাতে পারল না এই ছবি। দ্বিতীয়দিন ‘৮৩’-র আয় প্রায় ৩৪.১০% বেড়েছে। মাল্টিপ্লেক্সে এই ছবি ভালো ব্যবসা করলেও শহরতলি ও গ্রামাঞ্চলে সেইভাবে সাড়া ফেলতে পারেনি। দ্বিতীয় দিন এই ছবির আয় দাঁড়িয়েছে ১৬.৯৫ কোটি টাকা। চারদিনে সব মিলিয়ে মোট ৫৪ কোটি টাকা আয় করেছে এই ছবি।

অন্য দিকে দক্ষিণী ছবি ‘পুষ্পা: দ্য রাইজ’ মুক্তির দশ দিন পরেও দুধর্ষ ব্যবসা করছে। অল্লু অর্জুন অভিনীত ছবিটি প্রথম সপ্তাহে করেছে ১৭৭ কোটি টাকার ব্যবসা। বছরের শেষ সপ্তাহে বক্স অফিসের এই দৌড়ে সবথেকে এগিয়ে ‘স্পাইডার-ম্যান নো ওয়ে হোম’। মার্ভেলের এই ছবিটি প্রথম তিন দিনেই ১০০ কোটি ব্যবসা করেছে। দ্বিতীয় সপ্তাহেও দারুণ কালেকশন এই দুই ছবির। এর জেরেই বিশেষজ্ঞদের মত, ‘৮৩’ বক্স অফিস সাফল্য কিন্তু অধরা। 

 

বন্ধ করুন